গাবুরার ভার প্রাপ্ত চেয়ারম্যান হলেন আব্দুর রহিম#শ্যামনগরে যুব উন্নয়নের ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ উদ্বোধন

55
মোস্তফা কামাল ঃ শ্যামনগর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে টেকাব প্রকল্পের আওতায় মাস ব্যাপী ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। গত ১আগষ্ট শ্যামনগর উপজেলা হলরুমে প্রশিক্ষণটির উদ্বোধন উপলক্ষ্যে আলোচনা সভায় ইউএনও মোঃ কামরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি শ্যামনগর উপজেলা চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) মহসিন-উল-মূলক। বিশেষ অতিথি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম , শ্যামনগর সদর ইউপি চেয়ারম্যান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এ্যাডঃ জহুরুল হায়দার বাবু ,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, ট্রেনার মোজাফ্ফার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইসমাইল হোসেন, পল্লী উন্নয়ন অফিসার এস এম এ সোহেল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাফর রানা সহ প্রশিক্ষনার্থীবৃন্দ।মাস ব্যাপী এ প্রশিক্ষণে ২০ জন যুবক ও ২০ জন যুবতী অংশ গ্রহন করছে। জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম বলেন, পিছিয়ে থাকা যুবক যুবতীদের জন্য এ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে, প্রযুক্তিগত শিক্ষা মানুষের দোর গড়ায় পৌছে দেওয়ার জন্যে এ ভ্রাম্যমান কম্পিউটার আয়োজন। আলোচনা পর্ব শেষে উপজেলা ক্যাম্পাসে ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ গাড়ীতে ফিতা কেটে প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়। শীততাপ নিয়ন্ত্রীত এ ভ্রাম্যমান প্রশিক্ষণ গাড়ীতে ১৪টি ল্যাপটপের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে।
ছবির ক্যাপশণঃ শ্যামনগরে ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণের শুভ উদ্বোধন করছেন ইউএনও মোঃ কামরুজ্জামান
শ্যামনগরে মহিলা কলেজের দাতা সদস্য হলেন আতাউল হক দোলন
শ্যামনগর ব্যুরো: শ্যামনগরের নারী শিক্ষা প্রতিষ্টান আতরজান মহিলা মহা বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক এম পি একে ফজলুল হকের পুত্র এস এম আতাউল হক দোলন। গত মঙ্গলবার সকালে শ্যামনগর আতরজান মহিলা মহাবিদ্যালয়ে এক অনুষ্টানের মাধ্যমে তাকে আজীবন সদস্য করা হয়েছে। সরকারী নীতিমালা অনুযায়ী তাকে এ সদস্য পদ প্রদান করা হয়েছে বলে ওই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জি এম আমির হোসেন জানান। তিনি বলেন নবনির্বাচিত সদস্য এস এম আতাউল হক দোলন কলেজের উন্নতিকল্পে এক কালীন নগদ তিন লক্ষ টাকা দান করেছেন। এসময় কলেজের শিক্ষকবৃন্দ,শিক্ষার্থীরা ও দলীয় বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাবুরার ভার প্রাপ্ত চেয়ারম্যান হলেন আব্দুর রহিম57
শ্যামনগর ব্যুরো: শ্যামনগরের গাবুরার ভার প্রাপ্ত চেয়ারম্যান হলেন প্যানেল চেয়ারম্যান মাষ্টার আব্দুর রহিম। গত ০১ আগষ্ট গাবুরা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে বিধি মোতাবেক প্যানেল চেয়ারম্যান মাষ্টার আব্দুর রহিমকে ভারপ্রাপ্ত দায়িত্ব অর্পন করা হয়। সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সাবেক গাবুরা চেয়ারম্যান জি এম শফিউল আযম লেনিনের উপস্থিতিতে জেলা পরিষদের সদস্য ডালিম কুমার ঘরামীকে উপদেষ্টাও করা হয়। তাদের এ দায়িত্ব দেওয়ার পরে শোকাহত আগষ্ট মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রতি শোক জ্ঞাপন করা হয়। উল্লেখ্য সম্প্রতি গাবুরা চেয়ারম্যান আলী আজম টিটোর মৃত্যুতে চেয়ারম্যানের পদটি শুন্য হয়।

মোস্তফা কামাল

Facebook Comments
Please follow and like us: