আদিবাসী দিবস উপলক্ষ্যে বর্নাঢ্য রেলি

নাজমুল আলম মুন্না, সাতক্ষীরা। আদিবাসী অধিকার বিষয়ক জাতিসংঘ ঘোষণা পত্রের এক দশক এই প্রতিপাদ্যকে সামনে রেখে আদিবাসী দিবস উপলক্ষ্যে  বুধবার সকাল ৯ টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্ক হতে এক বর্নাঢ্য রেলি শহরের প্রধান প্রধান সড়ক অতিক্রম করে সদর উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভা স্বদেশের নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্তের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছে।

আদিবাসী বিষয়ক জাতীয় কোয়ালিশনের আয়োজনে এবং  ইউরোপীয়ান ইউনিয়ন, রিলিফ ইন্টারন্যাশনাল, এনসিপিআই, বরসা,   স্বদেশ, তুফান ডেন্টাল লি:, উত্তরণ, সিডিপি, সুন্দরবন ফাউন্ডেশন, ডিডিসি,  কারিতাস, চুপড়িয়া মহিলা সংস্থা র, সহযোগিতায়  সভায় সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি মরিয়ম মান্নান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সামাজিক ব্যক্তিত্ব ও জাতীয় পার্টির সাতক্ষীরা জেলা শাখার সভাপতি শেখ আজহার হোসেন। বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি এ্যাড. আবুল কালাম আজাদ, জেলা পরিষদ সদস্য এ্যাড. শাহানওয়াজ পারভীন মিলি, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি সুভাষ চৌধুরী, ক্ষুদ্র-নৃ গোস্টি প্রতিনিধি নিরঞ্জন মাহাতো ও কারিতাসের প্রতিনিধি আনন্দ দাশ। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অপরেশ পাল, নাজমুল আলম মুন্না, লুইস রানা গাইন, জ্যোৎস্না দত্ত ও আদিবাসী সম্প্রদায়ের পক্ষে মঙ্গল মাহাতো। অনুষ্ঠানে বক্তারা আদিবাসী দিবসে ১৩ দফা দাবির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে আমাদের দেশটাকে বর্ণ বৈষম্যহীন দেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।
আলোচনা সভায় দেড় শতাধিক আদিবাসী নারী-পুরুষ ও শিশুরা অংশগ্রহণ করে।
Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।