প্রশ্নফাঁসের প্রশ্নই আসে না: স্বাস্থ্যমন্ত্রী

মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের অভিভাবকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রশ্নফাঁসের প্রশ্নই আসে না। যারা প্রশ্নফাঁসের গুজব ছড়ায় তারা মেধাবীদের শত্রু। তাই প্রশ্নপত্র ফাঁস নিয়ে কোনো গুজবে কান দেবেন না।

তিনি বলেন, মেধাবী শিক্ষার্থীরা তাদের মেধা ও যোগ্যতা দিয়ে প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হবে এবং ভবিষ্যতে ডাক্তার হিসেবে ভূমিকা রাখবে।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদের কেন্দ্র পরিদর্শন করছিলেন তিনি। এ সময় ভর্তি পরীক্ষার কেন্দ্রের সামনে অপেক্ষায় থাকা অভিভাবকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।

এ সময় তার সঙ্গে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক খান মো. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, সাবেক সভাপতি অধ্যাপক মাহমুদ হাসান প্রমুখ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অতীতে দেখা গেছে- পুরনো  শিক্ষার্থীদের সঙ্গে নতুন শিক্ষার্থীদের অসম প্রতিযোগিতায় অংশ নিতে হতো। আর ভর্তি পরীক্ষার ফল পর্যালোচনায় দেখা গেছে- ৬০-৭০ শতাংশ পুরনো শিক্ষার্থী চান্স পায়, পাবলিক বিশ্ববিদ্যালয়ে ফাঁকা করে অনেকে এখানে চলে আসে।

এ কারণে আমরা নম্বর কাটার সিদ্ধান্ত নিয়েছি। সর্বোচ্চ আদালতও এটির পক্ষে রায় দিয়েছেন।

প্রসঙ্গত সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের (২০১৭-১৮) ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল ১০টায় সারা দেশে একযোগে শুরু হয়ে বেলা ১১টায় শেষ হয়।

Please follow and like us:
Facebook Comments