পান্থপথে জঙ্গি আস্তানায় অভিযান, নিহত ১

রাজধানীর পান্থপথে ‘জঙ্গি আস্তানা’ হোটেল ওলিওতে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে একজন নিহত হয়েছে বলে জানা গেছে। নিহত ব্যক্তিকে ‘জঙ্গি’ সদস্য বলছে আইনশৃঙ্খলা বাহিনী।

হোটেলটির ৩০১ নম্বর কক্ষে নিহত ওই ‘জঙ্গির’ মরদেহ পড়ে আছে বলে জানায় পুলিশ। তার নাম সাইফুল ইসলাম। বাড়ি খুলনার ডুমুরিয়ায়।

কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসিন আরাফাত জানান, মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে হোটেলটিতে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। এরপরই বিস্ফোরণ ও গোলগুলির শব্দ পাওয়া যায়। অভিযানে অংশ নেয় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট, সোয়াত ও সিআইডির ক্রাইম সিন ইউনিট সদস্যরা।

অভিযানে একপর্যায়ে হোটেলটির সামনের রাস্তা দিয়ে আহত অবস্থায় একজনকে নিয়ে যেতে দেখা যায়।

পুলিশ জানায়, বিস্ফোরণে হোটেলটির সামনের অংশের দেয়াল ধসে পড়ে। ওই সময় ইটের টুকরো মাথায় পড়ে ওই ব্যক্তি আহত হন। তিনি ব্যাংকের বুথে টাকা তুলতে যাচ্ছিলেন। তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি জানান, আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে এক ‘জঙ্গি’ নিহত হয়েছেন। তার মরদেহ হোটেলটির ৩০১ নম্বর কক্ষে পড়ে আছে। বোমা ডিসপোজাল টিম ঘটনাস্থলে আসার পর মরদেহ উদ্ধার করা হবে।

এদিকে হোটেলটির অভিযান বেলা ১০টা ৪০ মিনিটের দিকে শেষ হয় বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।

বেলা সোয়া ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে যান পুলিশের আইজি এ কে এম শহীদুল হক।

এর আগে সোমবার দিনগত রাত ৩টার দিকে জঙ্গিদের অবস্থান নিশ্চিত হওয়ার পর ওই হোটেলটির চার পাশ ঘিরে রাখে আইনশৃংখলা বাহিনী।

সকালে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের হোটেল ওলিওতে জঙ্গি অবস্থানের কথা নিশ্চিত করেন।

তিনি বলেন, জঙ্গি সন্দেহে ঘিরে রাখা ওই ভবনে অস্ত্র ও সরঞ্জাম থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে সোয়াটসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছেন।।

এছাড়া পুলিশের তেজগাঁও বিভাগের একজন কর্মকর্তা জানান, ওই হোটেলের একটি কক্ষে একজন জঙ্গির অবস্থানের তথ্য তাদের কাছে রয়েছে। সেখানে অস্ত্র ও বিস্ফোরকও রয়েছে।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।