কলারোয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণীর উদ্বোধন#কলারোয়ায় মাধ্যমিক শিক্ষার মনোন্নয়নে এসিটিগনের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত#উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ফিরোজ জোয়ার্দ্দার,সাতক্ষীরা ব্যুরো প্রতিনিধি,
সাতক্ষীরার কলারোয়ায় রবি/২০১৭-১৮ মৌসুমে সরিষা, ভুট্রো গ্রীষ্মকালীন মুগ এবং বিটি বেগুন চাষ প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টার দিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে উপজেলা অডিটোরিয়ামে নিবার্হী কর্মকর্তা মনিরা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত প্রান্তিক কৃষকের আগমনে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এড মোস্তফা লুৎফুল্লাহ এমপি। এসময় তিনি বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে দেশের কৃষকরা বিনামূল্যে সার পাচ্ছে। এই সরকার গরীবের সরকার, এই সরকার কৃষকের সরকার। প্রত্যন্ত অঞ্চলের মানুষ কৃষি কাজ করে তা দেশের মানুষের মূখে খাদ্য তুলে দেন। অতিতে বিএনপির সরকারের আমলে সারের জন্য বাংলাদেশের ৮জন কৃষককে হত্যা করা হয়েছে। সেটা বর্তমান সরকার ক্ষমতা আসার পর বন্দ হয়ে গেছে। আর কোন কৃষককে লায়িনে দাঁড়িয়ে সারের জন্য অপেক্ষা করতে হবে না। সরকার উপজেলা প্রশাসনের মাধ্যমে কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করবেন। আমাদের কৃষকরা যাতে পানি সঠিকভাবে ক্রয় করতে পারে সেজন্য সেচ মালিকদেরকে উপজেলা নিবার্হী কর্মকতা নজরে রাখবে। তিনি আর বলেন, জলবদ্ধতার অভাবে আমাদের দেশের কৃষকরা জমি না পেয়ে তারা মাছ চাষে আগ্রহী হচ্ছে। ফসল চাষ করবে যারা তাদের মাছ চাষ করার আগে পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে হবে। বর্তমান কপোতাক্ষ নদকে খননের জন্য সরকার একটি বড় প্রকল্প হাতে নিয়েছে। যাতে করে কপোতাক্ষ নদকে নতুন করে জলবদ্ধতা মুক্ত করতে পারি। তাই কৃষক বাঁচলে দেশ বাঁচবে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে পৃথিবীর সবচেয়ে ধনী দেশ। এজন্য নৌকা হল জাতীয় প্রতিক আওয়ামী লীগের নয়। আগামী নির্বাচনে আপনারা নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবেন বলে আশা প্রকাশ করেন। উপজেলা সহকারী কৃষি অফিসার শেখ আবুল হাসানের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না, উপজেলা কৃষি কর্মকর্তা কিষৃবিদ মহাসীন আলী, সিনিয়র মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ বিশ্বাসসহ প্রান্তিক কৃষকরা। অনুষ্ঠানে ১৬০৫ জন কৃষককে বিনামূল্যে বিএসটি আয়ের ড্যাব ও পটাশ সার বিররণ করেন অতিথিবৃন্দ।
”””

কলারোয়ায় মাধ্যমিক শিক্ষার মনোন্নয়নে এসিটিগনের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত
ফিরোজ জোয়ার্দ্দার,সাতক্ষীরা ব্যুরো প্রতিনিধি,
সাতক্ষীরার কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় এসিটি কার্যক্রম আরো গতিশীল করতে এবং মাধ্যমিক শিক্ষার মনোন্নয়নে এসিটিগনের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে উপজেলা অডিটোরিয়ামে সেকায়েফ প্রকল্পে আওতায় উপজেলা নিবার্হী কর্মকর্তা মনিরা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এড মোস্তফা লুৎফুল্লাহ এমপি। এসময় তিনি বলেন, গরীব দুঃখী পিতা-মাতার কষ্টের টাকায় আমি পড়াশুনা করেছি। আমি শিক্ষক পরিবারে সন্তান হয়ে আপনাদের মাধ্যমে শিক্ষার আলো ছড়িয়ে দিতে চাই। আপনারা যে আবেদন প্রধানমন্ত্রীর কাছে করবেন সেটা যেন স্বচ্ছ হয়। তাহলে শেখ হাসিনা সেটা আমলে নেবেন। আপনাদের জন্য আমি সহযোগিতা হাত বাড়িয়ে দেব। বর্তমান সরকার ছাত্র/ছাত্রীদের মেধা বিকাশের প্রতি গুরুত্ব দিয়েছেন। আপনারা শিক্ষক তারা নিজ প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের মাঝে আইসিটি সেবা দান করবেন। তিনি আরও বলেন, মায়ানমার থেকে আসা নির্যাতিত রোহিঙ্গাদের প্রধানমন্ত্রী জীবনের ঝুকি নিয়ে বাংলাদেশে আশ্রয় দেছেন। তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা করে দেছেন। সেই জন্য পৃথীবির মুকুটহীন নেত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মাথা বিশ্বের দরবারে উচু রেখেছেন। তাই শিক্ষকরা ছাত্র/ছাত্রীদের প্রতি লক্ষ্য রাখতে হবে যাতে করে কোন শিক্ষককে মিথ্যা অভিযোগে জড়িত না হয় এবং আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নয়নের রোল মডেল ও ধনী দেশ। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা ছায়েদুর রহমান, সহকারী জেলা শিক্ষা অফিসার অলোক কুমার তরফদার, নব গঠিত কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দিপক শেঠ, দপ্তর সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার তাপস কুমার দাস, প্রধান শিক্ষক আক্তারুজ্জামান, লূৎফর রহমান, শামসুল হক, রুহুল আমিনসহ মোট ৩১টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন প্রমুখ।

কলারোয়া উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ফিরোজ জোয়ার্দ্দার,সাতক্ষীরা ব্যুরো প্রতিনিধি,
সাতক্ষীরার কলারোয়ায় আগামী নভেম্বর মাসে জেলা ছাত্রলীগের সন্মেলনকে কেন্দ্র করে এবং ছাত্রলীগের সংগঠনকে গতিশীল ও বেগবান করার লক্ষ্যে উপজেলা ছাত্রলীগের জরুরী বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যার পর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা ছাত্রলীগের সভাপতি তরুন চেয়ারম্যান শেখ ইমরান হোসেনের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংগঠনিক বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ এহসান হাবিব অয়ন। বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক রাহী ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইমরান বাহার বুলবুল, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান শাওন, ঢাকা কলেজ ছাত্রলীগের সদস্য সুমন আহম্মেদ, সাতক্ষীরা পৌর ছাত্রলীগের সভাপতি রমজান আলী রাতুল, সাধারণ সম্পাদক আছাফুর রহমান শাওন, পলিটেকনিক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, কলারোয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন রাসেল, সাবেক সাধারণ সম্পাদক আজাদ হোসেন, সহ-সভাপতি এসএম আবু সাঈদ, সাংগঠনিক সম্পাদক শেখ আবু বক্কর ছিদ্দিক জনি, যুগ্ন সাধারণ সম্পাদক জিএম তুষার, শাকিল খান জর্জ, ছাত্রলীগ নেতা শামসুজ্জামান টিটু, আবুল কাশেম, ইলিয়াস হোসাইন, মোস্তাক আহম্মেদসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ছাত্রলীগ নেতৃবৃন্দ প্রমুখ। সমগ্র বর্ধিত সভা পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক শেখ মারুফ আহম্মেদ জনি।
ছবি আছে””””””

Please follow and like us:
Facebook Comments