বেনাপোলে শুরু হয়েছে মাস ব্যাপী গ্রামীন শিল্প ও বানিজ্য মেলা – বেনাপোল কাষ্টম হাউসে ২০১৬-১৭ অর্থ বছরে লক্ষ্য মাত্রার চেয়ে ৪৫ কোটি ৪০ লাখ টাকা বেশী রাজস্ব আদায় হয়েছে

ক্রাইমবার্তা রিপোট:বেনাপোল প্রতিনিধি। এই প্রথম বন্দর নগরী বেনাপোলে  শুরু হয়েছে মাস ব্যাপী গ্রামীন শিল্প ও বানিজ্য মেলা-২০১৭। আজ দুপুর থেকে শুরু হওয়া এ বানিজ্য মেলার ফিতা কেটে ও কবুতর উড়িয়ে শুভ উদ্ধোধন করেন যশোরের নবাগত জেলা প্রশাসক ও এ বানিজ্য মেলার প্রধান অতিথি মো: আশরাফ উদ্দীন।gfhsj

বেনাপোল পৌর সভার আয়োজনে অনুষ্ঠিত এ মেলার  উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেনাপোল পৌর সভার মেয়র  আশরাফুল আলম লিটন। এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুস সালাম, সহকারী কমিশনার(ভুমি) আবদুল ওয়াদুদ ও বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আহসান উল্লাহ্ মাষ্টার। উদ্ধোধন শেষে প্রধান অতিথি মেলার বিভিন্ন ষ্টল ঘুরে ঘুরে দেখেন। তবে  এ বানিজ্য মেলায় গ্রামীন শিল্পোর ষ্টল গুলি দর্শনার্থীদের কাছে আকর্ষনীয় হয়ে উঠেছে।

 

বেনাপোল কাষ্টম হাউসে ২০১৬-১৭ অর্থ বছরে লক্ষ্য মাত্রার চেয়ে ৪৫ কোটি ৪০ লাখ টাকা বেশী রাজস্ব আদায় হয়েছে
বেনাপোল প্রতিনিধি।
বেনাপোল দেশের বৃহত্তম স্থল বন্দর। বেনাপোল কাষ্টম হাউসে ২০১৬-১৭ অর্থ বছরে লক্ষ্য মাত্রার চেয়ে ৪৫ কোটি ৪০ লাখ টাকা বেশী রাজস্ব আদায় হয়েছে।
বেনাপোল কাষ্টম সূত্রে জানা গেছে ২০১৬-১৭ অর্থ বছরে জাতীয় রাজস্ব বোর্ড বেনাপোল কাষ্টম হাউসের রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করে দেয় ৩ হাজার ৭’শ ৬০ কোটি ৩০ লাখ টাকা। সেখানে বছর শেষে আদায় হয়েছে ৩ হাজার ৮’শ ৫ কোটি ৭০ লাখ টাকা। যা লক্ষ্যমাত্রার চেয়ে ৪৫ কোটি ৪০ লাখ টাকা বেশী। পর পর তিনটি অর্থ বছরে বেনাপোল কাষ্টম হাউসে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা পূরনে ব্যর্থ হওয়ার পর এবার লক্ষ্যমাত্রার চেয়ে বেশী রাজস্ব আদায় হয়েছে।
বেনাপোল কাষ্টম হাউসের কমিশনার শওকাত হোসেন জানান, পর পর তিন বছর বেনাপোল কাষ্টম হাউস রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হয়নি। এবার শুল্ক আদায়ে কড়াকড়ি আরোপ ও কর্মকর্তাদের কঠোর পরিশ্রমের ফলে লক্ষ্যমাত্রার চেয়ে বেশী রাজস্ব আদায় হয়েছে। তবে ব্যবসায়ীরা বলছেন, আমদানীকৃত পন্যের উপর অতিরিক্ত কর আদায় ও পণ্যের  মূল্য বাড়িয়ে দেয়ার কারনে এবার রাজস্ব আদায় বেশী হয়েছে।

 

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।