খালেদা জিয়ার স্থায়ী জামিন আবেদন খারিজ, ৯ নভেম্বর পরবর্তী শুনানি

ক্রাইমবার্তা রিপোর্ট:জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্থায়ী জামিন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। আগামী ৯ নভেম্বর এ মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে। সে পর্যন্ত তাকে জামিন দেয়া হয়েছে। সেদিন তাকে আত্মপক্ষ সমর্থনে তার অসমাপ্ত বক্তব্য রাখতে বলা হয়েছে।

রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ আদেশ দেন।

এর আগে আজ বৃহস্পতিবার সকাল ১০টা ৪০ মিনিটে সাবেক এ প্রধানমন্ত্রী তার গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে বকশীবাজারের বিশেষ আদালতের উদ্দেশে বের হন। ১১টা ৪ মিনিটে আদালতে হাজির হওয়ার পর শুনানী শুরু হয়।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজিরা দেওয়ার পর তার আইনজীবীরা স্থায়ী জামিনের আবেদন করেন। পরে এই আবেদনের ওপর শুনানি শুরু হয়।

এর আগে গত ২৬ অক্টোবর রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে দ্বিতীয় দিনের মতো আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেন সাবেক এই প্রধানমন্ত্রী। এর পর আদালত মামলার শুনানির জন্য আজ দিন দেন।

গত ১৯ অক্টোবর দুই মামলায় আত্মপক্ষ সমর্থন করে বিশেষ আদালতে প্রথম বক্তব্য উপস্থাপন করেন খালেদা জিয়া। ওই দিন জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ আদালতে আত্মসমর্পণ করে এক লাখ টাকার মুচলেকায় জামিন পান সাবেক এই প্রধানমন্ত্রী।

Please follow and like us:
Facebook Comments