‘আমি খুব অসুস্থ, প্রধান বিচারপতির বৈঠকে যেতে পারছি না’

ঢাকা: নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালা গেজেট নিয়ে প্রধান বিচারপতির সঙ্গে আজ বৈঠক হচ্ছে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী।

বৃহস্পতিবার দুপুরে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘আমি খুব অসুস্থ। বিষয়টি সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেলকে জানিয়েছি। প্রধান বিচারপতির সঙ্গে বৈঠকে যেতে পারছি না।’

এর আগে গত ৩০ জুলাই নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালার গেজেটের খসড়া গ্রহণ না করে প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনারেলকে উদ্দেশ্য করে  বলেন, সমাধান করতে বিষয়টি নিয়ে আসুন আমরা বৈঠকে বসি।11

৩০ জুলাই  দুপুর ২টা থেকে বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত যেকোনো সময় বৈঠক হতে পারে বলে জানান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

প্রধান বিচারপতি বলেন, ওই বৈঠকে আপিল বিভাগের সব বিচারপতি উপস্থিত থাকবেন। একইসঙ্গে সরকারের পক্ষ থেকে আইনমন্ত্রী, অ্যাটর্নি জেনারেল এবং এ বিষয়ে কোনো বিশেষজ্ঞকে উপস্থিত করতে পারবে বলে জানান প্রধান বিচারপতি।

পরে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছিলেন বৃহস্পতিবার বিকেলে বৈঠক হবে। কিন্তু আইনমন্ত্রী অসুস্থ হওয়ার কারণে বৈঠক হচ্ছে না।

গত বছরের ৭ নভেম্বর বিচারকদের চাকরির শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালা ২৪ নভেম্বরের মধ্যে গেজেট আকারে প্রণয়ন করতে সরকারকে নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ।

১৯৯৯ সালের ২ ডিসেম্বর মাসদার হোসেন মামলায় ১২ দফা নির্দেশনা দিয়ে রায় দেওয়া হয়। ওই রায়ের আলোকে নিন্ম আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালা প্রণয়নের নির্দেশনা ছিল।

Facebook Comments
Please follow and like us: