ব্র্যাক মহিলা কর্মীর ২ স্বামী————–শ্যামনগরে জাতীয় শোক দিবস পালিত

শ্যামনগর ব্যুরো:শ্যামনগরের এক ব্র্যাক মহিলা কর্মীর ২ স্বামীর ঘর সংসার করার অভিযোগ পাওয়া গেছে। দ্বিতীয় স্বামী শ্যামনগরের হাওয়াল ভাংগী গ্রামের মৃত শমশের গাইনের পুত্র মোঃ শহিদুল ইসলাম জানান, খুলনা জেলার ফুলতলা থানার জামিরা গ্রামের মোঃ মোশারাফ হোসেন শেখের কন্যা মোছাঃ রাজিয়া সুলতানকে তিনি বৈধ ভাবে বিবাহ করেন। সে প্রায় ৩৫ বৎসর বয়সী কুমারী থাকার কথা বলে গত ১২/১১/১৫ ইং তারিখে সরকারী নিয়ম অনুসারে ইসলামী শরীয়ত মোতাবেক রাজিয়া সুলতানার সাথে বিবাহ হয়। বিবাহের পর থেকে দীর্ঘ ১ বৎসর ৯ মাস স্বামী-স্ত্রী মিলে সুখে ঘর সংসার করছিল। গত ০১/৮/২০১৭ তারিখে শহিদুল ইসলাম প্রয়োজনীয় কাজে খুলনায় গেলে তার স্ত্রী শ্যামনগরে রিডা হাসপাতালে ডাক্তারের নিকট চিকিৎসার দোহাই দিয়ে গোপনে না জানিয়ে চলে যায়। অথচ তার স্ত্রী রাজিয়া প্রতরনা করে ঘর থেকে আলমারীতে জমি ক্রয় করার জন্য রাখা ৫ লক্ষ টাকা, ১ জোড়া স্বর্নের রুলী, ১ জোড়া স্বর্নের দুল, ১টি স্বর্নের আংটি ও একটি স্বর্নের চেইন যার আনুমানিক মুল্য ২ লক্ষ টাকা নিয়ে গত ০১/০৮/২০১৭ তারিখ পলায়ন করে। অনেক খুজাখুজি করে না পেয়ে পরে জানতে পারে সে ব্র্যাক অফিস কলারোয়া, সাতক্ষীরা চাকুরী করছে। কলারোয়া গিয়ে তাকে বাড়ীতে আনার চেষ্টা করে ব্যর্থ হয় এবং ১ম স্বামীর ও ১ কন্যার সন্ধান পায়। প্রথম স্বামী তার একই এলাকার জনৈক মিজানুর রহমানের সাথে প্রায় ১০ বছর পূর্বে বিবাহ হয়েছিল। সে ঘরে এক কন্যা সন্তান হয়.যার বয়স প্রায় ৯ বৎসর। রাজিয়া সুলতানা প্রতারণা করে ১ম বিবাহ গোপন করেছিল। এখন সে কন্যার ভবিষ্যতের কথা বিবেচনা করে ১ম স্বামীর ঘরসংসার করতে আগ্রহ প্রকাশ করে। তখন শহিদুল ইসলাম উক্ত টাকা ও স্বর্নের গহনাদি ফেরত চাইলে তাকে উহা ফেরত দিবে না বলে জানিয়ে দেয়, জীবন নাশের ও মিথ্যা মামলার হুমকি দেয়। রাজিয়া সুলতানার ব্যবহৃত ০১৭২৪-৭১৭৬৩৩ নং মোবাইল নম্বরটিতে যোগাযোগের চেষ্টা করা হলে সংযোগ না পাওয়ায় তার ভাষ্য নেওয়া সম্ভব হয়নি। এ নিয়ে এলাকায় ব্যপক গুঞ্জন ও মুখরোচক সৃষ্টি হয়েছে। রাজিয়া সুলতানা প্রতারনা করে বৈধ স্বামীকে ত্যাগ করে নগদ ৫ লক্ষ টাকা ও স্বর্নের গহনা নেওয়ার প্রতিকারের প্রার্থনা করে শহিদুল ইসলাম ব্র্যাক কর্মকর্তা সহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

শ্যামনগরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের
শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
মোস্তফা কামালঃ শ্যামনগরে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ১৫ আগস্ট উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা, প্রেসক্লাব, ইউনিয়ন পরিষদ, শিক্ষাপ্রতিষ্ঠান সহ বিভিন্ন সংগঠন ও সর্বস্তরের মানুষ গভীর শ্রদ্ধার সহিত দিবসটি পালন করেন। জাতীয় পতাকা অর্ধনমিত, ছাত্র/ছাত্রীদের অংশ গ্রহনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা,৭১ এর মুক্তিযুদ্ধ, ছোটদের বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এ সব সম্পর্কে রচনা প্রতিযোগিতা এবং প্রামান্য চিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, র‌্যালী, আলোচনা সভা, কাঙালী ভোজ ও দোয়া মাহফিল প্রভৃতি কর্মসূচীতে দিবসটি পালন করা হয়। সকাল ৯ টায় শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সকল নেতাকর্মীদের উপস্থিতিতে সংসদ সদস্য এস এম জগলুল হায়দার ও সাধারণ সম্পাদক আতাউল হক দোলনের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্য দিয়ে বিন¤্র শ্রদ্ধানিবেদন করেন। সাবেক সংসদ সদস্য আলহাজ্ব এ,কে, ফজলুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজজামান, থানা অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দেবী রঞ্জন মন্ডল, এ্যাডঃ জহুরুল হায়দার বাবু (পিপি), জেলা পরিষদ সদস্য গোলাম মোস্তফা মুকুল, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক স,ম,আব্দুস সাত্তার, যুবলীগের সভাপতি গাজী গোলাম মোস্তফা, ছাত্রলীগ সভাপতি একরামুল কবীর লায়েছ সহ প্রশাসন সকল সরকারি কর্মকতা-কর্মচারী, সাংবাদিক শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহন করেন। তবে শ্যামনগরের সকল স্কুল, কলেজ ও মাদ্রাসায় দিবসটি পালন ছিল লক্ষ্যণীয়।শ্যামনগর মহসিন কলেজ,আতরজান মহিলা কলেজেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।
