গত দু-মাসেও মেরামত হয়নি পাইকগাছার মৌখালী- চাঁদখালী সংযোগ সড়ক : কালভার্টের অর্ধেক ভেঙে পড়েছে #পাইকগাছায় কোরবানীর পশুর হাট জমজমাট#সাবেক স্পীকার শেখ রাজ্জাক আলীর ৮৯তম বার্ষিকী পালিত

গত দু-মাসেও মেরামত হয়নি
পাইকগাছার মৌখালী- চাঁদখালী সংযোগ সড়ক : কালভার্টের অর্ধেক ভেঙে পড়েছে : ভাঙায় পড়ে পথচারী মানুষসহ গরু-মহিষও আহত হচ্ছে
জি,এ, গফুর, পাইকগাছা ॥
পাইকগাছা উপজেলার জনগুরুত্বপুর্ন মৌখালী-চাঁদখালী সংযোগ সড়কের কালভার্টের অর্ধেকাংশ জুড়ে ভেঙে পড়ায় পথচারী সহ যানচলাচল হুমকির মুখে পড়েছে। প্রতিনিয়ত ভাঙায় পড়ে পথচারী মানুষসহ গরু- মহিষ আহতের ঘটনা ঘটছে। এলাকাবাসীর অভিযোগ স্থানীয় চেয়ারম্যান-মেম্বর জানার পরেও গত দু-মাসেও ভাঙা কালভার্ট মেরামতের কোন উদ্যোগ গ্রহন করেননি। রবিবার সকালে সরেজমিনে দেখা গেছে, জনগুরুত্বপুর্ন এ সড়কের চাঁদমুখি স্থানের আনারুল সানার বাড়ীর কাছে কালভার্টের অর্ধেকটা জুড়ে ভেঙে পড়াছে । নিরাপত্তার জন্য গত দু’মাস ধরে এ স্থানে একটি লাল পতাকা ও শিরিশের কিছু ডাল-পালা ছাড়া আর কিছুই জুঠেনি। অভিযোগ উঠেছে ৯নং ওয়ার্ড সদস্য থেকে চাঁদখালী ইউপি চেয়ারম্যান পর্যন্ত এ ঘটনা জানার পরেও তাঁরা এ পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করেননি। স্থানীয় বাবুল মিস্ত্রীসহ অনেকেই জানিয়েছেন, এ পর্যন্ত গড়ইখালী ও বিভিন্ন স্থানের কয়েকজন পথচারী নারী-পুরুষ ভাঙায় পড়ে আহত হন। এ ছাড়া গত ক’দিনে কোরবানীর ঈদ উপলক্ষে চাঁদখালী বাজারে আসা-যাওয়ায় পথে কয়েকটি গরু-মহিষও আহত হয়েছেন। ঘটনার সত্যতা স্বীকার করে চাঁদখালী ইউপি চেয়ারম্যান জোয়াদুর রসুল বাবু এ সড়কটি স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) উল্লেখ করে বলেন, বিষয়টি তাদেরকে অবহিত করা হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষকে জ্ঞাত করার কথা জানিয়ে উপজেলা প্রকৌশলী আবু সাঈদ বলেন দ্রুতই কালভার্টের ভাঙা স্থান মেরামত করে ভারী যানচলাচলে ব্যবস্থা করা হবে।

পাইকগাছায় কোরবানীর পশুর হাট জমজমাট : প্রশাসনের মনিটরিং জোরদার
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছার চাঁদখালী, কাশিমনগর, গদাইপুর, বাঁকা বাজারে কোরবানীর পশুর হাট জমজমাট হয়ে উঠেছে। পশু ক্রয়-বিক্রয়ের উচ্চ বিত্তদের সক্ষমতা থাকলেও নিম্ন মধ্যবিত্তরা পড়েছে বিপাকে। পুলিশ বলছে, পশুর হাটগুলিতে পর্যাপ্ত নিরাপত্তা বাড়ানো হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২ সেপ্টেম্বর শনিবার পবিত্র ঈদুল আযহা উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে স্থাপিত কোরবানীর পশুর হাট শেষ মুহুর্তে জমজমাট হয়ে উঠেছে। এখনও পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। উচ্চ মধ্যবিত্ত পরিবার গরু, মহিষ, ছাগল ক্রয়ের ক্ষেত্রে সক্ষমতা দেখালেও নিম্ন মধ্যবিত্ত পরিবারের লোকজন ক্রয় ক্ষমতার বাইরে গেছে বলে জানিয়েছেন। বর্তমান বছরে কোরবানীর পশুর উচ্চ মূল্যের কথা শোনা গেছে। এদিকে উপজেলার ঐতিহ্যবাহী চাঁদখালীর পশুর হাটও জমাজমাট হয়ে উঠেছে। ইজারা হাট কর্তৃপক্ষ মাইকিং করে ঈদের আগের দিন শুক্রবার পর্যন্ত পশুর হাট চলমান থাকবে বলে জানিয়েছেন। রবিবারে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। হাট ইজারাদার আব্দুস সালাম খান জানিয়েছেন, এ হাটে ক্রয়-বিক্রয়ের জন্য প্রায় ১ হাজার গরু, মহিষ, ছাগল উঠেছে। তিনি চাঁদখালীর পশুর হাটকে দালালমুক্ত ঘোষণা করে স্বাস্থ্য পরিদর্শক টিম, জাল টাকা সনাক্তকরণ মেশিন ও হাট কমিটি ও প্রশাসন সার্বক্ষণিক মনিটরিং করছেন বলে জানিয়েছেন। তিনি আরো জানান, প্রতি হাজারে বিক্রেতার নিকট থেকে ১০ টাকা হারে ইজারা নেয়া হচ্ছে। ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানিয়েছেন, হাট ব্যবস্থাপনা পর্যবেক্ষণ ও নিরাপত্তার জন্য চাঁদখালী, কপিলমুনি সহ বিভিন্ন পশুর হাটে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

পাইকগাছায় সাবেক স্পীকার শেখ রাজ্জাক আলীর ৮৯তম বার্ষিকী পালিত
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় ইনতাজ আলী স্মৃতি পাঠাগার ও শহীদ জিয়া মাধ্যমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে সাবেক স্পীকার মরহুম শেখ রাজ্জাক আলী ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার, সকালে শহীদ জিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জলী রাণীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, এ্যাডঃ জি,এ, সবুর, সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, অধ্যক্ষ শেখ ফারুক উদ্দীন। বক্তব্য রাখেন, নুর আলী মোড়ল, প্রজিত কুমার, শেখ আব্দুল আজিজ, পাঠাগারের গ্রন্থাগারিক কল্লোল মল্লিক, শহিদুল ইসলাম, আনিছুর রহমান মুক্ত, মোবারক হোসেন, আলী মুনছুর খান। শেখ রাজ্জাক আলীর জীবনীর উপর বক্তৃতা প্রতিযোগিতায় অংশ নেন, সানজিদা ইসলাম, নাদিয়া ফেরদৌস, রমা দেবনাথ, ময়না খাতুন, রাবেয়া খাতুন, সঙ্গীতা সাধু, রুমা আক্তার, তামান্না সুলতানা, হাসনা খাতুন, রাজিয়া সুলতানা। প্রতিযোগিতায় প্রথমস্থান অধিকার করেন রমা দেবনাথ, দ্বিতীয় সঙ্গীতা সাধু এবং তৃতীয় স্থান অধিকার করেন ময়না খাতুন।
প্রেরক
জি,এ, গফুর
পাইকগাছা, খুলনা।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।