স্থানীয়দের তোপের মুখে কাজ বন্ধ পাইকগাছা পৌরসভার ঢালাই রাস্তার গাইডওয়াল সিডিউল মোতাবেক না করার অভিযোগ

জি,এ, গফুর, পাইকগাছা ॥
পাইকগাছা পৌরসভায় ১৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন আরসিসি ঢালাই রাস্তার গাইডওয়াল সিডিউল মোতাবেক না করে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগে বিক্ষুব্ধ এলাকাবাসী কাজ বন্ধ করে দিয়েছেন। এ ঘটনায় পৌর মেয়র সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার মানুষ। একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও পৌর প্রকৌশলী তথ্য গোপনের চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পৌরসভার ৭নং ওয়ার্ডস্থ জনবহুল এলাকা বাগদা চিংড়ি বিপণন মার্কেট সংলগ্ন স্থানে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ১৩ লাখ টাকা ব্যয়ে দু’দফায় আরসিসি ঢালাই রাস্তার গাইডওয়ালের কাজ করছেন। স্থানীয় বাসিন্দা এ্যাডঃ আমিনুল ইসলাম, প্রভাষক ময়নুল ইসলাম ও শেখ রাজু আহমেদ সহ এলাকাবাসী অভিযোগ করেছেন গাইডওয়ালের কাজ সিডিউল মোতাবেক না করে নিম্নমানের ইট, বালি, সিমেন্ট ব্যবহার করা হচ্ছে। এ ঘটনায় তারা শুক্রবার নির্মাণ কাজ বন্ধ করে দেন। স্থানীয় কাউন্সিলর শেখ মাহবুবুর রহমান রঞ্জু, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আসমা আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করে গণমাধ্যম কর্মীদের সাথে এ কথা স্বীকার করেন। অভিযোগ উঠেছে, ঠিকাদারী প্রতিষ্ঠান পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরের নিকট আত্মীয় হওয়ায় কর্তৃপক্ষ কাজ দেখেও না দেখার ভান করছে। এরপরও শনিবার অজানা কারণে আবারো নির্মাণ কাজ শুরু হলে স্থানীয়দের তোপের মুখে শ্রমিকরা কাজ বন্ধ করে দেন। এ বিষয়ে পৌরসভার প্রকৌশলী নুর আহম্মেদের কাছে জানতে চাইলে তিনি কর্মস্থলে নতুন যোগদানের কথা জানিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম-ঠিকানা সহ প্রয়োজনীয় তথ্যাদি দিতে অস্বীকার করেন। পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শুনেছি স্থানীয় লোকজন সহ কাউন্সিলর উক্ত গাইডওয়ালের নির্মাণাধীন কাজ বন্ধ করে দিয়েছে।

পাইকগাছায় গাঁজা ও ইয়াবা সহ দু’মাদক ব্যবসায়ী আটক
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় গাঁজা ও ইয়াবা সহ দু’মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। শনিবার দুপুরে ওসি (অপারেশন) প্রবিন চক্রবর্তী ও পুলিশ সদস্য হেলাল খান একটি ডাকাতি চেষ্টার মামলার পি.ও ভিজিট করে আসার সময় পৌরসভার ৪নংওয়ার্ডে সরল গ্রামের মনোজ সানার বাড়ীর সামনে মাদক বেচা-কেনার সময় ভিলেজ পাইকগাছার মৃত করিম সানার ছেলে বাবু সানা (২৪) ও আশাশুনি থানার কাটাখলী গ্রামের মৃত আনিছ সানার ছেলে বুলবুল সানা (৪২) কে ১৫০ পিচ ইয়াবা, কয়েক পুরিয়া গাঁজা ও তাদের ব্যবহৃত ১টি মোটর সাইকেল আটক করে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় মাদক আইনে মামলা হয়েছে। ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানিয়েছেন, ধৃত ২ যুবক পেশাধারী মাদক ব্যবসায়ী।

পাইকগাছায় বাল্য বিয়ে ও যৌতুক প্রথা বিরোধী সভা
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় দীপশিখা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধ ও যৌতুক প্রথা বিরোধী এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার গদাইপুর ইউনিয়নের ঘোষাল গ্রামের মহিলা সংস্থার কার্যালয়ে শিখা রাণী সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠাতা সাবেক ব্যাংকার প্রজিত কুমার রায়। বিশেষ অতিথি ছিলেন, নবারুন মহিলা সমিতির সভানেত্রী তৃপ্তি রাণী রায়, সম্পাদিকা রিংকু স্বর্ণকার, কোষাধ্যক্ষ ললিতা সরকার, ইউপি সদস্য জগন্নাথ দেবনাথ। বক্তব্য রাখেন, রামকৃষ্ণ সেবাশ্রমের সম্পাদক প্রশান্ত সরকার, দিনেশ চন্দ্র রায়, সুশান্ত সরকার, হিল্লোল রায়, পল্লী চিকিৎসক তপন রায়, সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, বিবেকানন্দ রায়, অনিমেশ রায়, পরিতোষ রায়, প্রশান্ত রায়, বিপুল সরকার, টুম্পা সরকার, সঞ্জয় সরকার, দেবাশীষ সরকার, শিক্ষক অর্চনা সরকার, মল্লিকা, ননিন্দা রায়, শিপ্রা রায়, লক্ষ্মী রায়, অসিমা মিস্ত্রী, প্রজ্ঞা রায়, স্মরদিনী সরকার, ছন্দা রায়, ব্রততী রায় প্রমুখ।

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।