রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে গাজীপুর জেলা বিএনপির মানববন্ধন ও তৌহিদী জনতার বিক্ষোভ#পাইকগাছা নাগরিক কমিটির মানববন্ধন#রাজাপুরে মিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন ও সুচির কুশপুত্তলিকা দাহ#

মায়ানমারের রাখাইনে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমান নারী পুরুষ ও শিশুদের নিপিড়ন, পুড়িয়ে হত্যা, গণধর্ষণ, বাড়ি ঘরে অগ্নিসংযোগ ও লুন্ঠনের প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো রির্পোট

গাজীপুর সংবাদদাতাঃ মায়ানমারের রাখাইনে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমান নারী পুরুষ ও শিশুদের নিপিড়ন, পুড়িয়ে হত্যা, গণধর্ষণ, বাড়ি ঘরে অগ্নিসংযোগ ও লুন্ঠনের প্রতিবাদে শুক্রবার গাজীপুর জেলা বিএনপির মানববন্ধন ও তৌহিদী জনার উদ্যোগে বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সকালে গাজীপুর জেলা শহরের রাজবাড়ি রোডে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক একেএম ফজলুল হক মিলন।জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক সাখাওয়াৎ হোসেন সবুজের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসান উদ্দিন সরকার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হুমায়ূন কবীর, মজিবুর রহমান, ডা. মাজহারুল আলম, কেন্দ্রীয় শ্রমিকদল নেতা সালাহ উদ্দিন সরকার, পৌর বিএনপির সভাপতি মীর হালিমুজ্জামান ননী, জেলা বিএনপির সহসভাপতি আফজাল হোসেন কায়সার, আহমদ আলী রুশদী, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ সোহরাব উদ্দিন, বিএনপি নেতা আশরাফ হোসেন টুলু, মেহেদী হাসান এলিচ, জয়নাল আবেদীন তালুকদার,সাবেক ছাত্রদলের গাজীপুর জেলা অহ্বায়ক আব্দুস সালাম, হান্নান মিয়া হান্নু, সাবেক ছাত্রনেতা হুমায়ুন কবীর রাজু, , প্যানেল মেয়র হাসান আজমল ভূইয়া, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মোল্লা প্রমুখ।এসময় অন্যান্যের মধ্যে উপস্থিাত ছিলেন শাখাওয়াত হোসেন সেলিম, আক্তারুজ্জামান বাবুল, কাজী মাহবুবুল হক গোলাপ, মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মোল্লা মহিলা দল নেত্রি আনোয়ারা বেগমসহ বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী।Gazipur-07 September 2017- ________ _______ ____ _______ ___-1_15
এছাড়া বাদ জুম্মা গাজীপুর কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল গাজীপুর মহানগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ড এলাকায় সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ঠ আলেমে দ্বীন অধ্যক্ষ এসএম সানাউল্লাহ, মাওলানা শাখাওয়াত হোসেন, মোহাম্মদ আলী, সাদেকুজ্জামান খান, মাওলানা আশরাফ আলী,মাওলানা সাইফুল ইসলাম।এছাড়াও জেলার কালিয়াকৈর,টঙ্গী,শ্রীপুর ও কাপাসিয়ার বিভিন্ন স্থানে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

পাইকগাছায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে “সাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ্ব গড়ি” প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সহকারী শিক্ষা অফিসার শোভা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, সহকারী শিক্ষা অফিসার জ্যোতি শংকর রায়, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, সেলিনা পারভীন, রেজাউল ইসলাম, ইমরুল ইসলাম। প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, মাওঃ অজিয়ার রহমান, শিক্ষার্থী সাম্য সরকার ও আকাশ দেবনাথ। অপরদিকে, ৫২নং ঘোষাল-বান্দিকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস,এম, শফিকুল ইসলামের নেতৃত্বে একটি র‌্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী শিক্ষিকা নমিতা বিশ্বাস, চায়না খাতুন, ঝুমু রাণী রায়, তাফরুজা নুর চিশতি, সালমা খাতুন, শিক্ষার্থী মোঃ আরিফুর রহমান, সালাউদ্দীন ইউসুফ, মীম নাহার, সাজেদুর রহমান, শাহরিন আলফি।

রোহিঙ্গা সম্প্রদায়ের উপর বর্বরোচিত হত্যা ও নির্যাতনের প্রতিবাদে পাইকগাছা নাগরিক কমিটির মানববন্ধন
পাইকগাছা প্রতিনিধি ॥16
পাইকগাছা নাগরিক কমিটির উদ্যোগে মায়ানমারের রোহিঙ্গা সম্প্রদায়ের উপর বর্বরোচিত হামলা, হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার জুম্মাবাদ পৌর সদরের প্রধান সড়কে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে শতশত ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন। নাগরিক কমিটির সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীরের সভাপতিত্বে ও সম্পাদক গাজী সালামের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। বক্তব্য রাখেন, ষোলআনা ব্যবসায়ী সমিতির সভাপতি মোর্তজা জামান আলমগীর রুলু, কাউন্সিলর কামাল আহমেদ সেলিম নেওয়াজ, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, ইউপি সদস্য রফিকুল ইসলাম, জাপানেতা গাজী আব্দুস সামাদ, মাওঃ নুরুজ্জামান ও মাওঃ আব্দুল কাদির। মানববন্ধনে বক্তারা শরণার্থী রোহিঙ্গা সম্প্রদায়কে আশ্রয় দেয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানান। একই সাথে মায়ানমারের সঙ্গে সকল কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে চাল আমদানি বন্ধের জন্য সরকারের প্রতি দাবী জানান। অনুরূপভাবে মায়ানমারকে সন্ত্রাসী রাষ্ট্র ঘোষণা দিয়ে অং সান সুচির নোবেল পুরস্কার প্রত্যাহার, রোহিঙ্গা সম্প্রদায়ের উপর বর্বরোচিত হত্যা ও নির্যাতন বন্ধের দাবী জানিয়ে জাতিসংঘ এবং ওআইসি’র হস্তক্ষেপ কামনা করেন।
রাজাপুরে মিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন ও সুচির কুশপুত্তলিকা দাহ
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধিRajapur-photo
ঝালকাঠির রাজাপুরে মিয়ানমারে মুসলিম গণহত্যা-নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন ও মিয়ানমারের নেত্রী অংসান সুচির কুশপুত্তলিকা দাহ করেছে পালট বড়ইয়া যুব সংঘ নামে একটি সামাজিক সংগঠন। শুক্রবার বিকেলে উপজেলার বড়ইয়া ইউনিয়নের পালট গ্রামের কাচারিবাড়ি হাট এলাকায় অনুষ্ঠিত এ কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি পেশার ৪ শতাধিক লোক অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন নাসির উদ্দিন, শামিম হোসেন, সবুজ হোসেন, রেজাউল ইসলাম রাসেল, সাইদুল ইসলাম, আমিন ফকির, মিজানুর রহমান মিজান, সোহেল হোসেন, জুয়েল হোসেন, রাব্বি, শাওন হোসেন, রুবেল, সরোয়ার ও আসাদুল প্রমুখ। বক্তারা মায়ানমারের নৃশংস হত্যা কান্ড ও নির্যাতনের বন্ধের দাবি জানিয়ে জরুরি ভিত্তিতে বিশে^র সকল ইসলামী রাস্ট্র নেতাদের মিয়ানমারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

 

Please follow and like us:
Facebook Comments