খালেদা জিয়ার চট্টগ্রাম সফর: নোয়াখালীতে যুবলীগ-ছাত্রলীগের মহাসড়ক অবরোধ

ইয়াকুব নবী ইমন, নোয়াখালী: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কক্সবাজার সফরকে কেন্দ্র করে নোয়াখালীতে সড়ক অবরোধ করে রেখেছেন যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা।
শনিবার সকাল ১১টা থেকে চৌমুহনী-ফেনী মহাসড়কের সেনবাগের সেবারহাটে গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করা হয়। এতে ওই রুটে চলাচলকারী শতশত যানবাহন আটকা পড়ায় যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।
জানা গেছে, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে ঢাকা থেকে রওয়ানা দিলে ফেনীর মহিপালে নেত্রীকে স্বাগত জানাতে একাধিক গাড়ী নিয়ে বিএনপির নেতাকর্মীরা নোয়াখালী থেকে ফেনীর উদ্দেশ্যে যাত্রা করে।
গাড়ি বহরটি সেনবাগের সেবারহাটে পৌঁছলে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা প্রধান সড়কে গাছের গুড়ি ফেলে গাড়ি বহরটি আটকে দেয়। ফলে বিএনপির নেতাকর্মীদের গাড়ির পাশাপাশি সাধারণ যাত্রী পরিবহনের গাড়িগুলোও আটকা পড়ে। এতে হাজার হাজার যাত্রী চরম দুভোর্গে পড়েছে।
সেনবাগ থানার ওসি হারুন উর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, দাগনভূঁইয়া সীমান্তে অংশে ব্যারিকেড দেয়ায় সেনবাগেও যানজনের সৃষ্টি হয়েছে। আমরা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।
বিষয়টি জানতে সেনবাগ উপজেলা আওয়ামীলীগের বর্তমান সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক শওকত হোসেন কাননকে একাধিকবার কল করেও কথা বলা সম্ভব হয়নি।
কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি ও নোয়াখালী জেলা সভাপতি নুরুল আমিন খান জানান, আমাদের নেত্রী কক্সবাজার যাচ্ছেন রোহিঙ্গাদের সহযোগীতার জন্য। ফ্যাসিষ্ট সরকারের তাও সহ্য হচ্ছেনা। আমাদের গণতান্ত্রিক অধিকার সরকার হরণ করছে। আমরা যেন ফেনীতে নেত্রীকে দেখা করতে না পারি সে জন্য রাস্তার মোড়ে মোড়ে আমাদের নেতাকর্মীদের বাঁধা দেয়া হচ্ছে। আমরা সরকারের এমন আচরণের তীব্র নিন্দা জানাই।

Please follow and like us:
Facebook Comments