জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি ২০১৭।

নাজমুল আলম মুন্না, সাতক্ষীরা। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি ২০১৭ উপলক্ষ্যে আগামী ১৪ আগস্ট ২০১৭ সোমবার সকাল ৯ টায় সাতক্ষীরা সদর উপজেলা অডিটোরিয়ামে (১) ক-বিভাগ (০ হতে ২য়) শ্রেনীর ছাত্র-ছাত্রীদের উন্মুক্ত বিষয়ে চিত্রাংকন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, খ বিভাগ- (৩য়-৫ম) শ্রেনী-১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, (২) ক বিভাগ- রচনা প্রতিযোগিতা (৬ষ্ঠ-৮ম) শ্রেনী ছোটদের বঙ্গবন্ধু, খ) (৯ম-১০ম) শ্রেনী বাঙ্গালি জাতি ও বঙ্গবন্ধু, (৩) গ-বিভাগ-রচনা প্রতিযোগিতা (একাদশ ও দ্বাদশ) শ্রেনী-মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান। ১৫ আগষ্ট ২০১৭ মঙ্গলবার সূর্যদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন। সকাল ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে শহিদ আব্দু রাজ্জাক পার্ক পর্যন্ত শোক র‌্যালী। সকাল ৯.৩০ মিনিটে জেলা শিল্পকলা একাডেমীতে “অসমাপ্ত মহাকাব্য” শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শন। সকাল ৯.৪৫ মিনিটে জেলা শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধুর জন্য নিবেদিত কবিতা পাঠ। জেলা শিল্পকলা একাডেমীতে সকাল ১০ টায় রক্তদান কর্মসূচি। সকাল ১০.৩০ মিনিটে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান । সকাল ১১ টায় ঐ একই স্থানে যুব ঋনের চেক বিতরণ। বাদ জোহর সকল মসজিদে বিশেষ মোনাজাত। সুবিধামত সময়ে মন্দির, গীর্জা, প্রাগোডা ও অন্যান্য স্থানে বিশেষ প্রার্থনা। বাদ জোহর কালেক্টরেট জামে মসজিদে দোয়া মাহফিল, বেলা ১২ টায় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান । মঙ্গলবার বিকাল ৫ টায় মায়েরবাড়ী মন্দিরে আলোচনা ও বিশেষ প্রার্থনা। সন্ধা ৭ টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামান্য চিত্র। মঙ্গলবার সুবিধামত সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, জাতীয় শোক দিবসের সাথে সংগতিপূর্ণ কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ ও নাথ প্রতিযোগিতা এবং দোয়া মাহফিল এর আয়োজন। এছাড়া ১৫ আগস্টের সংখায় স্থানীয় সকল দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশসহ স্থানীয় সরকার প্রতিষ্ঠান জেলা পরিষদ, পৌরসভা, সকল উপজেলা পরিষদ এবং সকল ইউনিয়ন পরিষদে যথাযথ মর্যাদায় দিবসটি পালনের জন্য স্ব স্ব কর্মসূচি গ্রহনের জন্য জেলা প্রশাসন সিদ্ধান্ত দিয়েছেন।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

 ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরা:সাতক্ষীরার সুন্দরবন ঘেষা শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল রেছেন। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।