তালায় অর্থের অভাবে মেডিকেলে ভর্তী হতে পারছেনা আরেক মেধাবী মুখ জুবায়ের

আকবর হোসেন, তালা( সাতক্ষীরা) প্রতিনিধিঃ
অনেক প্রচেষ্টার পর শেষ পর্যন্ত লক্ষ্যে পৌঁছালেও অর্থের অভাবে মেডিকেলে ভর্তী হতে পারছে না জুবায়ের হোসেন। সে এবছর বরিশাল মেডিকেল কলেজে চান্স পেয়েছে। তারা পিতা তালা উপজেলা মহান্দি গ্রামের হতদরিদ্র নাসির আকুজ্ঞী। এপর্যন্ত বহু কষ্ঠের মধ্যে দিনকাল অতিবাহিত করলেও পরিবারের বড় ছেলে জুবায়ের কে এইচএসসি পাশ করিয়েছেন। কিন্তু এখন আর অর্থভাবে ছেলে মেডিকেলে ভর্তি করতে পারছে না। জুবায়ের ২০১৪ সালে তালা বিদে স্কুল থেকে জিপিএ ৫ পেয়ে উর্ত্তীণ হয়েছে এবং ২০১৬ সালে তালা সরকারী কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে উর্ত্তীণ হয়।
জুবায়েরের পিতা দিনমজুরের কাজ করে সামন্য টাকা রোজগার করে তা দিয়ে এখন আর ছেলের পড়া শুনা চালানো সম্ভাব হচ্ছে না।
জুবায়ের এ প্রতিবেদক কে বলেন, ভাই ভিটা বাড়ী বলতে আমার পিতার মাত্র ১০ কাটা জমি রয়েছে। আমাদের পরিবারের মোট সদস্য ৬ জন। অত্যন্ত কষ্ট করে আমার পিতার রক্ত ঘামানো অর্থ দিয়ে এ পর্যন্ত পড়াশুনা করেছি। আজ সবচেয় খারপ লাগছে যে আজ অর্থের অভাবে আমি ডাক্তারী ভর্তি হতে পারছি না। আমি এ সমাজের বিত্তবানদের কাছে আপনাদের মাধ্যমে সাহায্যের আবেদন জানাচ্ছি। আমকে সাহায্য করতে ০১৭১৯-৫০৩০৪৭ বিকাশ মাধ্যমে টাকা পাঠাতে পারবেন।

 

তালায় বীজ ও কৃষির উপর প্রশিক্ষণ
আকবর হোসেন, তালা( সাতক্ষীরা) প্রতিনিধিঃ
সোমবার (১৬ অক্টোবর) সকালে তালা উপজেলার জাতপুর উত্তরণ অফিসে দেশিয় প্রজাতির বীজ ও কৃষির উপর প্রশিক্ষণ অনুষ্টিত হয়। উত্তরণ এর এশিয়া প্রকল্পের আয়োজনে ও দাতা সংস্থা মিজিরিওরের অর্থায়নে উক্ত প্রশিক্ষণে ২৬ জন কৃষক কৃষাণী, কৃষি মৈত্রী কমিটিংর সভাপতি, এশিয়া প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ আব্দুস সবুর, প্রকল্প সুপারভাইজার তানিয়া সুলতানা, ফিল্টফ্যাসিলিটিটর মোঃ ফারুখ হোসেন, সরজিৎ ঘোষ, হান্নাদাশ প্রমুখ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণে দেশিয় কৃষি কি এবং এর গুরুত্ব, স্থানীয় জাতের ফসলের চাষ, বীজ উৎপাদন, বাড়িতে জৈব সার, জৈব কীটনাশক প্রস্তুত ও ব্যবহার সহ বিভিন্ন বিষয়ের উপর বিস্তারিত আলোচনা করা হয়।

তালায় কৃষকদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান
আকবর হোসেন, তালা( সাতক্ষীরা) প্রতিনিধিঃ
সোমবার (১৬ অক্টোবর) সকালে তালা উপজেলার জাতপুর উত্তরণ অফিসে তালা সদর ও তেঁতুলিয়া ইউনিয়নের ২৫ জন কৃষকের মাঝে দেশীয় ফসল চাষ, বীজ উৎপাদন, সংরক্ষণ, বিনিময় ও বিক্রয়ের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। উত্তরণ-এশিয়া প্রকল্পের আয়োজনে ও দাতা সংস্থা মিজিরিওরের অর্থায়নে নগদ সহায়তা বিতরণের সময় উপস্থিত ছিলেন কৃষি মৈত্রী কমিটির সভাপতি আলী আহমেদ আকুঞ্জী, সাবেক ইউপি সদস্য খোদাবক্স শেখ, এশিয়া প্রকল্পের সমন্বয়কারী মোঃ আব্দুস সবুর, প্রকল্প সুপারভাইজার তানিয়া সুলতানা, ফিল্ড ফ্যাসিলিটিটর মোঃ ফারুখ হোসেন, হান্নাদাশ, সরজিৎ ঘোষ প্রমুখ।

