ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে সরকার ধ্বংসযজ্ঞ শুরু করেছে: ফখরুল

ঠাকুরগাঁও: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে সরকার যে ধ্বংসযজ্ঞ শুরু করেছে তাতে বাংলাদেশের অস্তিত্ব আজ দূর্বল হয়ে গিয়েছে। গণতন্ত্র হত্যায় সরকারের যারা অপকর্মের সঙ্গে লিপ্ত আছেন, যারা মানুষের অধিকার কেড়ে নিচ্ছেন তাদের দিন ফুরিয়ে এসেছে তাদের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়ানোর সময় এসেছে।

শুক্রবার সন্ধ্যায় বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্থ ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রি বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজ উত্তরাঞ্চলে বন্যায় প্রায় তিন কোটি মানুষের ভিজিএফ বন্ধ করে দেওয়ায় তারা ত্রাণ পাচ্ছেন না। অথচ প্রধানমন্ত্রী ও সরকারের মন্ত্রীরা জোর গলায় বলছেন খাদ্যের কোন অভাব নাই। কিন্তু খাদ্যের অভাব আছে বলেই সরকার ভিজিএফ দিতে পারছে না।

ফখরুল বলেন , আ’লীগ নির্বাচিত হওয়ার পর থেকে মানুষের অধিকার কেড়ে নিয়েছে। অবৈধভাবে ক্ষমতা দখল করে বসে আছে। হত্যা, গুম, খুন এখন তাদের ক্ষমতায় টিকে থাকার একমাত্র হাতিয়ার হয়ে দাড়িয়েছে। এই সরকার জনগণের সমস্ত আস্থা হারিয়েছে। বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে।

তিনি বলেন, সরকার অন্য রাজনৈতিক দলগুলোর কর্মকান্ড বন্ধ করে দিয়ে তারা ক্ষমতায় টিকে থাকতে চায়। যারা অপকর্মে লিপ্ত এবং মানুষের অধিকার কেড়ে নিচ্ছেন তাদের দিন ফুরিয়ে এসেছে। আজকে মানুষ জেগে উঠছে, মানুষ তাদেরকে পরাজিত করবে।
এ সরকারের বিরুদ্ধে আমাদের উঠে দাঁড়ানোর পালা এসেছে।

বিএনপির মহাসচিব বলেন, আজকে আমাদের দৃঢ়ভাবে উঠে দাঁড়াতে হবে, মানুষের অধিকারকে ফিরিয়ে আনার জন্য সকল ভয়ভীতি, জেল জুলুমকে উপেক্ষা করে গণতন্ত্রের সংগ্রামে আন্দোলনে যোগ দিতে হবে।

তিনি বলেন , এই সরকারের মন্ত্রীরা ও আওয়ামী লীগের নেতারা বিচার বিভাগের বিরুদ্ধে যে ভাষা ব্যবহার করছে তা পৃথিবীর ইতিহাসে কোন গণতান্ত্রিক রাষ্ট্রে এধরনের ভাষা ব্যবহার করা হয় নাই।

ঠাকুরগাঁওয়ে মন্ত্রীরা এসে বলেছেন বিএনপি নাকি ফটোশেসন করে। বিএনপি কোন ফটোশেসন করে না। বন্যায় বিএনপির সকল অঙ্গসংগঠন উদ্ধার কাজসহ দূর্গতদের ত্রাণ বিতরণে অংশগ্রহণ করেছেন বলেও তিনি মন্তব্য করেন।

এসময় আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, যুবদলের সভাপতি মহেবুল্লাহ আবু নুর, ছাত্রদলের সভাপতি কায়েস প্রমূখ।

পরে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্থ ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন মির্জা ফখরুল।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।