বিবেক জাগ্রত না হলে শুদ্ধাচার হবেনা : সাতক্ষীরায় মন্ত্রি পরিষদ সচিব

দুর্নীতিমুক্ত সুখী সমৃদ্ধ সমাজ গঠন করতে হলে জীবন পেশা ও কর্মক্ষেত্রে শুদ্ধাচার নিশ্চিত করতে হবে। আত্মশুদ্ধি ও যথার্থ মূল্যায়নের পাশাপাশি সুশাসন প্রতিষ্ঠা করা গেলে বাংলাদেশ অচিরেই একটি উন্নত দেশে পরিনত হতে পারবে ।

মন্ত্রি পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম শনিবার সাতক্ষীরায় এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।

তিনি আরও বলেন এ বিষয়ে সকলকে জাগ্রত করার সময় এসেছে। কারও বিবেক যেনো ঘুমিয়ে না থাকে সেজন্য সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। তিনি বলেন সমাজ থেকে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। সরকারি কর্মকর্তাদের কর্মকান্ড হতে হবে স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত। এজন্য সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করার সাহস সঞ্চয় করতে হবে। এ প্রসঙ্গে তিনি সরকারি অফিসে গনশুনানী, আইনশৃংখলা রক্ষা , বাল্য বিবাহ রোধ, পরিক্ষায় নকল বন্ধ , তথ্য প্রদানে সহযোগিতার কথা তুলে ধরে বলেন এককভাবে কোনা ব্যক্তি নয় ,এজন্য সবাইকে কাজ করতে হবে। তিনি বলেন শুদ্ধাচার সদাচার এবং দুর্নীতি বিরোধী স্বচ্ছ কর্মকান্ড পরিচালনা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এক্ষেত্রে পিছ পা হওয়া চলবে না।

তিনি আরও বলেন বাংলাদেশে বিদ্যুৎ উৎপাদনে কোনো ঘাটতি নেই। দৈনিক ১৫ হাজার মেগাওয়াটেরও বেশি বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন সমস্য রয়েছে বিদ্যুৎ পরিবহনে । দেশ জুড়ে এই সংকট নিরসনের চেষ্টা চলছে। কিছুদিনের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ সংকট দুর হয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি।

সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষেজেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল ’ শীর্ষক কর্মশালায় আরও বক্তব্য রাখেন সচিব এনএনএম জিয়াউল হক (সমন্বয় ও সংস্কার) , অতিরিক্ত সচিব সুলতান আহমেদ , খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, সাতক্ষীরার পুলিশ সুপার আলতাফ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম, সাতক্ষীরার সিভিল সার্জন ডা.তৌহিদুর রহমান , সাতক্ষীরা সরকারি কলেজ অধ্যক্ষ অধ্যাপক সুদেব কুমার বিশ্বাস , তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, নির্বাহী অফিসার মো.ফরিদ উদ্দিন , সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক অধ্যাপক মোজাম্মেল হোসেন, সাতক্ষীরা পিটিআই সুপার মহাদেব ব্যানার্জি, বিআরটিএর উপপরিচালক তানভির আহমেদ, জেলা পাসপোর্ট অফিস সহকারি পরিচালক আবু সাঈদ, ঋশিল্পী প্রতিনিধি আবদুল বারী , ব্র্যাকের রেজাউল ইসলাম, জেলা স্কাউট কমিশনার এম ঈদুজ্জামান ইদ্রিস প্রমুখ।

এর আগে মাল্টি মিডিয়া প্রদর্শনের মাধ্যমে জাতীয় শুদ্ধাচার কৌশলের যাবতীয় বিষয় তুলে ধরা হয়। কর্মশালায় শ্যামনগর, কালিগঞ্জ, দেবহাটা, সাতক্ষীরা সদর ও কলারোয়া উপজেলা নির্বাহী অফিসারগন, সাংবাদিক,সরকারি বেসরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ।
###

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।