প্রধান বিচারপতির এমন ছুটি চাওয়া নজিরবিহীন: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি#ছুটির ফাইল প্রধানমন্ত্রীর কার্যালয়ে

ঢাকা : সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির এমন ছুটি চাওয়া নজিরবিহীন ঘটনা বলে মন্তব্য করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদিন।
সোমবার বিকালে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির এক ব্রিফিংয়ে জয়নুল আবেদিন এসব কথা বলেন।
এর আগে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এক মাসের জন্য ছুটি চেয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে আবেদন করেছেন বলে জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
সরকার ঘোষিত ছুটি এবং সুপ্রিমকোর্টের অবকাশকালীন ছুটি শেষে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট খুলছে মঙ্গলবার। গত ২৭ আগস্ট থেকে দীর্ঘ এক মাসেরও বেশি সময় পর আদালত খোলার আগেই প্রধান বিচারপতি ছুটি চেয়েছেন বলে খবর আসে।
অ্যাটর্নি জেনারেল জানান, আগামীকাল থেকে আপিল বিভাগে বসছেন না প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা’র (এসকে সিনহা) এক মাসের ছুটির ফাইল এখন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। এরই মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় ফাইলটি ই- ফাইলে রুপান্তর করে যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠিয়েছে। প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুমোদন হয়ে এলে তা প্রেসিডেন্টের কাছে পাঠানো হবে। আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক মানবজমিনকে বলেন, প্রধান বিচারপতির ছুটির আবেদন আমরা পেয়েছি। ওই আবেদনের সব প্রক্রিয়া শেষ করে এরই মধ্যে ফাইলটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। ফাইলটি প্রেসিডেন্ট এর কার্যালয় হয়ে ফেরত এলে আমরা পরবর্তী কার্যক্রম করবো।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।