নাটোরে স্বামীর নির্যাতনে গৃহবধূর মৃত্যু#উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিক হত্যা মামলা : কালিয়াকৈরে ইউনিয়ন যুবলীগের সভাপতি গ্রেফতার

নাটোর প্রতিনিধিঃ
নাটোরের সিংড়ায় স্বামী ও পরিবারের সদস্যদের পাশবিক নির্যাতনে টগরি(৩৩) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। প্রায় ১৫ বছর আগে উপজেলার সুকাশ ইউনিয়নের হাঁসপুকুরিয়া গ্রামের মৃত মহাতাবের ছেলে মানিকের(৩৮) সাথে ডাহিয়া ইউনিয়নের পানলি গ্রামের মৃত খবির উদ্দিনের মেয়ে টগরীর বিয়ে হয়। নেশাগ্রস্থ মানিক যৌতুকের জন্য মাঝে মধ্যেই টগরীর ওপরে শারীরিক নির্যাতন করতো। শুক্রবার তার ওপর আবার শারীরিক নির্যাতন চালায়। লোক মারফত টগরীর পরিবারের সদস্যরা জানতে পেরে শনিবার সকালে টগরীকে অচেতন অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত টগরীর ভাই মজনুর দাবী, তার বোনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ বিষয়ে সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল-মামুন মৃত্যুর সত্যতা স্বীকার করে বলেন, কি কারণে তার মৃত্যু হয়েছে তা এখনো জানা যায়নি। ময়নাতদন্ত রিপোর্ট এলে জানা যাবে।

মোঃ রিয়াজুল ইসলাম

 

উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিক হত্যা মামলা ঃ
কালিয়াকৈরে ইউনিয়ন যুবলীগের সভাপতি গ্রেফতার ॥

 

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম হত্যা মামলায় শনিবার সন্ধ্যায় ইউনিয়ন যুবলীগের সভাপতিকে গ্রেফতার করেছে পিবিআই। গ্রেফতারকৃতের নাম সাখাওয়াত হোসেন ওরফে শাকিল মোল্লা (৩৫)। সে কালিয়াকৈরের আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা ওরফে অলু মোল্লার ছেলে এবং আটাবহ ইউনিয়ন যুবলীগের সভাপতি।

পিবিআই গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার নাসির আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাড়ইপাড়া এলাকা থেকে যুবলীগ নেতা রফিকুল ইসলাম হত্যা মামলার পলাতক আসামী শাকিল মোল্লাকে গ্রেফতার করে ‘পুলিশ ব্যুারো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)’ এর একটি টিম। গ্রেফতারকৃত শাকিলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই গাজীপুরের এসআই তৌহিদুল ইসলাম জানান, গত ২০১৫ সালের ২১ আগস্ট কালিয়াকৈর উপজেলার চন্দ্রা জাতির পিতা বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ মাঠে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠাণের আয়োজন করে স্থানীয় আওয়ামীলীগ। জাতীয় শোক দিবস (বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী) ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠাণে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আকম মোজাম্মেল হক ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান উপস্থিত ছিলেন। অনুষ্ঠাণ চলাকালে অনুষ্ঠাণস্থলের পাশে চায়ের দোকানের সামনে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের এলোপাতাড়ি কোপে ও মারধরে খুন হন কালিয়াকৈর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মো. রফিকুল ইসলাম (৪৫)। এ ব্যাপারে ঘটনার পরদিন রাতে নিহতের বড় ভাই মোঃ মোতালেব হোসেন বাদি হয়ে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার অন্যান্য আসামীদের মধ্যে আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আকবর আলী, পৌর আওয়ামীগের যুগ্ম আহ্বায়ক মোশারফ হোসেন সিকদার, উপজেলা বিআরডিবি সভাপতি সিকদার জহিরুল ইসলাম, কালিয়াকৈর পৌর ছাত্রলীগের সভাপতি রিয়াজ উদ্দিন ও সাধারণ সম্পাদক খাত্তাফ মোল্লার নামও তালিকায় রয়েছে। গ্রেফতারকৃত শাকিল মোল্লা ওই মামলার সম্পূরক আসামীর তালিকার ৮নম্বর আসামী। প্রথমে গাজীপুর ডিবি পুলিশ ও পরে গাজীপুর সিআইডি এমামলার তদন্ত করে আদালতে চার্জশীট দাখিল করে। কিন্তু বাদী আপত্তি জানালে প্রায় ৪ মাস আগে ওই মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয় ‘পুলিশ ব্যুারো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)’কে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর জেলা সংবাদদাতা।
৩০/০৯/২০১৭ ইং।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।