নাটোরে বিএনপি নেতা শাহিন আটক#নাটোরে গৃহবধূ হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন#গোদাগাড়ীতে ৫ গ্রাম হিরোইন সহ নারী আটক#শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ

নাটোর প্রতিনিধি:নাটোরে জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান শাহিনকে পুুলিশ আটক করেছে। নাটোর থানার ওসি সিকদার মোঃ মশিউর রহমান জানান, বেলা একটার দিকে কাপুড়িয়াপট্টি এলাকায় তার নিজ বাড়ি থেকে আটক করা হয়। তিনি আরো জানান, মোস্তাফিজুর রহমান শাহিনের বিরুদ্ধে নাটোর থানায় বিভিন্ন অভিযোগে চারটি মামলা রয়েছে। এতদিন সে পলাতক থাকার পর পুলিশ খবর পেয়ে সোমবার দুপুরে তাকে তার বাড়ি থেকে আটক করা হয়। শাহিনের পরিবারের পক্ষ থেকে বলা হয়, তাকে একজন দাগী আসমীর মতো গায়ে জামা পড়ার মতো সামান্য সময় না দিয়ে টেনে-হিঁচড়ে পুলিশ গাড়িতে তুলে নিয়ে যায়। এদিকে বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান শাহিনকে আটক করায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নাটোর জেলা বিএনপির সভাপতি সাবেক মন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু এক বিবৃতিতে বলেন, বিভিন্ন মামলায় সরকার দলীয় নেতাকর্মীরা প্রকাশ্যে মন্ত্রী-এমপির সাথে ঘোরফেরা করলেও পুলিশ তাদের চোখে দেখতে পায়না অথচ বিরোধী দলীয় নেতাকর্মীদের নামে সামান্য অভিযোগ থাকলেই তাদের হারিকেন দিয়ে খুঁজে বের করা হয়। এটা বর্তমান সরকারের বিরোধীদের দমনের একটি কৌশল মাত্র কিন্তু জনরোষের কাছে এসব করে তারা মোটেই আজীবন ক্ষমতায় থাকতে পারবেনা।

 

 

নাটোর প্রতিনিধি;নাটোরে গৃহবধূ হাসনা হেনাকে হত্যার প্রতিবাদে হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার সকালে সদর উপজেলার গোয়ালডাঙ্গা-করোটা আঞ্চলিক সড়কে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। মানববন্ধনে হেনার বাবা জয়নাল মুন্সি, মা মর্জিনা বেগম, ভাই নজরুল ইসলাম ও ফারুক হোসেন সহ এলাকাবাসী উপস্থিত ছিলেন। মানববন্ধন থেকে সাত মাসের অন্তসত্ত্বা গৃহবধূ হাসনা হেনার হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়। গত ৩১ আগষ্ট রাতে শ্বশুড়বাড়িতে সাত মাসের অন্তসত্ত্বা হাসনা হেনার রহস্যজনক মৃত্যু হয়। হেনার স্বজনদের অভিযোগ, যৌতুকের দাবীতে প্রায়ই হেনাকে শারিরীক নির্যাতন করা হতো। মেয়ের সংসার টিকিয়ে রাখার কথা চিন্তা করে ইতেমধ্যেই যৌতুক হিসাবে জামাইকে একলাখ টাকাও দেওয়া হয়েছে। মৃত্যুর আগের দিন বিকেলে করোটা গ্রামের শ্বশুরবাড়ি থেকে হেনা তার মাকে ফোন করে যৌতুকের দু’লাখ টাকার জন্য তাকে মারধর করা হচ্ছে বলে জানায়। এর পরদিন সকালেই হেনার মৃত্যুর খবর পাওয়া যায়। টাকার জন্যই হেনাকে তার স্বামী শরিফুল ইসলাম সহ শ্বশুড়বাড়ির লোকজন হত্যা করে হাসনা হেনার মা মর্জিনা বেগম বাদি হয়ে জামাই শরিফুল ও তার মা সহ চারজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছে। ঘটনার পর থেকে শরিফুল ইসলাম এবং তার মা সাহারা বেগম গা ঢাকা দিয়েছে।

