প্রধান বিচারপতির সঙ্গে সুপ্রিমকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রারের সাক্ষাৎ

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে তার সরকারি বাসভবনে সাক্ষাৎ করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী।

শনিবার বেলা ৩টা ২০ মিনিটে একটি সাদা গাড়িতে করে বিচারপতির বাসভবনের পূর্বদিকের গেট দিয়ে ভেতরে প্রবেশ করেন তিনি। পরে বিকাল ৪টা ১৪ মিনিটে পশ্চিম দিকের গেট দিয়ে বের হয়ে যান। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে শনিবার বেলা সোয়া ১২টার দিকে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (অর্থ) ফারজানা ইয়াসমিন প্রধান বিচারপতির বাসায় যান। তিনি ভেতরেই অবস্থান করছেন বলে জানা গেছে।

শুক্রবার সকালে প্রধান বিচারপতির সঙ্গে তার বাসভবনে পৃথকভাবে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী ও সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল আমিনুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার বিকেলে একমাসের ছুটিতে থাকা প্রধান বিচারপতি এসকে সিনহার সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেন আইনমন্ত্রী আনিসুল হক। পরে এসকে সিনহা স্বস্ত্রীক ঢাকেশ্বরী মন্দিরে যান পূজায় অংশ নিতে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অভিযোগ করেন, প্রধান বিচারপতিকে গৃহবন্দী করে রেখেছে সরকার। তার টেলিফোন নম্বরের লাইন বিচ্ছিন্ন রয়েছে। প্রধান বিচারপতির স্বজনরাও তার সঙ্গে যোগাযোগ করতে পারছেন না।

অপরদিকে প্রধান বিচারপতি গত মঙ্গলবার হঠাৎ করে একমাসের ছুটিতে যাওয়া নিয়ে আইনজীবী সমিতিসহ সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবীরাও বলেছেন, তাকে চাপ দিয়ে সরকার ছুটিতে যেতে বাধ্য করেছে। তাকে বিদেশে পাঠানোর ষড়যন্ত্র চলছে বলেও অভিযোগ তুলেছেন বিএনপিসহ সরকার বিরোধীরা।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।