ঘরের লোকেরাই বেঈমানি করেছে : প্রধানমন্ত্রী

ঘরের লোকেরাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে বেঈমানি করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।49

তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পেছনে মূল ষড়যন্ত্র ছিল খন্দকার মোশতাকের। তবে এ ষড়যন্ত্রের সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানও জড়িত ছিলেন। তার প্রমাণ মেলে এভাবে যে, সংবিধান লঙ্ঘন করে মোশতাক নিজেকে রাষ্ট্রপতি, পদোন্নতি দিয়ে জিয়াউর রহমানকে সেনাপ্রধান করল।

মঙ্গলবার বিকেলে ১৫ আগস্ট উপলক্ষে ধানমন্ডি বঙ্গবন্ধু ভবনের সামনে রক্তদান কর্মসূচি ও আলোচনা সভায় তিনি একথা বলেন। কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

১৫ আগস্টের কালরাতের স্মৃতিচারণ করে শেখ হাসিনা বলেন, ১৫ আগস্ট পরিবারের সদস্যদের হারিয়েছি। তবে এটা শুধু একটি পরিবারকে হত্যা নয়, বাঙালি জাতির বিজয়কে হত্যা, আদর্শকে হত্যা। এ হত্যাকাণ্ডের মাধ্যমে দেশের মানুষ হারিয়েছিল তাদের বেঁচে থাকার স্বপ্ন। হারিয়েছিল সম্ভাবনা, আশা-ভরসা।

জিয়াউর রহমানের দিকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, কেউ কেউ হয়তো মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল, কিন্তু তাদের হৃদয়টা ছিল পাকিস্তানে।

কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে বক্তব্য দেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্থানীয় সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামরুল হাসান খান, কৃষক লীগের সাধারণ সম্পাদক খোন্দকার শামসুল হক রেজা প্রমুখ।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন।

Please follow and like us:
Facebook Comments