প্রধানমন্ত্রীর কার্যালয়ের নিরাপত্তার দায়িত্বে এসপিবিএনর সাতশ সদস্য

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:গণভবনের পর এবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের নিরাপত্তার দায়িত্ব পেয়েছে পুলিশের বিশেষায়িত ইউনিট এসপিবিএন (স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটালিয়ন)। এতদিন এ কার্যালয়ের নিরাপত্তায় ছিল ঢাকা মহানগর পুলিশ।
বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এসপিবিএনের প্রায় সাতশ সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন শুরু করে। গাঢ় নীল রঙের প্যান্ট ও ধূসর রঙের শার্ট পরিহিত বাহিনীর নেতৃত্বে আছেন একজন উপ-পরিদর্শক। স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) সঙ্গে সমন্বয় করে এ বাহিনী কাজ করবে।

পুলিশের বিশেষায়িত ইউনিট-১ এর পুলিশ সুপার হায়দার আলী বলেন, এতদিন আমরা শুধু গণভবনের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলাম। আজ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দায়িত্ব পালন করব। এজন্য অতিরিক্ত সাতশ ফোর্স কাজ করবে। প্রয়োজনে আরও অতিরিক্ত ফোর্স বাড়ানো হবে।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশি-বিদেশি অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের (ভিভিআইপি) নিরাপত্তা দিতে পুলিশের নতুন বিশেষায়িত ব্যাটালিয়ন এসপিবিএনের যাত্রা শুরু হয় ২০১৩ সালের ৫ জুলাই। প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এসপিবিএন-১ এর প্রায় দুইশ সদস্য মোতায়েন করা হয়। গণভবনের চারদিকের সীমানা প্রাচীর ও এর চৌকিতে নিরাপত্তার দায়িত্ব পালন করে এসপিবিএন। গণভবনে প্রবেশ করা গাড়িও তল্লাশি চালায় তারা।

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।