অনৈতিক সম্পর্কের অভিযোগ ও মোড়লদের সালিশের হুমকিতে স্কুল ছাত্রীর আত্মহত্যা

সাতক্ষীরা: অনৈতিক সম্পর্কের অভিযোগে অপমান করায় সইতে না পেরে আত্মহত্যা করেছে রীমা খাতুন নামে সাতক্ষীরার এক স্কুলছাত্রী। সালিশ করে তার বিচার করা হবে বলে হুমকিও দিয়েছিলেন গ্রামের মোড়লরা। এর আগেই শনিবার ভোরে বাড়ির পাশে একটি আমগাছের ডালে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে নবম শ্রেণির ওই ছাত্রী।
সাতক্ষীরা সদর উপজেলার বল্লী গ্রামের কাঠমিস্ত্রি জাকির হোসেনের মেয়ে রিমা একই গ্রামের মুজিবর রহমান উচ্চ বিদ্যালয়ে পড়ত।
রিমার মা ফজিলা খাতুন জানান, এক মাস আগে বাড়িতে কেউ না থাকার সুযোগ নিয়ে পাশের বাড়ির মহব্বত আলী (২৮) খারাপ উদ্দেশ্যে রিমার ঘরে ঢোকে। রিমা তাকে অপমান করে তাড়িয়ে দেয়। বিষয়টি মহব্বতের বাড়িতে জানানো হলে মহব্বত ক্ষিপ্ত হয়ে ওঠে। রিমার ক্ষতি করার জন্য সে রাস্তাঘাটে উত্ত্যক্ত করতে থাকে। প্রতিশোধ নিতে ব্যস্ত হয়ে পড়ে সে।
ফজিলা খাতুন জানান, শুক্রবার রাতে রিমার প্রাইভেট শিক্ষক রেজাউল ইসলামকে বাড়িতে দাওয়াত করা হয়। রাতে রেজাউল এসে ঘরে খাওয়া-দাওয়া করার সময় মহব্বত আলী ওই ঘরের দরজার শিকল বাইরে থেকে লাগিয়ে গ্রামবাসীকে খবর দেয়। সে প্রচার করে রিমা ও রেজাউল অনৈতিক কাজে লিপ্ত হয়েছে। পাড়ার লোকজন এসে রিমা ও রেজাউলকে ঘর থেকে বের করে আনে। এ সময় সেখানে উপস্থিত হন বল্লীর ইউপি চেয়ারম্যান বজলুর রহমানের ভাই বিল্লাল, হাফিজুল ইসলাম এবং অবসরপ্রাপ্ত সার্জেন্ট মিজানুর রহমানসহ অনেকেই। তারা সালিশ করে তাদের শাস্তি দেওয়ার ঘোষণা দেন। এরই মধ্যে রেজাউল সেখান থেকে গা-ঢাকা দেন। শনিবার ভোরে বাড়ির পাশে একটি আমগাছের ডালের সঙ্গে নিজের ওড়নায় ঝুলতে দেখা যায় রিমাকে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
রিমার মা অভিযোগ করেন, সালিশ করে টাকা আদায় করা হবে এমন ঘোষণা দিয়েছিল বিল্লাল ও তার সহযোগীরা। এতে অপমান বোধ করে তার মেয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে।
সালিশের বিষয়ে জানতে চাইলে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট বল্লী গ্রামের মিজানুর রহমান বলেন, ‘রাতে আমাকে কয়েকজন লোক বাড়ি থেকে ডেকে আনে। ততক্ষণে সালিশ-বিচার হয়ে গেছে। তবে কোনো টাকা লেনদেনের কথা শুনিনি।’
এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদ বলেন, মেয়েটির মৃত্যুর জন্য যারা দায়ী তারা ছাড় পাবে না।

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।