সাতক্ষীরা জজ কোর্ট থেকে আসামি পালায়ন : তিন পুলিশ বরখাস্ত

সাতক্ষীরা সংবাদদাতাঃ
সাতক্ষীরা জেলা জজ আদালতের কাঠগড়া থেকে হত্যা মামলার এক আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় পুলিশের এক এটিএসআইসহ তিন সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদের এ সাময়িক বরখাস্ত করা হয়।গতকাল তাদেরকে বরখাস্ত করা হয়।
সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের তিন সদস্যরা হলেন, সহকারী টাউন দারোগা (এটিএসআই) আক্তারুল ইসলাম, কনস্টেবল আবুল হোসেন ও কনস্টেবল আব্দুল আলিম।
সাতক্ষীরা আদালতের পুলিশ পরিদর্শক আশরাফুল ইসলাম জানান, কোর্ট থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় পুলিশের এটিএসআই আক্তারুল ইসলাম, কনস্টেবল আবুল হোসেন ও আব্দুল আলিমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পালিয়ে যাওয়া আসামিকে গ্রেফতারে অভিযান চলছে।
প্রসঙ্গত ঃ গত বুধবার দুপুরে আদালতের কার্যক্রম চলাকালে কাঠগড়া থেকে হ্যান্ডক্যাপ পরা অবস্থায় আমজাদ হোসেন নামে হত্যা মামলার এক আসামি পালিয়ে যায়। পলাতক ওই আসামির নাম আমজাদ হোসেন। সদর উপজেলার আগুনপুর গ্রামে নিজের স্ত্রী আছিয়া খাতুন হত্যা মামলার আসামি সে। গত ১৯ সেপ্টেম্বর তার মামলার ধার্য দিন থাকলেও গত বুধবার ২০ সেপ্টেম্বর তাকে সাতক্ষীরা জেলা কারাগার থেকে আদালতে আনা হয়।

সাতক্ষীরা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ওসমান গনি জানান আমজাদ হোসেন ২০১৬ সালের ১৮ অক্টোবর থেকে স্ত্রী আছিয়া খাতুন হত্যা মামলায় জেলে আটক ছিল। গ্রেফতার হবার পর সে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিল। তিনি জানান আগামি ২২ অক্টোবর এই হত্যা মামলার চার্জ গঠনের দিন নির্ধারিত রয়েছে। তিনি বলেন এ মামলার ধার্য দিন ছিল গত ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার। কি কারণে এবং কেনো তাকে বুধবার আদালতে আনা হলো তা তার জানা নেই।
এদিকে কারাগার থেকে অনির্ধারিত দিনে আসামিকে আদালতে পাঠানো এবং কাঠগড়া থেকে তার পলায়ন সম্পর্কে জানতে চাইলে সাতক্ষীরা জেলা কারাগারে সুপার হাফিজুর রহমান বলেন ‘ এমনটি তো হবার কথা নয়। তবে প্রকৃত ঘটনা কি তা তদন্তকরেই বের করা হবে’। তিনি আরও বলেন এরই মধ্যে বিষয়টি নিয়ে তিনি খোঁজ খবর নিতে শুরু করেছেন।

এ দিকে আদালত থেকে আসামি পলায়নের ঘটনা স্বীকার করেছেন কোর্ট জিআরও পুলিশ পরিদর্শক আশরাফুল বারী। তিনি বলেন তাকে গ্রেফতারের চেষ্টা চলছেসাতক্ষীরা জেলা জজ আদালতের কাঠগড়া থেকে হত্যা মামলার এক আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় পুলিশের এক এটিএসআইসহ তিন সদস্যকে সাময়িক বরখাস্তকরা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদের এ সাময়িক বরখাস্তকরা হয়।

Facebook Comments
Please follow and like us: