রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে বিএনপির মানববন্ধনে পুলিশের বাধা-সংঘর্ষ, ৫ পুলিশসহ আহত ৩১

খাগড়াছড়ি : মায়ানমারে রোহিঙ্গা গণহত্যা, নির্যাতন বন্ধ ও পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেয়ার দাবিতে খাগড়াছড়ি জেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বিএনপির প্রায় ২৬ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছে বিএনপি। এ ঘটনায় ৫ পুলিশ আহত হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার সকাল ১০টায় খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনের স্থান নির্ধারিত থাকলেও পুলিশ তাৎক্ষণিকভাবে ভাঙ্গাব্রীজ এলাকায় মানববন্ধন করতে বলে। পরে তারা ভাঙ্গাব্রীজ এলাকার আদালত সড়কে শুরু করে। এসময় মানববন্ধনের জন্যে আনা ব্যানার ও আগত নেতাকর্মীদের ব্যারিকেট পুলিশ। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাক-বিতন্ডা বাদে। পরে তর্কের এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।

এ সময় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
বিএনপি নেতাকর্মীদের পুলিশ লাঠি চার্জ ও ধাওয়া করলে জবাবে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

এ সময় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সাংগঠনিক সম্পাদক ও পৌর বিএনপির সভাপতি আ: রব রাজা, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আবু তালেব, পৌর ছাত্র দলের আমির খান, জেলা ছাত্রদলের সোহেল, স্বেচ্ছাসেবক দলের সেলিম খানসহ প্রায় ২৬ বিএনপি নেতাকর্মী আহত হয়েছে বলে জানান। এ সময় দায়িত্ব পালন করতে আসা ৫ পুলিশ সদস্য আহত হয় বলে জানা যায়।

বিএনপির পক্ষ থেকে এ ঘটনাকে অমানবিক উল্লেখ করে জানান, মানবিক বিষয় নিয়ে ডাকা একটি মানববন্ধনে পুলিশের হামলা নিন্দনীয়। এ পুলিশী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ধরনের ঘটনা থেকে পুলিশকে বিরত থাকতে অনুরোধ জানান খাগড়াছড়ি জেলা বিএনপি।

খাগড়াছড়ি সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো: আব্দুল হান্নান বলেন, সাধারণ মানুষের চলাচল রাস্তার সচল রাখতে চেষ্টা করলে বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে তারা পুলিশের উপর হামলা চালায় বলে তিনি জানান।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।