তালা প্রেসক্লাবে ইউপি সদস্যর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত
আকবর হোসেন, তালা( সাতক্ষীরা) প্রতিনিধিঃ
সোমবার (১৬ অক্টোবর) দুপুরে তালা প্রেসক্লাবে ইউপি সদস্যর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তালা উপজেলার জালালপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও উপজেলার কৃষ্ণকাটি গ্রামের মৃত ফকির আহম্মদ মোড়লের পুত্র মো: আতিয়ার রহমান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১২ই অক্টোবার তালা প্রেসক্লাবে স্থানীয় রাজনৈতিক দ্বন্দ্বের জের ধরে আমার বিরুদ্ধে যে সংবাদ সম্মেলন হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন। আমাকে সমাজের কাছে হেয় করার জন্য প্রতিপক্ষরা উক্ত সংবাদ সম্মেলন করেছে। তিনি বলেন, আমি ইউপি সদস্য নির্বাচিত হবার পর এলাকার উন্নয়ন মূলক কাজ করে আসছি। ইউপি নির্বাচনে আমার প্রতিদ্বন্দ্বি সাইকুল ইসলাম গাজী আমাকে বিভিন্ন ভাবে হয়রানি ও মামলার ভয় দেখিয়ে আসছে। এছাড়াও আমার নির্বাচনী কর্মীদের বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে একটি চক্র। গত ২২ সেপ্টোম্বার ২০১৭ সন্ধ্যায় কৃষ্ণকাটি গ্রামের সাইকুল ইসলাম গাজীর সাথে স্থানীয় শাহানারা বেগম অনৈতিক অবস্থায় স্থানীয় জনতার কাছে ধরা পড়ে। স্থানীয় লোকজন তাৎক্ষনিকভাবে পুলিশকে খবর দিলে। পুলিশ তাদের দুইজনকে উদ্ধার করে জেল-হাজতে পাঠায়। ইতিপূর্বে শাহানারা বেগম নিজেকে রক্ষার জন্য বীর মুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান মোড়ল আব্দুর রশিদ, জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান এম মফিদুল হক লিটু ও আমার কাছে মৌখিক অভিযোগ করেছিল। এ সময় শাহানারা বেগমকে হয়রানি না করতে সাইকুলকে নিষেধ করা হয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয় সাইকুল গাজী। এছাড়াও সাইকুল ইসলাম গাজীর বিরুদ্ধে একাধিক রয়েছে বিভিন্ন অভিযোগ। গত ২২ সেপ্টোম্বার ঘটনার ভিন্ন খাতে নিয়ে আমাকে ষড়যন্ত্র ভাবে ফাঁসানোর জন্য শাহানারা বেগমকে দিয়ে জোরপূর্বক উক্ত সংবাদ সম্মেলন করানো হয়েছে বলে তিনি অভিযোগ করেন। তিনি বিষয়টি নিয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শাস্তির দাবী জানান সংশ্লিষ্ট প্রশাসনের কাছে।

তালায় নামাজে যেয়ে মটর গাড়ী হারালো শিক্ষকের

আকবর হোসেন, তালা( সাতক্ষীরা) প্রতিনিধিঃ
সোমবার সন্ধায় তালা বাজার কাসেমুল উলুম মাদ্রাসায় মাগরীবের নামাজের সময় মটর সাইকেল হারিয়েছে তালা মাহিলা কলেজের শিক্ষক এম এম আলমগীর হোসেনের। সে উপজেলার হাজরাকাটি গ্রামের মোসলেম মোড়লের পুত্র।

আলমগীর হোসেন এ প্রতিবেদক কে বলেন, সোমবার সন্ধায় মাগরীবের নামাজে যাওয়ার সময় আমি মসজীদের সামনে গাড়ী রেখে নামাজে যায় । ফিরে এসে আর গাড়ীটি পাইনি। গাড়িটির রেজিঃ নং- সাতক্ষীরা-হ-১৩১৭১১। ডিসকভার ১০০ সিসি।

তালা থানা ডিউটি অফিসার মাহফুজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় তালা থানায় সাধারণ ডায়েরীর প্রস্তুতি চলছে।

উল্লেখ্য গত ১৫ দিন আগে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আরো একটি ডিসকভার ১০০ সিসির গাড়ী খোয়া যায়।

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় ভিডিও কলে কথা বলা অবস্থায় গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা

সাতক্ষীরা শহরের কামালনগর গলায় ওড়না পেঁচিয়ে ইরানী আফরোজ তানু (২৭) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।