কোনো দলকে ক্ষমতায় বসানোর ক্ষমতা ইসির নেই’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইসি বা কোনো বিদেশী শক্তি আমাদেরকে ক্ষমতায় বসাতে পারবে না। আমরা ভোট চাইব জনগণের কাছে। কোনো দলকে ক্ষমতায় বসানোর ক্ষমতা ইসির নেই।

বুধবার দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড এলাকায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার জন্য ইসি বা বিদেশীদের ওপর নির্ভরশীল নয়। জনগণের সমর্থন নিয়ে ভোটের মাধ্যমেই ক্ষমতায় যেতে চায়।

তিনি বলেন, বিএনপি ইসিকে বিতর্কিত করতে অর্বাচীনের মতো প্রলাপ বকছে। তাদের কার্যকলাপেই নির্বাচনে প্রক্রিয়াকে বিঘ্নিত ঘটছে। তবে ইসি যদি সংবিধানের বাইরে যায়, তাহলে আমরাও তার সমালোচনা করব।

সেতুমন্ত্রী বলেন, ইসির রোডম্যাপ নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না। আমরা চাই ইসি সবাইকে সমান সুযোগ প্রদান করুক। বিএনপির কার্যকলাপে মনে হয়, তারা ক্ষমতায় আসবে- ইসি এই নিশ্চয়তা দিলেই যেন তারা সন্তুষ্ট হবে। এছাড়া তাদেরকে খুশি করা সম্ভব না।

ওবায়দুল কাদের বলেন, ‘আমি আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারি। দায়িত্ব গ্রহণের পর বর্তমান নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে আজ পর্যন্ত আমার দেখাও হয়নি কথাও হয়নি।’

তিনি বলেন, ইসি তাদের কাজ করছে, আমরা আমাদের কাজ করছি। তারা যদি সংবিধানের বাইরে যায় তার সমালোচনা আমরাও করবো। সেই ব্যাপারে আমরাও আমাদের প্রতিক্রিয়া জানাবো।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন নিয়ে ইসির রোডম্যাপের বাস্তবায়ন প্রক্রিয়া দেখে আমরা মন্তব্য করবো। এ মুহূর্তে মন্তব্য করতে চাই না।

ঢাকা-সিলেট ও ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম ঘুরে ফিরে দেখেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী। এসময় তিনি জানান, মহাসড়ককে শৃংখলা বজায় রাখতে রাজধানীসহ বিভিন্ন পয়েন্টে পাঁচটি ভ্রাম্যমাণ আদালত বসানো হয়েছে। নিয়ম অমান্য করায় এ পর্যন্ত ২১টি মামলাসহ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রাজধানীসহ সব জেলায় শুক্রবার ছাড়া প্রতিদিন এ ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলবে। তিনি অবিলম্বে ফিটনেসবিহীন গাড়ি বর্জন করতে পরিবহন মালিকদের প্রতি আহ্বান জানান। তা না হলে সাঁড়াশি অভিযান চালানো হবে বলে তিনি হঁশিয়ারি দেন।

এসময় মন্ত্রীর সঙ্গে বিআরটিএ এর পরিচালক (প্রশাসন) নাজমুল আহসান মজুমদার, নারায়ণগঞ্জ সড়ক ও জনপদের (সওজ) উপ বিভাগীয় প্রকৌশলী ইমরান ফারহান সুমেল, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সার্বিক) আব্দুস সাত্তার, নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের টিআই মোল্লা তাসলিম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।