সরকারী নীতিমালা অনুসরণ করে পোনা আহরনের পরামর্শ- জেলা পরিষদ চেয়ারম্যান পাইকগাছায় এক যুগ পর পোনা মার্কেটের উদ্বোধন

সভাপতি সুবোল, সম্পাদক নুরুল
পাইকগাছায় বাংলাদেশ জনতা পার্টির কমিটি গঠণ
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় বাংলাদেশ জনতা পার্টির উপজেলা কমিটি গঠণ করা হয়েছে। মঙ্গলবার সকালে সংগঠণের অস্থায়ী কার্যালয় হোটেল আল-মদিনার দ্বিতীয় তলায় সুবোল চন্দ্র মন্ডলকে সভাপতি ও মোঃ নুরুল ইসলামকে সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠণ করা হয়। কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি মোঃ ইদ্রিস আলী, মোঃ বাদল মোড়ল, সহ-সম্পাদক সরদার আব্দুল মাজেদ, উপ-সম্পাদক মোঃ আব্দুল আলি, সাংগঠনিক সম্পাদক মোঃ আবু সাহাব আলী সরদার, প্রচার সম্পাদক মোঃ আলী নুর ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক কবিন্দ্রনাথ সানা, ক্রীড়া সম্পাদক কিশোর কুমার মন্ডল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হবে -জেলা পরিষদ চেয়ারম্যান
জি,এ, গফুর, পাইকগাছা ॥
খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেখ হারুনুর রশীদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার জন্য সরকারের চেষ্টা অব্যাহত আছে। তিনি মঙ্গলবার বিকেলে পাইকগাছা পৌরসভার শহীদ মিনার চত্ত্বরে পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪২তম জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরো বলেন, ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্যদের নির্মমভাবে হত্যা করে খুনি মোস্তাক রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের লক্ষ্য ও উদ্দেশ্য ধ্বংস করে ফেলেন এবং খুনিদের বিদেশে চাকরি দিয়ে পালিয়ে যেতে সহায়তা করে। বঙ্গবন্ধুর লক্ষ্য উদ্দেশ্য অর্থনৈতিক মুক্তির জন্য তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে অর্থনৈতিক, শিক্ষা, বিজ্ঞান প্রযুক্তিতে দেশ অনেক দূর এগিয়ে গেছে। সকল ভেদাভেদ দূর করে দলীয় নেতাকর্মীদের সুসংগঠিত হয়ে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাংগঠিক কর্মকান্ড চালিয়ে যাওয়ার নির্দেশ দেন। প্রভাষক মাসুদুর রহমান মন্টুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাবেক সাংসদ ও জেলা আ’লীগ সহ-সভাপতি এ্যাডঃ সোহরাব আলী সানা, এএফএম মাকসুদুর রহমান, গাজী মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জামাল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. শেখ মোহাঃ শহীদ-উল্লাহ, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক অধ্যাপক নিমাই রায়, মহিলা আ’লীগ সম্পাদক হালিমা ইসলাম, জেলা সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান রশীদুজ্জামান, জেলা পরিষদ সদস্য আঃ মান্নান গাজী ও জয়ন্তী রানী সরকার। উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়াদ্দার, আমীর আলী গাইন, দিবাকর বিশ্বাস, রিপন মন্ডল, কে,এম, আরিফুজ্জামান তুহিন, সাবেক ইউপি চেয়ারম্যান মুনছুর আলী গাজী, আখতারুজ্জামান সুজা, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ লুৎফর রহমান, আনিছুর রহমান মুক্ত, জাফর মোল্লা, জামির হোসেন, বিধান রায়, পাইকগাছা ও কয়রার সভাপতি মশিউর রহমান, মেহেদী হাসান প্রমুখ। এর আগে সকালে জেলা পরিষদ চেয়ারম্যানকে কপিলমুনির হরিঢালীতে বহু দলীয় নেতাকর্মী তাকে স্বাগত জানান। এরপর মুক্তিযোদ্ধা সংসদের সভায় যোগ দেন।

