প্রধান বিচারপতিকে হানিফের ‘ধন্যবাদ’

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ বলেছেন, প্রধান বিচারপতি এস কে সিনহা বুঝতে পেরেছেন, তার বক্তব্যে সারা দেশের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্বাধীনতার মীমাংসিত বিষয় নিয়ে তিনি যে কটাক্ষ করেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্ক সৃষ্টি করেছেন, সেটা বাংলাদেশের মানুষ সহজভাবে নেয়নি। তিনি বুঝতে পেরেছেন বলে আমি তাকে ধন্যবাদ জানাই।

শনিবার রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে ঢাকা সংসদীয় আসন-১০ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ ধন্যবাদ জ্ঞাপন করেন।

হানিফ বলেন, সাংবাদিকদের উদ্দেশ্যে বলা ‘আমার বক্তব্য মিস কোড করবেন না’, প্রধান বিচারপতির এমন উপলব্ধির জন্য আমি তাকে ধন্যবাদ জানাই।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘আওয়ামী লীগের নেতারা বিচারের রায় না পড়ে মন্তব্য করেছেন’ বক্তব্যের জবাবে হানিফ বলেন, আপনি পড়েই এ রায়টিকে স্বাগত জানিয়েছেন। যদি সেটাই হয় তাহলে তো এই রায়ের পর্যবেক্ষণে আছে, জিয়াউর রহমান অবৈধ ক্ষমতার দখলদার তা আপনি স্বীকার করে নিয়েছেন।

বিএনপি ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ঘোলাপানিতে মাছ শিকার করতে চেয়েছেন উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ অনেক রক্ত চক্ষু উপেক্ষা করে অনেক সামরিক শাসককে টেনে হিচড়ে ক্ষমতা থেকে নামিয়েছে। তাই এই আওয়ামী লীগকে চোখ রাঙিয়ে ভয় দেখিয়ে কোনো লাভ নেই।

ড. কামাল হোসেনকে ইঙ্গিত করে হানিফ বলেন, যখনই দেশে কোনো পরিস্থিতির সৃষ্টি হয়। আমাদের দেশের অনেক বিজ্ঞ আইনজীবী ডক্টরেটধারী তারাও এ রায় নিয়ে কথা বলছেন।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।  আরও বক্তব্য দেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।