আমিরসহ শীর্ষনেতাদের গ্রেফতারের প্রতিবাদে অাজ দেশব্যাপী জামায়াতের বিক্ষোভঃ গ্রেফতারের প্রতিবাদে যাত্রাবাড়ীতে জামায়াতের বিক্ষোভ

ঢাকা: ৯ অক্টেবার সন্ধ্যায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর এক ঘরোয়া বৈঠক চলাকালে দলের আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।
৯ অক্টোবর মধ্যরাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, “বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক, আইনানুগ রাজনৈতিক দল। জামায়াতে ইসলামী তার দলীয় কর্মসূচী পরিচালনায় দেশের আইন, সংবিধান ও প্রচলিত নিয়ম অনুসরণ করে চলে। আজ সন্ধ্যায় দলের আমিরের নেতৃত্বে ঘরোয়া বৈঠক চলাকালে পুলিশ অন্যায়ভাবে দলের আমিরসহ কেন্দ্রীয় নেতৃব্ন্দৃকে গ্রেফতার করে। আমরা সরকারের এ অন্যায় ন্যক্কারজনক ভূমিকার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
তিনি বলেন, এ সরকার ক্ষমতায় আসার পর থেকেই জামায়াতকে নেতৃত্ব শূন্য করার জন্য পরিকল্পিতভাবে জামায়াত নেতৃবৃন্দকে মিথ্যা মামলায় জড়িয়ে বিচারের নামে ফাঁসি দিয়ে হত্যা করেছে। তারই ধারাবাহিকতায় আজ জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতার করা হলো। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াত নেতৃবৃন্দকে আটক করে দলের অগ্রগতি স্তব্ধ করা যাবে না। আমি অবিলম্বে আমিরে জামায়াতসহ গ্রেফতারকৃত সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবী করছি।
তিনি বলেন, নেতৃবৃন্দের মুক্তির দাবিতে মঙ্গলবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করছি। জামায়াতের সকল শাখা ও দেশবাসীকে শান্তিপূর্ণভাবে কর্মসূচী বাস্তবায়নের আহবান জানাচ্ছি। সেই সাথে আমি জামায়াতের সর্বস্তরের জনশক্তিকে ধৈর্য ও সহনশীলতার সাথে পরিস্থিতি মোকাবেলা করার আহবান জানাচ্ছি।”


আমির-সেক্রেটারিসহ শীর্ষ ৯ নেতা গ্রেফতারের প্রতিবাদে যাত্রাবাড়ীতে জামায়াতের বিক্ষোভ

 বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ দলের কেন্দ্রীয় ৯ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে রাজধানীর যাত্রাবাড়ীতে বিক্ষোভ করেছে জামায়াত-শিবিরের নেতা কর্মীরা।

সোমবার রাতে তাদের আটকের পর ১0টার দিকে যাত্রাবাড়ী এলাকায় তাৎক্ষণিক বের হওয়া বিক্ষোভ মিছিলটি যাত্রাবাড়ীর ধলপুর থেকে শুরু হয়ে সায়েদাবাদ ব্রিজে গিয়ে শেষ হয়।

মিছিলে জামায়াত-শিবিরের কেন্দ্রীয় ও মহানগরীর শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমেদ ও সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতাকে আটকের প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ করেছে ছাত্র শিবির। সোমবার (৯ অক্টোবর) দিনগত রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি করেছে জামায়াতের অঙ্গ সংগঠনটি।f4a193075be566305a64bfd16d1b08ef-59dbcc61d43b9

ছাত্র শিবিরের সহকারী প্রচার সম্পাদক ওবায়দুল্লাহ সরকারের সই করা ওই বিবৃতিতে দাবি করা হয়, সোমবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর মহাখালীতে এলাকায় তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে সংগঠনটির ঢাকা মহানগর উত্তর শাখা। পরে রাত পৌনে ১১টায় ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পশ্চিম শাখা রাজধানীর মোহাম্মদপুরে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে। মহানগরীর সাংগঠনিক সম্পাদক যোবাইয়ের হোসেনের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল করে নেতাকর্মীরা।

এর আগে রাত সাড়ে ১০টায় শিবিরের নেতাকর্মীরা যাত্রাবাড়ী এলাকায় বিক্ষোভ মিছিল করে। এছাড়া বরিশাল ও চট্টগ্রামেও বিক্ষোভ হয়েছে বলে এই বিবৃতিতে দাবি করা হয়।

বিবৃতিতে বলা হয়, ‘রাজধানীতে বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ছাত্রশিবিরের নেতারা বলেন, অবৈধ সরকার নিজেদের ব্যর্থতা আড়াল করতে কোনও কারণ ছাড়াই জামায়াতে ইসলামীর আমিরসহ শীর্ষ নেতাদের আটক করেছে।’

 

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।