প্রধান বিচারপতিকে পদত্যাগ করাতে এনবিআরকে ব্যবহার করছে সরকার: রিজভী

কুড়িগ্রাম: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব হুল কবির রিজভী বলেছেন, প্রধান বিচারপতিকে পদত্যাগ করাতে এনবিআরকে ব্যবহার করছে সরকার
শনিবার দুপুরে কুড়িগ্রামের সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের চর সিতাইঝাড় মাদ্রাসা মাঠে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, সুরেন্দ্র কুমার সিনহাকে পদত্যাগ করাতে বিভিন্নভাবে চাপ দিচ্ছে ক্ষমতাসীনরা। এ জন্য তারা এনবিআর ও বাংলাদেশ ব্যাংককে ব্যবহার করছে যাতে করে প্রধান বিচারপতি তাঁর জায়গা থেকে সরে আসেন এবং ষোড়শ সংশোধনী বাতিলের রায় পরিবর্তন করেন।
তিনি আরও বলেন, ‘ষোড়শ সংশোধনীর রায় নিয়ে পরিস্থিতি ঘোলাটে করছে সরকার। মন্ত্রীরা প্রেস ব্রিফিং করে গালাগালি করছেন প্রধান বিচারপতিকে। পৃথিবীর সভ্য কোনো গণতান্ত্রিক দেশে এই ধরনের নজির নেই।’
রিজভী বলেন, ‘কেউ অসন্তুষ্ট থাকলেও রায়কে মেনে নিতে হয়। এমনকি পাকিস্তানের মতো একটি দেশ, যেখানে সন্ত্রাসকবলিত সেখানেও কিন্তু সুপ্রিম কোর্টের যে রায় সে রায়কে মেনে নিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হয়েছে। যাঁরা সর্বোচ্চ আদালতের রায় মানেন, তাঁরাই সভ্য।
তারা (ক্ষমতাসীনরা) সভ্যতার আলোকবর্তিকা হতে চান না। অন্ধকারকেই দীর্ঘস্থায়ী করতে চান বলেই আজকে সর্বোচ্চ আদালতের রায় এবং প্রধান বিচারপতিকে তাঁরা আক্রমণ করছেন বলেও মন্তব্য করেন রুহুল কবির রিজভী।
এ সময় আরো উপস্থিত ছিলেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, ফাউন্ডেশনের মনিটর মো. আফজাল হোসেন সবুজসহ জেলার নেতারা।

Please follow and like us:

Check Also

নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।