নওয়াবেঁকী কলেজঃ জাতীয় শোক দিবসে অন্যান্য কর্মসূচী ছাড়াও শ্যামনগরের নওয়াবেঁকী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ একরামুল কবীর বাবলু‘র নেতৃত্বে শোক র‌্যালী, প্রতিযোগীতা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।
শ্যামনগর কেন্দ্রীয় আলিয়া মাদ্রাসাঃ জাতীয় শোক দিবসে অন্যান্য কর্মসূচী ছাড়াও শ্যামনগরের কেন্দ্রীয় আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও উপজেলা উলামালীগের সভাপতি মাওঃ ইসমাইল হোসেনের নেতৃত্বে শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, প্রতিযোগীতা, আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্টিত হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মাদ্রাসার সহকারী শিক্ষক এটিএম শামছুল হুদা ঝন্টু।
রাবেয়া খাতুন মহিলা দাঃ মাদ্রাসাঃ জাতীয় শোক দিবসে অন্যান্য কর্মসূচী ছাড়াও শ্যামনগরের রাবেয়া খাতুন মহিলা দাখিল মাদ্রাসার সুপারঃ মাওঃ মোস্তফা রেজাউল করিম ও সিনিয়র শিক্ষক এস,এম, মোস্তফা কামালের নেতৃত্বে শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, প্রতিযোগীতা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।
নওয়াবেঁকী হাইস্কুলঃ জাতীয় শোক দিবসে অন্যান্য কর্মসূচী ছাড়াও শ্যামনগরের নওয়াবেঁকী হাইস্কুলের প্রধান শিক্ষক শশাংক কুমার মন্ডল ও সহকারী প্রধান শিক্ষক আসাদুজ্জামান মিঠু‘র নেতৃত্বে শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, প্রতিযোগীতা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।
চাঁদনীমূখা পি,জে আলিম মাদ্রাসাঃ জাতীয় শোক দিবসে অন্যান্য কর্মসূচী ছাড়াও শ্যামনগরের চাঁদনীমূখা পি,জে আলিম মাদ্রাসার সভাপতি এবিএম মনজুর এলাহী খোকনের সভাপতিত্বে ও প্রধান অতিথি গাবুরা ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আব্দুর রহিমের নেতৃত্বে শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, প্রতিযোগীতা, আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙালী ভোজ অনুষ্টিত হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ রুহুল কুদ্দুস।
নওয়াবেঁকী বিড়ালাক্ষী কাদেরিয়া সিঃ মাদ্রাসাঃ জাতীয় শোক দিবসে অন্যান্য কর্মসূচী ছাড়াও শ্যামনগরের নওয়াবেঁকী বিড়ালাক্ষী কাদেরিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ অহিদুজ্জামানের নেতৃত্বে শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, প্রতিযোগীতা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।
নওয়াবেঁকী গার্লস স্কুলঃ জাতীয় শোক দিবসে অন্যান্য কর্মসূচী ছাড়াও শ্যামনগরের নওয়াবেঁকী গার্লস স্কুলের প্রধান শিক্ষক হযরত আলীর নেতৃত্বে শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, প্রতিযোগীতা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।
নওয়াবেঁকী বিড়ালাক্ষী মহিলা মাদ্রাসাঃ জাতীয় শোক দিবসে অন্যান্য কর্মসূচী ছাড়াও শ্যামনগরের নওয়াবেঁকী বিড়ালাক্ষী মহিলা মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওঃ ইকরামুল কবির নেতৃত্বে শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, প্রতিযোগীতা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। এ মাদ্রাসার ৮ম শ্রেণীর ছাত্রী নুরজাহান পারভীন বঙ্গবন্ধুু স্মরনে গান পরিবেশনে মুগ্ধ হয়ে আটুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি গাজী কামরুল ইসলাম ৫ শত টাকা পুরুস্কৃত করেন। এ সময় আটুলিয়া ইউনিয়নের সাবেক যুবলীগ সভাপতি এম মারুফ বিল্লাহ সহ আওয়ামীলীগ নেতা কর্মী ও শিক্ষক ছাত্রীরা উপস্থিত ছিলেন।
ভুরুলিয়া ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ ঃ জাতীয় শোক দিবসে অন্যান্য কর্মসূচী ছাড়াও শ্যামনগরের ১নং ভুরুলিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সেক্রেটোরী মোঃ মুজিবুর রহমানের সভাপতিত্বে ওয়ার্ড কার্যালয়ে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।