জেলা আ,লীগের উদ্যোগে জেল হত্যা দিবসের আলোচনা সভায় এমপি রবি জাতিকে নেতৃত্বশূন্য করার জন্য জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল

ক্রাইমবার্তা রিপোর্ট:শেখ কামরুল ইসলাম : গভীর শ্রদ্ধা ও ভালবাসায় জেল হত্যা দিবস-২০১৭ পালিত হয়েছে। শুক্রবার বিকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের আয়োজনে জেল হত্যা দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। আলোচনা সভায় এ দিনটিকে বাঙালি জাতির কলঙ্কময় দিন উল্লেখ করে এমপি রবি বলেন, ‘খুনি মোশতাক জিয়ার নির্দেশে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ক্ষান্ত না হয়ে ৩ নভেম্বর তারা জাতীয় চার নেতাকে জেলখানায় নির্মমভাবে হত্যা করেন। এভাবে তারা ইতিহাস সৃষ্টি করে বাঙালি জাতিকে কলঙ্কিত করেছে। জাতিকে নেতৃত্বশূন্য করার জন্য জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল। তাই অবিলম্বে খুনিদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করে এ কলঙ্কমুক্ত করার দাবি করেন তিনি।’
আলোচনা সভায় জাতির জনক বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ’র চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, সহ সভাপতি এড, এস.এম হায়দার, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, শেখ সাহিদ উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক এড. ওসমান গণি, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম শওকত হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, জেলা কুষকলীগের সভাপতি বিশ^জিৎ সাধু, জেলা যুবলীগের আহবায়ক মো. আব্দুল মান্নান, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এম.এ খালেক, জজকোর্টের এপিপি এড. তামিম আহমেদ সোহাগ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মীর মোস্তাক আলী প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন জেলা আ.লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা এনামুল হক বিশ^াস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. শহিদুল ইসলাম, সদস্য ডা. মুনছুর আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহাজান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রশিদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহাদাৎ হোসেন, সদর উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান, পৌর যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন অনু, সাধারণ সম্পাদক তুহিনুর রহমান তুহিন, জেলা তাঁতী লীগের সভাপতি মীর আজহার আলী শাহিন, সাধারণ সম্পাদক তৌহিদ হাসানসহ দলীয় নেতৃবৃন্দ।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ তার পরিবার এবং জাতীয় চার নেতার রুহের মাগফিরাত কামনা করে এবং দেশের অব্যাহত শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পুরাতন কোর্ট মসজিদের পেশ ইমাম হাফেজ ক্বারী শেখ ফিরোজ আহমেদ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ।

Please follow and like us:
Facebook Comments