নাটোরে প্রভাবশালীদের সরকারি খাল দখল জলামগ্ন দুই হাজারের রাস্তায় ঠাঁই#সিংড়ায় দোকানি ছাড়াই চলবে সততা স্টোর!

নাটোর সংবাদদাতা

নাটোর সদর উপজেলার লক্ষিপুর খোলাবাড়িয়া ইউনিয়নের কাঁঠাল বাড়িয়া গ্রামে একটি সরকারি খাল দখল করে পুকুর কাটায় প্রায় দুই হাজার পরিবার জলামগ্ন হয়ে সহায়-সম্বল ও গরু ছাগল নিয়ে এলাকার বিভিন্ন সরকারি রাস্তায় ঠাই নিয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ক্ষতিগ্রস্থ স্থানীয় দেড় শতাধিক বাসিন্দা গণস্বাক্ষর করে নাটোরের জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ করেছেন। এলাকাবাসী জানায়, কাঁঠাল বাড়িয়া এলাকায়প্রায় পাঁচশ’ বিঘা জলাশয় নিয়ে দিঘীর বিল নামে একটি বিল আছে। ওই বিলের অতিরিক্ত পানি নিস্কাশনের জন্য একটি সরকারি খালও আছে। প্রভাবশালী কয়েক ব্যক্তি তাদের নিজেদের প্রয়োজনে নিজ জমিতে পুকুর খনন করে পানি নিস্কাশনের খালটি বন্ধ করে দেয়। এতে করে এবারের অতি বৃষ্টি ও বন্যার পানি ওই খাল দিয়ে বের হতে না পারায় কাঁঠাল বাড়িয়া ঘুনপাড়া এলাকার প্রায় দুই হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। তাদের প্রায় আট থেকে নয়শ” বিঘা ধান সহ আবাদী জমি এবং দশটি পুকুরও পানিতে তলিয়ে গেছে। বিলের পানি বের হতে না পারায় ঘুনপাড়ার প্রায় দুই হাজার পরিবার তাদের নারী-শিশু ও প্রায় সহশ্রাধিক গবাদী পশু সহ সহায়-সম্বল নিয়ে মাথা গোঁজার ঠাঁই করে নিয়েছেন এলাকার বিভিন্ন রাস্তায়। এব্যাপার স্থানীয় লক্ষিপুর খোলাবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: আব্দুল বাতেন ভুঁইয়া বলেন, তিনি ক্ষতিগ্রস্থ ওইসব মানুষের সাথেই আছেন এবং তাদের অবস্থা থেকে পরিত্রাণ পেতে নিজেও গণস্বাক্ষরে অংশ নিয়েছেন। তিনি তাদের পাশেই আছেন এবং থাকবেন বলেও জানান। এব্যাপারে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুনের সাথে যোগাযোগ করা হলে তিনি গণস্বাক্ষর করা অভিযোগটি পেয়ে প্রয়েজনীয় ব্যবস্থা নেয়ারও নির্দেশ দিয়েছেন বলে জানান।

সিংড়ায় দোকানি ছাড়াই চলবে সততা স্টোর!

নাটোর সংবাদদাতা4
নাটোরের সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে সততা স্টোর নামে একটি ব্যতিক্রম দোকানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। দোকানে কোন দোকানী থাকবে না। নজরদারির জন্য কোন সিসি ক্যামেরাও বসানো নেই। শুধু পণ্যের গায়ে দাম লেখা রয়েছে। সেই দাম অনুযায়ী খাতা-কলম বা অন্য কোন শিক্ষা সামগ্রী নিয়ে নির্ধারিত বাক্সে রাখতে হবে টাকা। এভাবে কোনো দরদাম ছাড়াই শিক্ষার্থীরা কেনা কাটা করতে পারবেন সততা স্টোর থেকে। এই দোকান থেকে শিক্ষার্থীরা যেমন সহজে নিজেদের প্রয়োজনীয় জিনিস কিনতে পারবে, তেমনি রাখতে পারবে সততার স্বাক্ষর। সোমবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার আসিফ মাহমুদ এই সততা স্টোরের উদ্বোধন করেন। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষিকা বিলকিস আক্তার বানু, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক সাইফুল ইসলাম, আমজাদ হোসেন, শিল্পী তাইফুর রহমান তাইফ।

মোঃ রিয়াজুল ইসলাম
নাটোর সংবদদাতা

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।