তালা উপজেলায় একঘন্টায় দু’হাজার বৃক্ষরোপন কর্মসূচি সম্পন্ন/জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে মিছিল ও সমাবেশ

আকবর হোসেন.তালা: 57সাতক্ষীরা জেলার তালা উপজেলায় ২৩ জুলাই রবিবার জাতীয় কর্মসূচির অংশ হিসাবে তালা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে, শিক্ষা অফিসার মো: অহিদুল ইসলামের সার্বিক তত্বাবধানে ও নির্দেশনায় ‘‘দু’হাজার বৃক্ষরোপন কর্মসূচি’’ পালন করা হয়। প্রাথমিকের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্রছাত্রীরা উভয়ে মিলে তালা উপজেলার ২১১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুর ১২ টা থেকে ১টার পর্যন্ত একঘন্টায় মধ্যে দু’হাজার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করেন । এই বৃক্ষরোপন কর্মসূচিতে প্রাথমিকের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্রছাত্রীসহ অভিভাবক, স্থানীয় রাজনীতিবিদ, বিভিন্ন পেশার মানুষ, উপজেলা পরিষদ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের সহযোগিতায় সরকারের এই জনগুরুত্বপূর্ন পরিকল্পনা মাঠপর্যায়ে যথাযথভাবে বাস্তবায়ন হয়। এই বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন ও বাস্তবায়ন করেন উপজেলা শিক্ষা অফিসার মো: অহিদুল ইসলাম । ইহা ছাড়াও উক্ত কর্মসূচীতে সক্রিয় ভুমিকা পালন করেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো: নজরুল ইসলাম, মো.রফিকুল ইসলাম সহ সকল সহকারি উপজেলা শিক্ষা অফিসারগন । তাহাছাড়া রাড়িপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিখা রানী চৌধুরী,সহকরী শিক্ষক ইফতেখার আলম,কুমিরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমা সিদ্দীকা,সহকারী শিক্ষক মিলুফা ইয়াসমিন,পাটকেলঘাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.অলিউর রহমান,রেক্রসনা পারভীন,সাহানা বুলবুলসহ বিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্র-ছাত্রীরা এ সময় উপস্থিত ছিলেন।
এ বিষয়ে,উপজেলা শিক্ষা অফিসার মো: অহিদুল ইসলাম বলেন ’পরিবেশ এবং জীববৈচিত্র্যে রক্ষার ক্ষেত্রে বৃক্ষরোপনের কোন বিকল্প নাই। এর গুরুত্ব উপলব্দি করে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপনের ব্যবস্থা করেছি।

তালায় জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে মিছিল ও সমাবেশ
আকবর হোসেন,তালা: তালা উপজেলা শাখার আয়োজনে ২৩ জুলাই রবিবার সকালে তালা ডাকবাংলা চত্তরে ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে মিছিল ও সমাবেশ করেছেন জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট । সমাবেশ শেষে তালা উপ-শহরে একটি মিছিল বের হয় । সমাবেশে সভাপত্বি করেন তালা উপজেলা শিক্ষক কর্মচারী ফ্রন্টে’র আহবায়ক ও বাকশিস’র জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মো. আব্দুর রহমান। অধ্যাপক নাজমুল হক এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, তালা উপজেলা শিক্ষক কর্মচারী ফ্রন্টে’র যুগ্ম-আহবায়ক অধ্যক্ষ এনামুল হক, অধ্যক্ষ বিধান চন্দ্র সাধু, অধ্যক্ষ কামরুল ইসলাম সেলিম,উপাধ্যক্ষ শফিকুল ইসলাম, অধ্যাপক রফিকুল ইসলাম, অধ্যাপক মোশারাফ হোসেন, অধ্যাপক সরদার নুরুল ইসলাম, অধ্যাপক নিলুফা ইয়াসমিন, অধ্যাপক এস এম মজিবার রহমান, অধ্যাপক আব্দুল মালেক শেখ ও কর্মচারী ফ্রান্টের তালা শাখার সভাপতি এস এম কায়কোবাদ প্রমুখ।
সমাবেশে শিক্ষকরা বলেন,সরকারি শিক্ষক কর্মচারিদের সাথে আমাদের বেতন বৈষম্য ছাড়াও সুযোগ সুবিধার ক্ষেত্রেও আমাদের প্রতি বিমাতাসুলভ আচরন করছেন সরকার। আমাদের বেতন প্রবৃদ্ধি নেই, উৎসব ভাতায় বৈষম্য, বৈশাখী ভাতা নেই, পূর্নাঙ্গ চিকিৎসা ভাতা নেই, বাড়িভাড়া এমনকি পূর্নাঙ্গ পেনসনও নেই। দেশের পাঁচ লাখ শিক্ষক কর্মচারি যারা বিরতিহীনভাবে শিক্ষার কারিগর হিসাবে কাজ করে যাচ্ছেন তারা এমন বৈষম্যের শিকার হয়ে আছেন।
এ সময় তারা আরো বলেন এমন সব নানা বৈষম্যের মধ্যেও সরকার ঘোষনা দিয়েছেন যে চলতি জুলাই থেকে কল্যাণ ট্রাস্ট ও অবসর ভাতা থেকে শতকরা ১০ টাকা করে কর্তন করা হবে। সরকারের এই সিদ্ধান্ত অচিরেই প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন এতে শিক্ষক কর্মচারিরা ক্ষতিগ্রস্থ হবেন। তাদের রুটি রুজির ওপর আঘাত পড়বে। কল্যাণ ভাতা ও অবসরের টাকা প্রাপ্তির লক্ষ্যে এখনও দেশের ৭০ হাজার শিক্ষক কর্মচারি তালিকাভূক্ত হয়ে সিরিয়ালে রয়েছেন। দিন দিন এই সংখ্যা আরও বাড়ছে। এখন এই ভাতা পেতে কমপক্ষে সাড়ে চার বছর অপেক্ষা করতে হচ্ছে।
এ ছাড়াও অনুপাত প্রথা ব্যতিরিকে শিক্ষকদের পদোন্নতি, টাইম স্কেল প্রদান, নন এমপিও শিক্ষকদেরএমপিওভূক্তকরণ,কর্মচারিদের চাকুরিবিধি প্রণয়ন, ইউনেস্কোর সুপারিশ অনুযায়ী প্রতিষ্ঠান প্রধানদের সভাপতি করে বিধিমালা সংশোধন, বেসরকারি প্রধান শিক্ষকদের সরকারি সহকারি শিক্ষকদের ন্যায় স্কেল প্রদান, কারিগরি ও সাধারন শিক্ষার বৈষম্য দুরীকরন, পরিক্ষা পদ্ধতির সংস্কার ও শিক্ষা উপকরনের মূল্য হ্রাস, শিক্ষায় বরাদ্দ বৃদ্ধি এবং শিক্ষার মান উন্নয়নের ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছেন।

মো: আকবর হোসেন

Please follow and like us:

Check Also

আশাশুনিতে পুশ বিরোধী অভিযান।।২০০ কেজি চিংড়ী জব্দ ও আগুনে পুড়িয়ে বিনষ্ট

এস, এম মোস্তাফিজুর রহমান (আশাশুনি) সাতক্ষীরা।।আশাশুনতে পুশ বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। রবিবার (২১শে এপ্রিল) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।