হরতাল জামায়াতের রাজপথ আওয়ামী লীগের

রাজধানীসহ সারাদেশে জামায়াতে ইসলামী সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করলেও মাঠে নেই সংগঠনটির নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকাল থেকে এখন পর্যন্ত (বেলা সাড়ে ১১টা) কোনো মিছিল বা নেতাকর্মীদের দেখা মেলেনি। তবে রাজপথে রয়েছে ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সকালে সরজমিন পরিদর্শনকালে দেখা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর বিভিন্ন গুরত্বপূর্ণ রাস্তার মোড়ে আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের বিপুল নেতাকর্মী অবস্থান নিয়েছে। হরতাল তথা জামায়াতবিরোধী মুহুর্মুহু শ্লোগানে রাজপথ কাঁপাচ্ছেন তারা। এ ছাড়া হরতালে যেকোনো ধরনের নাশকতা এড়াতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিভিন্ন গুরত্বপূর্ণ রাস্তায় সশস্ত্র অবস্থায় অবস্থান গ্রহণ করতে দেখা যায়।

jagonews24

এ প্রতিবেদক সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত রাজধানীর ধানমন্ডি, লালবাগ, কলাবাগান, শাহবাগ, জিগাতলাসহ বিভিন্ন এলাকায় পরিদর্শনকালে হরতাল আহ্বানকারী জামায়াত ইসলামীর নেতাকর্মীদের অবস্থান কিংবা হরতালের পক্ষে কোনো মিছিল বা শ্লোগান দেখতে পাননি।

অন্যদিকে সকালের দিকে রাজধানীর রাস্তাঘাটে যানবাহন তুলনামূলকভাবে কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজপথে বাস, মিনিবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল, রিকশাসহ বিভিন্ন যানবাহনের সংখ্যা বাড়তে থাকে। কোথাও কোথাও যানজটেরও সৃষ্টি হয়। তবে রাজধানীর বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি তুলনামূলকভাবে কম রয়েছে। অনেক অভিভাবক ভয়ে তাদের সন্তানদের স্কুলে পাঠাননি।

jagonews24

আজিমপুর নতুন পল্টন লাইনের বাসিন্দা শাহজাহান নামের এক ব্যবসায়ী জানেন না আজ (বৃহস্পতিবার) হরতাল। নিউমার্কেটের সামনে পুলিশ সদস্যদের দাঁড়িয়ে থাকা দেখে তিনি জানতে চান কী হয়েছে। সকাল থেকে জামায়াতে ইসলামীর ডাকা হরতাল চলছে শুনে মুচকি হেসে বলেন, ‘হরতালের অহন আর ভাত নাই। হরতাল ডাইক্যা বাড়িতে বইয়া থাকলে কী আর হরতাল হয়।’জাগো নিউজ

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।