জনগণকে রাস্তায় নামার আহ্বান মঈন খানের

ঢাকা: জনগণকে রাস্তায় নামার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান।
শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা এবং একের পর এক গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদ উপলক্ষ্যে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।
মহিলা দল আয়োজিত এ মানববন্ধন কর্মসূচিতে মঈন খান বলেন, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করে অন্যায় করা হয়েছে। আমি দেশের প্রতিটি মানুষকে এ অন্যায়ের প্রতিবাদ করার জন্য রাস্তায় নামার আহ্বান জানাচ্ছি। ক্ষমতার অপপ্রয়োগের মাধ্যমে সরকার দেশ শাসন করছে- বলেও মন্তব্য করেন তিনি।
আইশৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের মনে রাখতে হবে, আপনারা জনগণের সেবক, কোন স্বৈরাচারের সেবক নন। আপনারা জনগণের টাকার বেতনভুক্ত কর্মচারী। তাই আপনাদের দায়িত্ব দেশের স্বার্থ রক্ষা করা, কোন রাজনৈতিক দলের সেবাদাস হিসাবে কাজ করা নয়।
বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, সরকার যখন বুঝেছে দেশের জনগণ তাদের সাথে নেই, সেই সময় বিচারবিভাগকে নিয়ন্ত্রণে নিয়ে দেশনেত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করে তাকে হয়রানি করছে। এই মামলায় সাথে খালেদা জিয়ার কোন সম্পৃক্তা নেই। কারণ সে সময় বিএনপি চেয়ারপারসন গুলশান রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ ছিলেন।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা শান্তি চাই। আমরা কোন বিশৃঙ্খলা চাই না। কারণ বিএনপি একটি শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। আর শান্তিপূর্ণ প্রক্রিয়ায় আমরা এদেশে মানুষের অধিকার প্রতিষ্ঠিত করতে চাই।
মানববন্ধনে শেষে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারি জারির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল করে মহিলা দল। মিছিলটি কদম ফোয়ার সামনে গিয়ে শেষ হয়।
আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে কর্মসূচিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, মহিলা দলের নেত্রী হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্যে রাখেন।

Please follow and like us:

Check Also

মুন্সিগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলি, নিহত ১

মুন্সিগঞ্জ সদরের চরকেওয়ার ইউনিয়নে আধিপত্য নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।