সরকারী নীতিমালা অনুসরণ করে পোনা আহরনের পরামর্শ- জেলা পরিষদ চেয়ারম্যান
পাইকগাছায় এক যুগ পর পোনা মার্কেটের উদ্বোধন
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় নির্মানের এক যুগ পর পোনা মার্কেটের উদ্বোধন করলেন খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি শেখ হারুনুর রশিদ। মঙ্গলবার দুপুরে পাইকগাছা পোনা ব্যবসায়ী সমবায় সমিতি লিঃএর সভাপতি মোঃ সাজ্জাত আলী সরদারের সভাপতিত্বে ও জেলা যুবলীগ নেতা সাবেক কমিশনার শেখ আনিছুর রহমান মুক্ত’র পরিচালনায় উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তবে শেখ হারুনুর রশিদ এলাকার চিংড়ি সংশ্লিষ্ট মানুষসহ ব্যবসায়ীদের উদ্দেশ্যে সরকারী নীতিমালা অনুসরণ করে পোনা আহরন করে বেকার সমস্যা সমাধানের জন্য পরামর্শ দিয়ে নিজেদেরকে ও দেশকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে তোলার আহবান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা আ’লীগ সহ-সভাপতি এএফএম মাকসুদুর রহমান, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, জেলা সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জামাল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. শেখ মোহাঃ শহীদ-উল্লাহ, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক অধ্যাপক নিমাই রায়, মহিলা আ’লীগ সম্পাদক হালিমা ইসলাম, জেলা পরিষদ সদস্য আঃ মান্নান গাজী ও জয়ন্তী রানী সরকার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরন কুমার সাধু, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি রবীন্দ্র নাথ রায়, ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির লিঃ এর সভাপতি মোর্তজা জামান আলমগীর রুলু, ওয়ার্ড কাউন্সিলর শেখ মাহাবুবুর রহমান, উপজেলা মহিলা আ’লীগ সভাপতি মাসুমা খাতুন, যুবলীগ সভাপতি এসএম সামসুর রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন, পোনা সমিতির সম্পাদক মনিরুজ্জামান মনি ও ব্যবসায়ীদের মধ্যে গোলাম ফারুক বুলু, গাজী মোহাম্মদ আলী, শিবপদ মন্ডল, শেখ ফজলুর রহমান, বাবুরাম মন্ডল, বিনয় মন্ডল, ইলিয়াস হোসেন, কনেক সরকার সহ অনেকে।

পাইকগাছায় ফুটবল টুনামেন্ট খেলায় লক্ষীখোলা একাদশ বিজয়ী
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছার লস্করে জগৎ বিখ্যাত বিজ্ঞানী আচার্য স্যার প্রফুল্ল চন্দ্র (পিসি) রায় স্মরণে ৮ দলীয় মিনি কাপ ফুটবল টুনামেন্টর ফাইনাল খেলায় লস্কর ইউনিয়নের কেওড়াতলা বন্ধু মহল ফুটবল একাদশকে ১ গোলে পরাজিত করে লক্ষীখোলা স্পোটিং ক্লাব চ্যাম্পিয়ন হয়েছে। সোমবার বিকেলে ভিলেজ পাইকগাছা ও লস্কর গ্রামের তরুনদের আয়োজনে স্থানীয় চৌকিদার মোড়ের ফুটবল মাঠে দু’দলের মধ্যে অনুষ্ঠিত খেলায় গোল শূন্যভাবে শেষ হয়। এরপর টাইব্রেকের মাধ্যমে ১ গোলে লক্ষ্মীখোলা একাদশ বিজয়ী হন। এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক রবিউল ইসলাম রবি। বিশেষ অতিথি ছিলেন, সোলাদানা ইউনিয়ন কৃষকলীগ সভাপতি সুভাষ চন্দ্র রায়, সোলাদানা ১ নং ওয়ার্ড সদস্য আজিজুর রহমান লাভলু, সাংবাদিক স্নেহেন্দু বিকাশ, শিক্ষক মোস্তাক আহম্মদ, শহীদ সরদার, ছাত্রলীগনেতা রমজান সরদার। খেলা শেষে যুবলীগ নেতা নজরুল ইসলাম মোল্লার পরিচালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ সকল খেলোয়ার, সেরা দর্শক, সেরা খেলোয়ারসহ বিজয়ী ও রানার্সআপ দলকে পুরস্কার তুলে দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, আয়োজক কমিটির সভাপতি আবু রায়হান বাদশা, সম্পাদক মোঃ আসাদ জোয়াদ্দার, সিরাজুল গাজী, আকাশ আহম্মেদ, মজিদ গাজী, আনারুল গাজী, আনারুল মোড়ল, জহির, নিপ্পন গাইন, মাসুম, লিটনসহ অনেকে। মাঠ পরিচালক ও সহকারী পরিচালক ছিলেন সুনিল মন্ডল, শুশাঙ্ক ঢালী ও দেবপ্রসাদ সরদার ।

প্রেরক
জি,এ, গফুর
পাইকগাছা, খুলনা।

Please follow and like us:

Check Also

বাবার ইমামতিতে ছেলের জানাজা

চাঁদপুর শহরের হাজি মহসিন রোডের রেলওয়ে নূরানি জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আ ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।