খালেদা-সুষমা বৈঠক নিয়ে আওয়ামী লীগ নেতৃত্বের ক্ষোভ: হিন্দুস্তান টাইমস

ক্রাইম বার্তা ডেস্ক : আজ রাত আটটায় ঢাকায় সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বৈঠক হওয়ার কথা রয়েছে। খালেদা জিয়ার সঙ্গে সুষমা স্বরাজের বৈঠকের এই পরিকল্পনায় আওয়ামী লীগ নেতারা নাখোশ  হয়েছেন বলে ভারতের প্রভাবশালী দৈনিক হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
সুষমা স্বরাজের সঙ্গে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বৈঠক রবিবার রাত আটটায় রাজধানী সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহউদ্দীন আহমেদেরও উপস্থিত থাকবেন।
এই প্রেক্ষিতেই হিন্দুস্তান টাইমসকে নাম প্রকাশে অনিচ্ছুক শীর্ষ আওয়ামী লীগ নেতা বলেন, আমরা বুঝতে পারছি না কেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চাচ্ছেন। তিনি (খালেদা জিয়া) এর আগে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে বৈঠেকের সময় ঠিক করেও বাতিল করেছেন। তিনি এমনকি এখন বিরোধী দলের নেত্রীও নন।
ওই আওয়ামী নেতা যোগ করেন, স্বরাজ বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে দেখা করতে পারেন তবে দুটি দুর্নীতি ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড সংশ্লিষ্ট ফৌজদারি অপরাধে দোষী ঘোষিত খালেদা জিয়ার সঙ্গে নয়। রবিবার দুই দিনের বাংলাদেশ সফরে এসেছেন সুষমা স্বরাজ। প্রটোকল অনুযায়ী কোনো সফররত পররাষ্ট্র মন্ত্রী সরকার ও বিরোধী দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করতে পারেন।
এর আগেও ২০১৪ সালের জুনে মোদী সরকার শপথ নেয়ার পরে বাংলাদেশ সফরে এসে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছিলেন সুষমা।

Please follow and like us:

Check Also

পৃথিবীর যেসব দেশে তাপমাত্রা ৫০ ডিগ্রিরও উপরে

জলবায়ু পরিবর্তনের চরম ভয়াবহতার সাক্ষী হতে যাচ্ছে সারাবিশ্ব। প্রতিদিনই একটু একটু করে বৈরি হচ্ছে আবহাওয়া, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।