সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সব দলের অংশগ্রহণসহ সেনা মোতায়েন চায় গণমাধ্যম

ঢাকা: সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সব দলের অংশগ্রহণপূর্বক সেনা মোতায়েন চেয়েছে গণমাধ্যম প্রতিনিধিরা। ইসির সঙ্গে সংলাপে গণমাধ্যমের প্রতিনিধিরা কমিশনের প্রতি এই আহ্বান জানান।
বুধবার সকাল সোয়া ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এতে সভাপতিত্ব করেন।
সাংবিধানিকভাবে নির্বাচন কমিশনের (ইসি) যে ক্ষমতা আছে সেটির সর্বোচ্চ প্রয়োগ করে সব দলের অংশগ্রহণে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন গণমাধ্যমের প্রতিনিধিরা।
গণমাধ্যম প্রতিনিধিরা বলেন, সাংবিধানিকভাবে আপনাদের যে ক্ষমতা আছে সেটির প্রয়োগ করে সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। যেহেতু কমিশন নির্বাচন আয়োজক সংস্থা সেহেতু সবার অংশগ্রহণের জন্য যে প্রক্রিয়া দরকার তাই করতে হবে। প্রয়োজনে সেনাবাহিনীর সহযোগিতা নিতে হবে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিনিয়র সাংবাদিকদের সঙ্গে নির্বাচন কমিশনের দুই দিনব্যাপী সংলাপের প্রথমদিনে ৩৪ জন গণমাধ্যম প্রতিনিধি অংশ নিয়েছেন। বিভিন্ন জাতীয় দৈনিকের সম্পাদক এবং সিনিয়র সাংবাদিকরা বৈঠকে অংশ নিয়েছেন। সূত্র জানায়, বৃহস্পতিবার ফের ৩৭ সিনিয়র সাংবাদিকদের সঙ্গে বসবে ইসি।

Please follow and like us:
Facebook Comments