রামগঞ্জে অনৈতিক সুবিধা না দেয়ায় পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ দুই সাংবাদিক কে লিগ্যাল নোটিশ #এক নারীর মৃতদেহ উদ্ধার

আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি: সাংবাদিকদের অনৈতিক সুবিধা না দেয়ার কারনে একটি জাতীয় পত্রিকা ও ফেইসবুকে মিথ্যা সংবাদ প্রকাশ করে প্রচারনা চালিয়ে সন্মান ক্ষুন্ন করার চেষ্টায় রামগঞ্জ উপজেলার দুই সাংবাদিককে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে ভুক্তভোগী।
রামগঞ্জ উপজেলার দক্ষিন দরবেশপুর গ্রামের আবদুল জলিলের স্ত্রী মনোয়ারা বেগম চলতি মাসের ১৭ আগষ্ট লক্ষ্মীপুর জেলা জজ আদালতের এডভোকেট কবির মোল্লার মাধ্যমে দৈনিক যুগান্তর রামগঞ্জ প্রতিনিধি আবু ছায়েদ মোহন, রামগঞ্জ নিউজ ২৪ ডট নেট এর এডমিন ও দৈনিক যায়যায়দিন এর রামগঞ্জ সংবাদদাতা বেলায়েত হোসেন বাচ্চুকে লিগ্যাল নোটিশ প্রেরন করেন।
সূত্রে ও লিগ্যাল নোটিশ থেকে প্রাপ্ত তথ্য সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিন দরবেশপুর গ্রামের আবদুল জলিলের স্ত্রী মনোয়ারা বেগমের বসতঘরের প্রবেশ পথে বেড়া দিয়ে বন্ধ করে একই বাড়ীর বিল্লাল হোসেন গংরা চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ ব্যপারে গত ২ আগষ্ট বিজ্ঞ অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট আদালতে প্রতিকার চেয়ে ফৌজদারী কার্যবিধি ১৩৩ ধারায় মিছ মামলা করেন তিনি। উক্ত মামলায় বিজ্ঞ হাকিম রামগঞ্জ থানার অফিসারকে তদন্ত পরবর্তি ব্যবস্থা ও তফছিল ভূমি থেকে বেড়া অপসারন করে চলাচলের পথ উন্মূক্ত করার আদেশ প্রদান করেন।
আদালতের আদেশ অনুযায়ী গত ৯আগষ্ট রামগঞ্জ থানার এস আই আবদুল মোমেন স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে বেড়া অপসারন করে চলাচলের রাস্তা উন্মুক্ত করে দেন। বিষয়টি দৈনিক যুগান্তর রামগঞ্জ প্রতিনিধি আবু ছায়েদ মোহন ও দৈনিক যায়যায়দিন রামগঞ্জ সংবাদদাতা ও রামগঞ্জ নিউজ ২৪ ডট নেট এর এডমিন বেলায়েত হোসেন বাচ্চু অবগত হয়ে আবদুল জলিলের স্ত্রী মনোয়ারা বেগমের কাছে চাঁদা দাবী করেন। এসময় মনোয়ারা বেগম আদালতের নোটিশ অনুযায়ী কাজ করা হয়েছে মর্মে সাংবাদিকদের উচ্ছেদ নোটিশের কপি দেখালেও উক্ত সাংবাদিকরা পরদিন ১০ আগষ্ট দৈনিক যুগান্তর ও ঘটনার দিন রামগঞ্জ নিউজ ২৪ ডট নেট ফেইসবুকে “রামগঞ্জে পুলিশের উপস্থিতিতে সন্ত্রাসী হামলা জমি দখল” শীর্ষক সংবাদ প্রকাশ করে বাদী মনোয়ারা বেগমের জামাতা ফরহাদ হোসেন ও রামগঞ্জ থানার এস আই আবদুল মোমেনের মানহানি ও হেয় প্রতিপন্নসহ গুরুতর ক্ষতির অপচেষ্টা করেন।
এমতবস্থায় লিগ্যাল নোটিশ প্রাপ্তির ১৫দিনের মধ্যে দৈনিক যুগান্তর ও রামগঞ্জ নিউজ ২৪ ডট নেট এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও কারন দর্শাতে বলা হয়েছে। নোটিশ প্রাপ্তির সময়সীমা অতিক্রম করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা (মামলা) করা হবে বলেও লিগ্যাল নোটিশে বলা হয়।

 
এক নারীর মৃতদেহ উদ্ধার
আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে গৃহবধু বিবি হোসনে আরা (১৬)এর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।সোমবার বিকালে নিহত গৃহবধুর মৃতদেহ উদ্ধার করা হয়। নিহত বিবি হোসনে আরা একই উপজেলার চর শামচুদ্দিন এলাকার স্বপনের স্ত্রী। পারিবারিক কলহের জের ধরে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা কথা জানিয়েছেন পুলিশ।
স্থানীয়রা জানায়, বিয়ের পর ২ ধরে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহে চলে আসছিল। এর জের ধরে প্রায়ই স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বিবেধ হতো। রাতেও তাদের মধ্যে ঝগড়া হলে রোববার নিজ ঘরে মৃত অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করেন।
কমলনগর থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস জানান, হত্যা না আতœহত্যা সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। গৃহবধুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।