মাওলানা সুবহান, কায়সার ও আজহারের আপিল কার্যতালিকায়

ঢাকা: জামায়াতে ইসলামীর সিনিয়র নায়েবে আমির মাওলানা আবদুস সুবহান, সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলাম ও জাতীয় পার্টির (জাপা) নেতা সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকায় এসেছে।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো: আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চে অাজ  মঙ্গলবারের কার্যতালিকায় ১৫, ১৬ ও ১৭ নম্বর আইটেম হিসেবে আপিল তিনটি রয়েছে।

গত ১৬ আগস্ট মাওলানা আবদুস সুবহানের খালাস চেয়ে দায়ের করা আপিল আবেদনের শুনানির জন্য ১৬ অক্টোবর দিন ধার্য করেন আপিল বিভাগ।

অন্যদিকে গত ১৩ আগস্ট এ টি এম আজহারুল ইসলাম ও সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল শুনানির জন্য ১০ অক্টোবর দিন ধার্য করেন একই আদালত।

২০১৫ সালের ১৮ মার্চ মাওলানা সুবহানের খালাস চেয়ে আপিল আবেদনটি দায়ের করা হয়। ট্রাইব্যুনাল মাওলানা সুবহানকে মৃত্যুদণ্ড দিয়ে যে রায় দিয়েছে, ওই রায়ে ৯২টি ত্রুটি সনাক্ত করে আপিল আবেদন দায়ের করা হয়।

অন্যদিকে এ টি এম আজহারুল ইসলাম খালাস চেয়ে ২০১৫ সালের ২৯ জানুয়ারি আপিল করেন। ২০১৪ সালের ৩০ ডিসেম্বর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ তার বিরদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

অন্যদিকে জাতীয় পার্টির নেতা সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সার খালাস চেয়ে ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আপিল করেন। আপিলে ট্রাইব্যুনালের রায় বাতিলের পাশাপাশি তাকে বেকসুর খালাস দেয়ার আবেদন জানানো হয়।

Please follow and like us:
Facebook Comments