নাটোরে ভূয়া ফেসবুক আইডি ও মোবাইলের মাধ্যমে প্রতারণার অভিযোগে ১১জন গ্রেফতার#ওভার ব্রীজের ধাক্কায় ট্রেন ছাদে থাকা এক যুবকের মৃত্যু#তরুণ প্রজন্মকে প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত হতে হবে -প্রতিমন্ত্রী পলক# লালপুরে ফেনসিডিলসহ মোটরসাইকেল আরোহী আটক

নাটোর প্রতিনিধি

অশ্লীল ছবি ও ভূয়া নামে ফেসবুক আইডি এবং মোবাইল ফোনের মাধ্যমে প্রতারনা করে অর্থ আদায়ের অভিযোগে নাটোরে ১১ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গত শুক্রবার রাতে লালপুর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পরে শনিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে গ্রেফতারকৃতদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়। গ্রেফতারকৃতরা সকলেই লালপুর উপজেলার বাসিন্দা। জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরেই বিভিন্ন নামে ও বিভিন্ন অশ্লীল ছবি ব্যবহার করে ফেসবুক আইডি খুলে এবং মোবাইলে ম্যাজিক ভয়েসের মাধ্যমে কন্ঠ পরিবর্তন করে মেয়ে সেজে প্রতারণাসহ প্রবাসীদের ব্লাকমেইল করে টাকা আদায় করছিল। দীর্ঘদিন অনুসন্ধান শেষে গোপন সংবাদের ভিত্তিতে গত শুক্রবার রাতে লালপুর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা মেহেদী হাসান, আসাদুল ইসলাম, নাজমুল হক, সাগর আহমেদ, শিমুল হোসেন, লালন উদ্দিন, মুহাইমিনুল আবির, হাবিবুর রহমান, জুয়েল রানা, শাহাদৌলা ইসলাম ও আসাদুজ্জামান। পরে শনিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে তাদের সাংবাদিকদের সামনে হাজির করে প্রেস ব্রিফিং করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল ইসলাম, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই সহ অন্যান্যরা। শনিবার দুপুরে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পর্ণোগ্রাফী নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

নাটোরে ওভার ব্রীজের ধাক্কায় ট্রেন ছাদে থাকা এক যুবকের মৃত্যু

নাটোর প্রতিনিধি
ঈদ শেষে ট্রেনের ছাদে চড়ে কর্মস্থলে ফেরার পথে ওভারব্রীজের সাথে ধাক্কা লেগে জাহেদুল ইসলাম নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার সকালে নাটোর রেল স্টেশন থেকে নিহত ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়। নিহত যুবক জাহেদুল ইসলাম কুড়িগ্রাম জেলার দৌলদিয়া কল্লাপাড়া গ্রামের জয়নাল হোসেনের ছেলে। নাটোর রেল স্টেশন মাস্টার খান মনিরুজ্জামান জানান, দিনাজপুর থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস ট্রেনের ছাদে চড়ে জাহেদুল ইসলাম ঢাকায় যওয়ার পথে নওগাঁর রানীনগর এলাকায় রেল লাইনের ওভার ব্রীজের সাথে ধাক্কা লেগে মাথায় গুরুতর আঘাত পায় সে। পরে ট্রেনটি নাটোর স্টেশনে এসে থামার পর আহত যুবককে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। মরদেহটি সান্তাহার রেলওয়ে পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে।

তরুণ প্রজন্মকে প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত হতে হবে
-প্রতিমন্ত্রী পলক6

