তালায় কমিউনিটি পুলিশিং কমিটির প্রতিষ্টা বাষিকী#সুভাষিনি সোহরাবেব মৎস ঘেরে বিষ প্রয়োগ – প্রায় দুই লক্ষ টাকার ক্ষতি

ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্য পুলিশিং কমিটিতে অংশ গ্রহন করার দরকার নাই, তালায় কমিউনিটি পুলিশিং কমিটির প্রতিষ্টা বার্ষিকিতে তালা থানার ওসি হাসান হাফিজুর রহমান
আকবর হোসেন,তালাঃ “পুলিশই জনতা,জনতাই পুলিশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে তালা উপজেলায় তালা থানার উদ্দেগে, অফিসার্স ইনচার্জ হাসান হাফিজুর রহমানের সভাপতিত্বে ,সার্বিক ব্যবস্থাপনায় ও নির্দেশনায় যথাযোগ্য মর্যাদায় কমিউনিটিং পুলিশিং কমিটির প্রতিষ্টা বার্ষিকি -২০১৭ পালিত হয়েছে । তালা থানার সেকেন্ড অফিসার এস আই মোঃ রফিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তালা থানার কমিউনিটিং পুলিশিং কমিটির সভাপিত বীর মুক্তিযোদ্ধা মোঃ ময়নুল ইসলাম,তালা প্রেসক্লাবের সভাপতি প্রনব ঘোষ বাবলু,খলিল নগর ইউনিয়নের কমিউনিটিং পুলিশিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অমল কান্তি ঘোষ,তালা সদর ইউপির চেয়ারম্যান সরদার জাকির হোসেন,উপজেলা ছাত্রলীগের সভাপতি, সরদার মশিয়ার রহমানসহ তালা থানার অফিসার এসআই নাজমুল হক, এসআই কামাল,মিজান,এএসআই কামরুল,এএসআই সেলিম,জামিরুল ,রফিকুল,ওসমান খেশরা পুলিশ ক্যাম্পের এসআই গোলাম রসুলসহ সকল পুলিশ অফিসার, সাংবাদিক আকবর হোসেন, সাংবাদিক জিএম খলিলুর রহমান লিথু, সাংবাদিক রফিকুল ইসলাম, সাংবাদিক টিপু সুলতান,সাংবাদিক জুলফিকার রায়হানসহ সকল পুলিশ সদস্য, মহিলা পুলিশ সদস্য ইউনিয়ন ও ওয়ার্ডের পুলিশিং কমিনিটির সভাপতি সেক্রেটারী এবং ৭ ইউনিয়নের সকল পুলিশিং কমিউনিটির সদস্য উপস্থিত ছিলেন । সভাপতির বক্তব্যে তালা থানার অফিসার্স ইনচার্জ হাসান হাফিজুর রহমান বলেন, ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্য পুলিশিং কমিটি গঠন করা হয়নি, আইন শৃংখলা যাহাতে সঠিকভাবে রক্ষা পায়,জনগন যাহাতে সেবা পায়,তারা যেন কোন ভাবেই হয়রানী না হয় সেই জন্য কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করা হয়েছে । এখানে অনেকেই এই কমিটিতে থেকে অর্থের বিনিময়ে ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্য মিমাংসা করে থাকেন, যাহা মোটেও কাম্য নয় । এমন ব্যক্তির কমিটিতে অংশ গ্রহন করার দরকার নাই বলে তিনি মন্তব্য করেন। অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠা বার্ষিকিতে কেক কাটা হয় ।

তালা সুভাষিনি সোহরাবেব মৎস ঘেরে বিষ প্রয়োগ – প্রায় দুই লক্ষ টাকার ক্ষতি
আকবর হোসেন,তালাঃ তালা উপজেলায় তেতুলিয়া ইউনিয়নের সুভাষিনি গ্রামের মৃত আনছার আলী মোড়লের পুত্র সোহরাব হোসেন মোড়লের ২বিঘা মৎস ঘেরে বিষ প্রয়োগ করে প্রায় ২লক্ষ টাকার মাছের ক্ষতি সাধন করেছে দুষ্কৃৃতিকারীরা ।
ঘটনার বিবরনে জানা যায়,সোহরাব মোড়লের সুভাষিনী বিলে খুলনা-সাতক্ষীরা রাস্তার পশ্চিমপাশে মৎস ঘেরে কে বা কারা গত ২৪ অক্টোবার আনুমানিক রাত্র ১০ঘটিকার সময় বিষ প্রয়োগ করে । তিনি গলদা,রুই,মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করেছেন । এতে প্রায় ২লক্ষাধিক টাকা মাছ মারা গেছে । এ ব্যাপরে তালা থানায় একটি সাধারন ডায়েরী করেছেন । ডায়েরী নং- ৯৬০ তারিখ ২৬ অক্টোবর ২০১৭ ।

মোঃ আকবর হোসেন
মোবাইল নং ০১৭১৯-৪৩২১০৪
তারিখ ঃ ২৮-১০-১৭

Check Also

সাতক্ষীরায় গবেষণা তথ্য প্রকাশ: ‘নবায়নযোগ্য জ্বালানি’র সাথে পরিচিত নয় নগরের ৯৪শতাংশ দরিদ্র মানুষ

নিজস্ব প্রতিনিধি:  সাতক্ষীরা নগরের ৯৪ শতাংশ দরিদ্র মানুষ ‘নবায়নযোগ্য জ্বালানি’ শব্দের সাথে পরিচিত নয়। এসব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।