প্রধান বিচারপতি সংখ্যালঘু হওয়ায় তাকে হেয় করা হচ্ছে: হিন্দু মহাজোট

ঢাকা: সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোক হওয়ায় ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে কেন্দ্র করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে হেয় করা হচ্ছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।
সোমবার ঢাকা রিপোটার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সংগঠনের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামানিক। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র করে দেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে কুরুচিপূর্ণ, অশালীন, মর্যাদাহানিকর বক্তব্য, তাকে দেশত্যাগের হুমকি ও বিচারবিভাগের উপর নগ্ন হস্তক্ষেপের অভিযোগ এনে এর প্রতিবাদে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
মহাজোট নেতৃবৃন্দ অভিযোগ করেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের একজন হওয়ার কারণে তাকে হেয় করা হচ্ছে। কেননা অন্য একজন বিচারপতি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা উঠিয়ে দিয়েছিলেন। এতে দেশের বেশিরভাগ মানুষ আহত হলেও তার বিরুদ্ধে এধরনের প্রতিক্রিয়া দেখা যায়নি।  আদালতের ওই রায় ও পর্যবেক্ষণে দেখা গেছে এতে এমন কিছু নেই যা সরকারি দলকে ক্ষিপ্ত করে। রায়ে বঙ্গবন্ধুকে কোনোভাবেই খাটো করা হয়নি। তিনি তার বিচারক জীবনের প্রজ্ঞা, সততা ও নিষ্ঠার সাথে বিচার কাজ করেছেন যা সর্বমহলে প্রশংসিত হয়েছে। তিনি মেধা ও যোগ্যতার বদলেই প্রধান বিচারপতি হতে পেরেছেন। কারো দয়া-দাক্ষিণে নয়। কাউকে ওভারটেক করে তাকে প্রধান বিচারপতি করা হয়নি।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।