সোনারাগাঁওয়ে জামায়াত শিবির সন্দেহে ৪৩ জন আটক 

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সংলগ্ন একটি রেস্টুরেন্ট থেকে জামায়াত ও শিবিরের সন্দেহে ৪৩ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। ওই সময়ে তাদের কাছ থেকে লিফলেট, ব্যানার ও জিহাদী বই উদ্ধার করা হয়। অভিযান চলাকালে পুলিশের উপর হামলা করে জামায়াত শিবিরের লোকজন। এসময় পুলিশও ফাঁকা গুলি ছুড়ে।

সোনারগাঁও থানা পুলিশের উপপরিদর্শক মাহমুদ হাসান ও সাধন চন্দ্র বসাক এ তথ্য জানান। তাদের ভাষ্য, ঢাকার যাত্রাবাড়ী থেকে শিবিরের ১২০ জন নেতাকর্মী ওই স্থানে আসে। তারা রেস্টুরেন্টে বসে নাশকতার পরিকল্পনা করে। এছাড়া তাদের পরিকল্পনা বাস্তবায়নের জন্য কমিটি গঠন করছিল। শনিবার সকাল সাড়ে ৮টা হতে সাড়ে ১০টা পর্যন্ত এ অভিযান চলে।239797_168
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, রাজধানীর বিভিন্ন এলাকার জামায়াত ও শিবিরের একটি দল বনভোজনের নামে সোনারগাঁও যাদঘুরের ১নং গেটের বিপরিতে ‘সোনারগাঁও মিনি চাইনিজ’ নামের ওই রেস্টুরেন্টটি ভাড়া করে। শনিবার সকাল সাড়ে ৮টায় পুলিশের একটি টিম ওই রেস্টুরেন্টে গিয়ে উপস্থিতির কারণ জানতে চাইলে তারা বনভোজনের কথা জানায়। তখন পুলিশের সন্দেহ হলে রেস্টুরেন্ট ঘেরাও করার চেষ্টা করে । এসময় পুলিশের উপর শিবিরের লোকজন চেয়ার ছুড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাকা গুলি ছুড়ে। পরে অতিরিক্ত পুলিশ ফোর্স ও এলাকাবাসী একত্রিত হয়ে ধাওয়া করে একজন শিক্ষকসহ ৪৩ জনকে আটক করে। তবে এর মধ্যে বাকিরা পালিয়ে যায়।’
সোনারগাঁ থানার ওসি মো: মোরশেদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঢাকার জামায়াত ও শিবিরের একটি দল সোনারগাঁওয়ের যাদুঘরের সামনে একটি মিনি চাইনিজে গোপন একটি বৈঠক করছিল। তখন পুলিশের একটি অভিযান চালায়। পরে শিবিরের লোকজন পুলিশের উপর হামলা চালায়। এসময় পুলিশ তাদেরকে পাল্টা গুলি ছুঁড়ে। পরে ঘটনার সংবাদ পেয়ে থানার অতিরিক্ত পুলিশ গিয়ে অভিযান চালিয়ে ৪৩ জন শিবিরের লোকজন আটক করে। আটক বেশির ভাগ ব্যক্তির বয়স ১৬ থেকে ২৫ এর মধ্যে। এছাড়া ৩০ থেকে ৪০ বছর বয়সের বেশ কয়েকজন রয়েছেন।
ঘটনাস্থল থেকে ‘জিহাদি বই’, ল্যাপটপ, আরও অন্যান্য বই, কমিটি গঠনের তালিকা, কয়েকটি ব্যাগ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানান। এছাড়া আটক হওয়া ব্যক্তিদের আনা একটি মোটর সাইকেল, তাদের বহনকারী দুটি যাত্রীবাহী বাসও আটক করা হয়েছে।
ওসি মোরশেদ আলম আরো জানান, আটক হওয়া ব্যক্তিদের বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে। তারা এখানে আসলে কেন এসেছে, তাদের পরিকল্পনা কি ছিল; এসব যাচাই-বাছাই করা হচ্ছে। এরপর পূর্ণাঙ্গ তথ্য বলা যাবে, এর আগে কিছু বলা যাবে না।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।