বেনাপোলে ২৪ লাখ টাকা সহ ভারতী ২ নারি হুন্ডি ব্যবসায়ী আটক#৩ শিশুসহ আটক ২৭#৬দিন বন্ধ থাকার পর বেনাপোল বন্দরের কার্যক্রম চালু

বেনাপোল চেকপোস্ট  দিয়ে পাচারের সময় দেশি-বিদেশি মুদ্রাসহ দুই ভারতীয় নারীকে আটক করেছে কাস্টমস সদস্যরা।

 মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুর ১২টায় বেনাপোল চেকপোস্ট কাস্টমস তল্লাশি কেন্দ্রে এই অর্থ জব্দ করা হয়।

আটকেরা হলেন-ভারতের উত্তর ২৪ পরগণা জেলার কৈখালি নারানপুর এলাকার আব্দুর রশিদের মেয়ে জবেদা খাতুন (৪৫) ও একই এলাকার কাশিনাথ বসাকের স্ত্রী রেশমা বসাক (৩৮)।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার দিপা রানী হালদার বলেন, ভারতীয় দুই নারী,ইমিগ্রেশনের

আনুষ্ঠানিকতা শেষে কাস্টমস তল্লাশি কেন্দ্রে আসলে তাদের ব্যাগ থেকে ৭ লাখ ৩২ হাজার টাকা পাওয়া যায়। পরে তাদের দেহ তল্লাশি করে আরও ১৬ লাখ ৩৯ হাজার ৫ শ’ টাকা পওয়া যায়।

তিনি বলেন, এগুলো হুণ্ডির টাকা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।আটকদের

বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

প্ররেক,মসিয়াররহমান কাজল।বেনাপোল।

 

বেনাপোল সীমান্তে ৩ শিশুসহ আটক ২৭
বেনাপোল প্রতিনিধি
সোমবার দুপুর ২ টার সময় বেনাপোল সাদীপুর  সীমান্ত দিয়ে অবৈধপথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ৩ শিশুসহ ২৭ নারী-পুরুষকে আটক করছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।    এদের বাড়ি শরীয়তপুর, যশোর, ফরিদপুর, নড়াইল, গোপালগঞ্জ, খুলনা ও ঢাকা জেলার বিভিন্ন এলাকায়।
ফেরৎ আসারা হলো-সৌরভ,সজীব,মিনতি,অমূল্য কুমার,দুলাল হাওলাদার,মোতালেব,অশনী বিশ্বাস,অনু বিশ্বাস,সুজন সাহা,ঝর্না , মেরী আক্তার,রোজিনা, সানিক ,বিষ্ণু,তিথি বিশ্বাস,কার্তিক,কোনাল,শ্যামল,সুভাষ,সাধনা,বিনা পানি,আমেনা,জয়ন্ত শিকদার,হাসি,কিরণ ও শরণ মন্ডল।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুর রহমান জানান, অবৈধভাবে ভারতে দেশে প্রবেশকালে সাদীপুর সীমান্তের পোতা পোষ্ট এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে।
বেনাপোল পোর্ট থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি অপূর্ব হাসান জানান, সীমান্ত এলাকা থেকে বিজিবি সদস্যরা ৩ শিশুসহ ২৭ নারী-পুরুষকে আটক করে থানায় সোপর্দ করেছে। এর মধ্যে ৩ জন শিশু,১১ জন নারী ও ১৩ জন পুরুষ রয়েছে। আটকদের যশোর কোর্টে প্রেরণ করা হবে বলে জানান তিনি।#
প্রেরক,
মসিয়ার রহমান কাজল।,বেনাপোল।
টানা ৬দিন বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুদেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হয়েছে। এতে কর্মচাঞ্চল্য ফিরে পেয়ে দুদেশের  বন্দর এলাকা।
বেনাপোল চেকপোস্ট কাস্টমস  কার্গো অফিসার গোলাম মাওলা এবং ভারতের পেট্রাপোল বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, শারদীয় দুর্গাপূজা ও পবিত্র আশুরা উপলক্ষে ৬ দিন বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল থেকে দুদেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য  পুনরায় চালু হয়েছে।
Please follow and like us:

Check Also

কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রী’র আত্মহত্যা

নিজস্ব প্রতিনিধি :সাতক্ষীরার কলারোয়ায় স্বামী আজহারুল ইসলামের পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণা খাতুন আত্মহত্যা করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।