নাটোরে বয়স্ক ভাতার অর্থ আত্মসাতের অভিযোগ সত্যতা জানতে শাখা ব্যবস্থাপককে ইউএনও’র চিঠি#অস্বচ্ছল মেধাবী ছাত্রদের বৃত্তি প্রদান

নাটোর সংবাদদাতা:নাটোরের বাগাতিপাড়ায় অগ্রণী ব্যাংকে বয়স্ক ভাতার অর্থ আত্মসাতের ঘটনায় দায়ী ব্যাক্তির বিরুদ্ধে গৃহিত ব্যবস্থা সম্পর্কে তিন দিনের মধ্যে জানাতে ব্যাংকের শাখা ব্যবস্থাপককে ইউএনও’র চিঠি। গত ২১ আগষ্ট একজন ও ২২ আগষ্ট দুই জন বয়স্ক ভাতার তালিকাভুক্ত ব্যক্তি তাদের প্রাপ্ত ভাতা ছয় হাজার টাকার স্থলে মাত্র তিন হাজার টাকা করে দেওয়া হয়েছে। সরকারী অর্থ কম দেয়া অসাদাচরন ও দুনীতির সামিল বিষয়টি অত্যান্ত স্পর্শকাতর এবং সরকারী অর্থ কম দেয়ার জন্য কে দায়ী এবং তার বিরুদ্ধে গৃহীত ব্যাবস্থা সম্পর্ক বিস্তারিত জানাতে তিন দিনের মধ্যে বাগাতিপাড়া অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপককে ইউএনও’র সাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়েছে। এর আগে গত ২২ আগষ্ট উপজেলার পাঁকা ইউনিয়নের তিনজন বয়স্কভাতা ভোগী তাদের প্রাপ্ত টাকা থেকে তিন হাজা টাকা কম দেয়ার অভিযোগ করেন। অভিযোগ যাচাইয়ে তাৎক্ষণিক ব্যাংক ম্যানেজার রুহুল আমিন সিসি ক্যামেরার ফুটেজ দেখলে অপে খাতুন, মোজাম্মেল হক ও রকিবুদ্দিনকে অর্থ কম দেওয়ার বিষয়টি ধরা পড়ে। পরিস্থিতি স্বাভাবিক করতে ব্যাংক ম্যানেজারের নির্দেশে তাৎক্ষণিক ভাবে ওই ক্যাশ কর্মকর্তা কম দেয়া টাকা তাদেরকে ফেরত দেন। ঘটনাটি জানতে পেরে তাৎক্ষণিক একই উপজেলার লোকমানপুর শাখায় ক্যাশ কর্মকর্তা রেজাউল করিমকে স্ট্যান্ড রিলিজ করে উর্দ্ধোতন কর্তৃপক্ষ।

নাটোরে অস্বচ্ছল মেধাবী ছাত্রদের বৃত্তি প্রদান

নাটোর সংবাদদাতা
নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের অস্বচ্ছল মেধাবী ছাত্রদের অনুপ্রেরণা যোগাতে বৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এ্যলমনাই এসোসিয়েশন এই বৃত্তির ব্যবস্থা করে আসছে। বিদ্যালয়ের মোট ৩২ জন ছাত্রকে এক লাখ ৮ হাজার টাকা বৃত্তি দেয়া হয়। এই বিদ্যালয়েরই প্রাক্তন কৃতি ছাত্র বিশিষ্ট ব্যবসায়ী শামসুল আলম মল্লিক প্রতি বছর বৃত্তির এই অর্থ প্রদান করে থাকেন। প্রতি বছর বিদ্যালয়ের প্রতি শ্রেণীর চারজন করে মোট ৩২ জনকে এই বৃত্তি প্রদান করা হয়ে থাকে। গত সাত বছর ধরে এই বৃত্তি প্রদান করা হচ্ছে। বৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক মজিবুল হক নবী এবং বক্তব্য রাখেন দিঘাপতিয়া এম কে কলেজের উপাধ্যক্ষ আহমুদুল হক চৌধুরী স্বপন ও ব্যাংকার আব্দুল মতিন।

মোঃ রিয়াজুল ইসলাম
নাটোর সংবদদাতা
মোবাঃ ০১৭১৩-৭৭৫৯৮০
তাং-২৮.০৮.১৭
নাটোরে গণ মনস্তাত্ত্বিক রোগে ১০ ছাত্রী অসুস্থ

নাটোর সংবাদদাতা
নাটোরের বাগাতিপাড়ায় গণ মনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হয়ে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ১০ জন ছাত্রী অসুস্থ হয়েছে। মঙ্গলবার সকালে রহিমানপুর উচ্চ বিদ্যালয়ে এবং পেড়াবাড়িয়া দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে। অসুস্থ ছাত্রীদের বাগাতিপাড়া স্বাস্থ্য কমপে¬ক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। রহিমানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওশন আলী জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে সকাল নয়টায় শিক্ষার্থীরা বিদ্যালয় মাঠে সমবেত হয়। সেসময় ষষ্ঠ শ্রেণীর হাফসা খাতুন নামের এক শিক্ষার্থী প্রথমে মাথা ঘুরে অসুস্থ হয়ে পড়ে। সেসময় ওই ছাত্রী বার বার মুর্ছা যায়। এরপরপরই একই শ্রেণীর উম্মে হাবিবা, নাবিলা খাতুন, সপ্তম শ্রেণীর যুথি খাতুন, সোনালী আখতার, রিয়া খাতুন, মাসুমা খাতুন, বন্যা খাতুন, নবম শ্রেণীর তৃষা খাতুন একই সমস্যা নিয়ে অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের দ্র”ত বাগাতিপাতিপাড়া স্বাস্থ্য কমপে¬ক্সে নেওয়া হয়। এদিকে সকাল ১০ টার দিকে পেড়াবাড়িয়া দাখিল মাদরাসা অষ্টম শ্রেণীর কেয়া খাতুন নামের অপর এক শিক্ষার্থী একই সমস্যা নিয়ে অসুস্থ হয়ে পড়ায় তাকেও হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম বলেন, ছাত্রীরা সকালে সবাই না খেয়ে বিদ্যালয়ে যাওয়ায় শারিরীকভাবে দূর্বল ছিল। সেখানে তারা গন মনস্থাত্ত্বিক রোগে (মাস সাইকোজেনিক ইলনেস) আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নেয়।

মোঃ রিয়াজুল ইসলাম
নাটোর সংবদদাতা
মোবাঃ ০১৭১৩-৭৭৫৯৮০
তাং-১৫.০৮.১৭

Check Also

দেবহাটায় গৃহবধূকে শ্বাসরোধে হত্যা, স্বামী গ্রেপ্তার

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় সাইমা খাতুন (১৮) নামের এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি দেবহাটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।