নাটোর প্রতিনিধি
তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, সারাদেশে আইসিটি ডিভিশন থেকে কম্পিউটার শিক্ষায় শিক্ষিত করার লক্ষে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করা হচ্ছে। বর্তমানে এক লাখ ফ্রিল্যান্সাররা বাংলাদেশে কাজ করছে এবং তারা প্রচুর পরিমানে বৈদেশিক মুদ্রাও আয় করছে। সিংড়ায় মোট তিনশ’ ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭০ হাজার শিক্ষার্থীকেই প্রযুক্তিগত শিক্ষায় গড়ে তোলার জন্য কাজ করা হচ্ছে। সিংড়ায় ১৫ একর জায়গায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, ইনকিউবেশন সেন্টারসহ ৩২৩ কোটি টাকা ব্যায়ে হাইটেক পার্ক নির্মান হতে যাচ্ছে। এতে ২০ হাজার তরুনের কর্মসংস্থান হবে। তিনি আরো বলেন, সরকার বছরে ৩৮ কোটি বই বিনামূল্য প্রদান করছে। সারাদেশে ২০ হাজার কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। যেখান থেকে দক্ষ জনশক্তি তৈরি হচ্ছে। যারা বিদেশে গিয়ে দেশের সুনাম বয়ে আনছে। সিংড়ায় ১৬ টি কারিগরী শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা হাতে-কলমে শিখছে। বাংলাদেশে ৪০ বছরের নিচে জনগোষ্ঠী ৮০ শতাংশ। এ লাখ ৭০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে চার কোটি ২৬ লাখ শিক্ষার্থী রয়েছে। এসব শিক্ষার্থীকে প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করতে কাজ করছে সরকার। তিনি শিক্ষার্থীদের পাঠ্যবই এর পাশাপাশি সকল জ্ঞান অর্জন করার প্রতি গুরুত্বরোপ করেন। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা সরকার চলনবিলে ঘরে ঘরে বিদ্যুতায়ন, গ্রামে গ্রামে রাস্তাাঘাট নির্মান করে দিচ্ছে। চলনবিলে শুকনো পা, বর্ষায় নাও আর এখন চলনবিল আধুনিকতায় রুপ নিয়েছে। চলনবিলবাসি চিকিৎসা সেবা পাচ্ছে, শিক্ষায় এগিয়ে গেছে। চলনবিল এখন শান্তির জনপদ। প্রতিমন্ত্রী শনিবার সিংড়া টেকনিক্যাল বিজনেস এন্ড ম্যানেজমেন্ট কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্য দেন। উপজেলা নির্বাহী অফিসার আসিফ মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কলেজের অধ্যক্ষ আবুবক্কর সিদ্দিক রকি, সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস ও প্রভাষক বকুল হোসেন।

নাটোরের লালপুরে ফেনসিডিলসহ মোটরসাইকেল আরোহী আটক
নাটোর প্রতিনিধি 4
নাটোরের লালপুর উপজেলার রামকৃষ্ণপুর এলাকা থেকে ৫০ বোতল ফেনসিডিল ও মোটরসাইকেল সহ তৌহিদুল ইসলাম (২৫) নামের এক যুবককে শনিবার সকালে আটক করে লালপুর থানা পুলিশ। সে ঈশ্বরদী উপজেলার দিয়ার শাহাপুর গ্রামের মফিজ উদ্দিন ড্রাইভারের ছেলে। লালপুর থানার ওসি (তদন্ত) তৌহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে থানার এসআই আনোয়ার হোসেনের নেতৃত্বে লালপুর-বাঘা সড়কের রামকৃষ্ণপুরে রাস্তায় ব্যারিকেট সৃষ্টি করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তৌহিদুল ফিল্মি কায়দায় তার এ্যাপাসি মোটরসাইকেল সহ রাস্তার ধারে খালে ঝাঁপ দেয়। পরে পুলিশ খালের পানি থেকে তাকে আটক করে তার পিঠে থাকা ব্যাগ থেকে ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য প্রায় ২৫ হাজার টাকা। এ ব্যাপারে লালপুর থানায় একটি মামলা হয়েছে। লালপুর থানার ওসি আবু ওবায়েদ ঘটনার সত্যতা নিশ্চিত করে।

মোঃ রিয়াজুল ইসলাম
নাটোর সংবদদাতা
মোবাঃ ০১৭১৩-৭৭৫৯৮০
তাং-০৯.০৯.১৭

Please follow and like us:

Check Also

বিমান থেকে ডলারভর্তি তিনটি ব্যাগ সাগরে ফেলা হয়

অবশেষে মুক্তিপণে ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্তি পেলেন সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি থাকা বাংলাদেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।