নাটোরে মহাতাবু জলশার মধ্য দিয়ে
শেষ হল স্কাউট লিডাদের পাঁচদিনব্যাপী ট্রেনিং

নাটোর প্রতিনিধি
নাটোরে মহাতাবু জলশার মধ্য দিয়ে শেষ হল পাঁচদিনব্যাপী স্কাউট লিডার ট্রেনিং কোর্স। বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের পরিচালনায় ও নাটোর জেলা স্কাউটসের সার্বিক ব্যবস্থাপনায় এবং নাটোর সদর উপজেলা স্কাউটসের আয়োজনে পাঁচদিনব্যাপী তিনশ’ ১৯তম স্কাউট ইউনিট লিডার বেসিক ট্রেনিং কোর্স অনুষ্ঠিত হয়। রোববার সন্ধ্যায় নাটোরের মহারাজা জে এন উচ্চ বিদ্যালয়ে আয়োজিত ট্রেনিং কোর্সের এই মহাতাবু জলশায় প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক ও জেলা স্কাউটের সভাপতি শাহিনা খাতুন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নাটোর জেলা পরিষদের প্রধান নির্বাহী ও নাটোরের জেলা স্কাউট কমিশনার মো: এনামুল হক, নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ড. চিত্রলেখা নাজনিন এবং সভাপতিত্ব করেন সদরের উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার বানু এবং বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, জেলা স্কাউটের সম্পাদক সনজিব কুমার এবং উপজেলা স্কাউটের সম্পাদক এস এম আবুল কাওসার। সহকারি লিডার ট্রেনার অধ্যাপক শাহাদুল ইসলাম সাজুর নেতৃত্বে বাংলাদেশ স্কাউটের রাজশাহী অঞ্চল থেকে দশ সদস্যের একটি প্রশিক্ষক দল এই কোর্স পরিচালনা করেন। নাটোর সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ৪৫ জন শিক্ষক-শিক্ষিকা এই প্রশিক্ষণ কোর্সে অংশ নেন।

মোঃ রিয়াজুল ইসলাম
নাটোর সংবদদাতা

 

গোদাগাড়ীতে ৫ গ্রাম হিরোইন সহ নারী আটক।

শামসু্জ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ রাজশাহীর গোদাগাড়ীতে ৫০ হাজার টাকা মূল্যের ৫ গ্রাম হিরোইন সহ এক নারীকে আটক করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল। আজ সোমবার বেলা ১১ টার সময় গোদাগাড়ী পৌর এলাকার সারাংপুর  গ্রামের পুলিশ পাড়ায় অভিযান চালিয়ে এই নারীকে আটক করা হয়। আটককৃত নারী ঐ গ্রামের মৃত আফজাল হোসেনের স্ত্রী জহুরা বেগম(৫৫)। গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিপজুর আলম মুন্সি  বলেন গোদাগাড়ী সীমান্তবর্তী এলাকা হিসেবে মাদক চোরাচালান বেশী, কিন্তু বিভিন্ন  আইন শৃংখলা বাহিনী সচ্চার আছে মাদক দ্রব্য চোরাচালান বন্ধে আমরা ছোট বড় সব ধরণের মাদক ব্যাসায়ীদের আইনের আওতায় নিয়ে শাস্তির ব্যাবস্থা অব্যহত আছে। এই  নারীকে  মাদক দ্রব্য নিয়ন্ত্রন মামলায় আসামী করে জেল হাজতে প্রেরণ করা হবে।

 

গোদাগাড়ীতে  শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ।

শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলাধীন দেওপাড়া ইউনিয়নের ২ টি প্রাথমিক বিদ্যালয়ের  ১৫০ জন শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ করা হয়েছে। সাবেক শিল্প প্রতিমন্ত্রী, রাজশাহী- ১ (গোদাগাড়ী-তানোর)  আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর একান্ত প্রচেষ্টায়  উপজেলা প্রসাশন ও দেওপাড়া ইউনিয়নের আয়োজনে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে  মিড ডে মিল  চালুর লক্ষ্যে এই টিফিন বক্স বিতরণ করা হয়।

দেওপাড়া ইউনিয়নের চেয়ম্যান ও বাংলাদেশ ইউপি পরিষদ ফোরাম রাজশাহী জেলার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান এর সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়াম্যান ইসহাক আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদ নেওয়াজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষক গণ   ইউনিয়ন পরিষদের মেম্বার গণ,ও অত্র এলাকার সুধীজন।

পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এই টিফিন বক্স  বিতরণ করা হবে।  আগামী কাল মঙ্গলবার  সকাল ৯ টায় গোগ্রাম ইউনিয়ন পরিষদ ও বেলা ১১ টায় গোদাগাড়ী ইউনিয়ন,বুধবার বেলা ৯ টায় পাকড়ী ইউনিয়ন বেলা ১১ টায় রিশিকুল ইউনিয়ন,বৃহঃপতিবার  বেলা ১১ টায় আষাড়িয়াদহ ইউনিয়ন পরিষদে এই টিফিন বক্স বিতরণ করা হবে।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।