নিরাপত্তার নামে প্রধান বিচারপতিকে আড়াল করা হয়েছে: দুদু

ঢাকা: নিরাপত্তার নামে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে  আড়াল করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।
শামসুজ্জামান দুদু বলেন, দেশবাসী জানেন এসকে সিনহা আমাদের প্রধান বিচারপতি। তার ব্যাপারে গতকাল থেকে আজকে পর্যন্ত যে বিতর্কের শুরু হয়েছে সেটা প্রধানমন্ত্রী এবং তার সরকার পরিষ্কার করবেন এটা আমরা প্রত্যাশা করি। দেশের প্রধান আইন কর্মকর্তা অ্যাটনি জেনারেল তিনি বলেছেন প্রধান বিচারপতি কেন ছুটিতে গেছেন তিনি তা জানেন না। তাহলে কে জানবে? রাষ্ট্রের প্রধান কর্মকর্তা তিনি জানেন না? আমাদের আইনমন্ত্রী বলছেন তিনি শুনেছেন স্বাস্থ্যগত কারণে তিনি ছুটি নিয়েছেন।
দুদু বলেন,  মজার ব্যাপার হচ্ছে এবং আতঙ্কের ব্যাপার হচ্ছে আমাদের নির্বাচিত সুপ্রিমকোর্টের আইনজীবিরা তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তাদেরকে দেখা করতে দেয়া হয় নাই। নিরাপত্তার নামে তাকে আড়াল করা হয়েছে। সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি এবং আইনজীবী নেতৃবৃন্দকে তার সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না। প্রধান বিচারপতি হচ্ছেন সংবিধানের অভিভাবক। সংবিধান আজকে অভিভাবকহীন। সংবিধান না থাকলে দেশ থাকে না। দেশ আজকে বিপন্ন।
তিনি বলেন, গুন্ডাতন্ত্র, স্বৈরাতন্ত্র ও ফ্যাসিবাদ কি নির্মম একটা পরিস্থিতি সৃষ্টি করেছে, কি আতঙ্কজনক পরিস্থিতি সুষ্টি করেছে তার জ্বলন্ত উদাহরণ হচ্ছেন প্রধান বিচারপতি। আমি প্রধান প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো দেশ আছে বলেই আপনি প্রধানমন্ত্রীর দাবিদার। আপনি এমন পরিস্থি সৃষ্টি করবেন না যে কারনে আমাদের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হয়।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।