পাইকগাছায় সহকারী কমিশনার (ভূমি) সেটেলমেন্ট অফিসার, তহশীলদারের নামের জাল সিল উদ্ধার

কাজী ইকবাল আটক : থানায় মামলাপাইকগাছায় সহকারী কমিশনার (ভূমি) সেটেলমেন্ট অফিসার, তহশীলদারের নামের জাল সিল উদ্ধার : কাজী ইকবাল আটক : থানায় মামলাপাইকগাছা প্রতিনিধি ॥ পাইকগাছায় সহকারী কমিশনার (ভূমি), সেটেলমেন্ট (রাজস্ব,) ইউনিয়ন ভূমি কর্মকর্তার নামের জাল স্বাক্ষরযুক্ত সিল ও গুরুত্বপুর্ন কাগজপত্র উদ্ধারসহ কাজী ইকবাল হোসেন( ৬০) নামের এক মোহরারকে আটক করা হয়েছে। সোমবার সকাল ১০টার দিকে সহকারী কমিশনার ( ভূমি) মোঃ আব্দুল আউয়াল আকস্মিক অভিযান চালিয়ে উপজেলা সেটেলমেন্ট অফিস থেকে তাকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেন। সংশ্লিষ্ঠদের অভিযোগ সে ও একটি চক্র দীর্ঘদিন ধরে ভূমি সংক্রান্ত বিষয়ে দালালিসহ সাধারণ মানুষদের সাথে প্রতারনা করে আসছিল। ইকবাল হোসেন গদাইপুরের মৃতঃ কাজী আব্দুল ওয়ালিদের ছেলে। এ ঘটনায় জালিয়াতি চক্রের এ সদস্যোর বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে বলে সহকারী সেটেলমেন্ট অফিসার কাজী আছাদুজ্জামান জানিয়েছেন। সহকারী কমিশনার ( ভূমি) মোঃ আব্দুল আউয়াল জানান, দীর্ঘদিন ধরে কাজী ইকবাল হোসেন সহ একটি জালিয়াতি চক্র ভূমি সংক্রান্ত বিষয়ে উপজেলা সেটেলমেন্ট,সহকারী কমিশনার ( ভূমি)সহ বিভিন্ন কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে টাকা-পয়সা নিয়ে ভুমি সেবা প্রত্যাশীদের সাথে প্রতারনা করে আসছিল । সর্বশেষ সেটেলমেন্ট অফিসে আকস্মিক অভিযান চালিয়ে ইকবাল হোসেনের ব্যাগ থেকে সাবেক সহকারী কমিশনার ভূমি ও বর্তমানে নাটোরে ইউএনও হিসেবে কর্মরত মুহাম্মদ নাজমুল হক, সহকারী সেটেলমেন্ট অফিসার কাজী আছাদুজ্জামান, লস্করের উপসহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা পঞ্চানন মল্লিকসহ কয়েকজনের জাল স্বাক্ষরযুক্ত ৭টি সিল,নামপত্তন ও খতিয়ান ফর্মসহ কিছু কাগজপত্র উদ্ধার করা হয় । ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা সেটেলমেন্ট অফিসার কাজী আছাদুজ্জামান বলেন, ইকবাল হোসেনের বিরুদ্ধে এ অভিযোগ দীর্ঘদিনের এবং ইতিপুর্বে সে কয়েকবার আটকও হয়েছিল। এ ঘটনায় সেটেলমেন্ট অফিসের পেশকার নুর মোহাম্মদ সোমবারে কাজী ইকবাল হোসেনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। যার নং- ৪৪।
পাইকগাছায় চাঁদখালী বাজারে রাস্তার উপর বালির ব্যবসা করায় জনদুর্ভোগ চরমে : জরুরী হস্তক্ষেপ কামনাপাইকগাছা প্রতিনিধি ॥ পাইকগাছায় প্রধান সড়কের উপর বালি রেখে ব্যবসা করায় জনদুর্ভোগ চরমে পৌছিয়েছে। দেখার কেউ নেই। কর্তৃপক্ষ নিরব। রাস্তার উপর থেকে বালি অপসারণ পূর্বক জন চলাচল নিরাপদ করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতনমহল। সূত্রে জানা যায়, পাইকগাছা উপজেলার ঐতিহ্যবাহী চাঁদখালী বাজার সংলগ্ন রাস্তার উপর কানুয়ারডাঙ্গা গ্রামের মৃত এরফান সরদারের পুত্র আলহাজ¦ লুৎফর রহমান, মৃত হামিদুল্লাহ গাজীর পুত্র শফি গাজী, কালিদাশপুর গ্রামের হবিবর মেম্বরের পুত্র সাইফুল ইসলাম, চাঁদখালী গ্রামের হায়দার সরদারের পুত্র আলিফ সরদার বালি রেখে বিক্রয় করে চলেছে। এতে করে উক্ত রাস্তা দিয়ে প্রতিনিয়ত পাইকগাছা হতে কয়রা অভিমুখে বাস-ট্রাক সহ ভারী যানবাহন চলাচল করে থাকে। এছাড়া চাঁদখালী হতে কয়রা অভিমুখে এবং পাইকগাছা অভিমুখে শতশত যাত্রীবাহী নছিমন-করিমন, মটরসাইকেল, ট্রেগার, চলাচল করে। কিন্তু চাঁদখালী বাজারে গেলে জীবনের ঝুকি নিয়ে উক্ত স্থান দিয়ে যানবাহন চলাচল করে থাকে। বাজার কমিটি একাধিকবার রাস্তা হতে বালি অপসারণ কথা বললেও কর্ণপাত করেন না প্রভাবশালী ব্যবসায়ীরা। এদিকে প্রতিদিন বাজারে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার লোকের সমাগম ঘটে। একটু বাতাস এলেই সমস্ত বাজারেই খাদ্য সহ সমস্ত জিনিসপত্রে বালু মিশ্রিত হয়ে যায়। উক্ত স্থানের পাশেই রয়েছে চাঁদখালী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থীরা ঠিকমত বিদ্যালয়ে আসা-যাওয়া করতে পারে না। অনেক সময় বাজারের অন্য পাশ দিয়ে ঘুরে তাদেরকে বিদ্যালয়ে যেতে হয়। শিক্ষার্থীদের চোখে-মুখে বালুকণা ঢুকে রোগ জীবানু সৃষ্টি হচ্ছে। এলাকার সচেতনমহল রাস্তার উপর থেকে বালু অপসারণসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রেরক ঃজি,এ, গফুরপাইকগাছা, খুলনা।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।