রামগতিতে নিখোঁজ মাদ্রাসা ছাত্রীর মৃতদেহ উদ্ধার#হাজিরহাট হামিদিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্র কমলনগরে জেডিসি’র প্রশ্ন বাছাই করেছে বহিরাগত সদস্য

আলমগীর হোসেন জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে সাঁকো থেকে ফঁসকে পড়ে যাওয়া নিখোঁজ মাদ্রাসা ছাত্রী জামিলার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে উপজেলার বালুর চর এলাকার সুইসগেট নিছ থেকে শিক্ষার্থীর মৃতদেহ উদ্ধার করা হয়। এর আগে রোববার দুপুরে মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে জারিরদোনা খালের সাঁকো থেকে পানিতে পড়ে জামিলা নিখোঁজ হয় সে। পরে ওইদিন তাকে অনেক খোজা খোজি করে পায়নি তার স্বজনরা।
পুলিশ ও নিহতের স্বজনরা জানান,সোমবার সকালে খালে তার মৃতদেহ ভাসে স্থানীয়রা নিহতের স্বজনদের খবর দেন। পরে নিহতের স্বজনরা জামিলার মৃতদেহ সনাক্ত করেন। জামিলা ওই এলাকার মো. ইউছুফ আলীর মেয়ে ও স্থানীয় খায়েরহাট ইসলামিয়া কওমী মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী।
রামগতি থানাও ওসি মো.ইকবাল হোসেন জানান, রোববার দুপুরে মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে উপজেলার বালুর চর এলাকার জারিরদোনা খালের সাঁকো থেকে পানিতে পড়ে জামিলা নিখোঁজ হলে সোমবার সকালে তার মৃতদেহ উদ্ধার করা হয়। পরে মৃতদেহটি নিহত পরিবারের নিকট হস্তান্তর করা হয়। ওই এলাকার মো. ইউছুফ আলীর মেয়ে ও স্থানীয় খায়েরহাট ইসলামিয়া কওমী মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী ।

 
হাজিরহাট হামিদিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্র
কমলনগরে জেডিসি’র প্রশ্ন বাছাই করেছে বহিরাগত সদস্য
আলমগীর হোসেন জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রশ্নপত্র যাচাই-বাছাইয়ে
পরিচালনা কমিটির সদস্যদের স্থান মেলেনি বলে অভিযোগ ওঠেছে। সম্প্রতি মাদ্রাসা শিক্ষাবোর্ড থেকে প্রশ্ন আসে কমলনগর থানায়। পরীক্ষার্থীর সংখ্যা অনুযায়ী প্রশ্নপত্র কম-বেশি বা কোন ধরণের ভুলত্রুটি আছে কিনা এমন গুরুত্বপূর্ণ কাজটি দেখাশোনা করার কথা কেন্দ্র সচিবের। বহির্ভূতভাবে বহিরাগত লোকের মাধ্যমে প্রশ্ন বাছাইয়ে কমিটির লোকদের মাঝে চাপাক্ষোভ বিরাজ করেছে।
জানা যায়, চলতি বছরের জুনিয়র সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কেন্দ্র সচিব অধ্যক্ষ জায়েদ হোছাইন ফারুকী। এছাড়া মাধ্যমিক শিক্ষাকর্মকর্তাসহ ৯ জন প্রতিষ্ঠান প্রধান সদস্য। এমন গুরুত্বপূর্ণ গোপনীয় কাজে সচিব ও কমিটি সদস্যই থাকার কথা। অথচ নিয়বহির্ভূতভাবে এ কেন্দ্রের প্রশ্নপ্রশ্ন বাচাইয়ে ছিলেন হাজিরহাট মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা দেলোয়ার হোছাইন। যাহা অত্র পরীক্ষা পরিচালনা কমিটির আইন বহির্ভূত।
স্থানীয় ও পরীক্ষা পরিচালনা কমিটির অভিযোগ, বহিরাগত সদস্যদের মাধ্যমে প্রশ্নপত্র বাছাইয়ে মোবাইল ফোনে (¯œাপ) ধারণের সন্দেহ করেছেন কমিটির সিংহভাগ প্রধান।
কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ের প্রশ্ন জেলার বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানদের সাথে গোপন আতাঁতে বিক্রির করতে পারে এমন ধারণা অনেকের। স্থানীয় শিক্ষক অভিযোগ পরীক্ষা কেন্দ্র পরিচালনা কমিটির সচিব জায়েদ হোছাইন ফারুরীর পরিবর্তে হাজিরহাট মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা দেলোয়ার হোছাইন প্রশ্নপত্রের কাজ যাহা বেআইনী। হাজিরহাট মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা দেলোয়ার হোছাইন অভিযোগ অস্বীকার করে জানান, আসলে আমার এব্যাপারে কিছু মনে নাই।
হাজিরহাট হামিদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ জায়েদ হোছাইন ফারুকী বলেন- আমরা এসকল গুরুত্বপূর্ণ কাজে সরকারের নিয়ম-কানুন শতভাগ মেনে চলার চেষ্টা করি। ভবিষ্যতে আমাদের এ ধারা অব্যাহত থাকবে।
উল্লেখ্য যে, আগামী ১ লা নভেম্বর সারা দেশে জেডিসি (জুনিয়র দাখিল পরীক্ষা) পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই পরীক্ষারই প্রশ্নপত্র যাচাই-বাছাই করার কথা স্ব স্ব পরীক্ষার কেন্দ্রের সচিব।

 

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।