জামায়াতে ইসলামীর আমিরের রিমান্ড আদেশ স্থগিত

ক্রাইমবার্তা রিপোর্ট:জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদের রিমান্ডের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। তাঁকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছে।

আজ সোমবার বিচারপতি মিফতা উদ্দীন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই স্থগিতাদেশ দেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহহবুব হোসেন ও আইনজীবী শিশির মনির।

গত ৩০ অক্টোবর মতিঝিল থানার নাশকতার একটি মামলায় জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তা এ আসামির ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। ২০১৫ সালের মতিঝিল থানা এলাকায় নাশকতার অভিযোগে মামলাটি করে পুলিশ।

এর আগে গত ৯ অক্টোবর রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে মকবুল আহমদসহ আটজনকে গ্রেপ্তার করা হয়। কারাগারে পাঠানো অপর সাত আসামি হলেন—জামায়াতের সেক্রেটারি জেনারেল ড. শফিকুর রহমান, কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, চট্টগ্রাম মহানগর আমির মোহাম্মদ শাজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ জেলার আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম ও মো. সাইফুল ইসলাম।

গত ২৯ সেপ্টেম্বর রাতে কদমতলী থানাধীন বিক্রমপুর গার্ডেন সিটির ৪৪২/২ পূর্ব দোলাইরপাড়ের বাসার সপ্তমতলায় আসামিরা গোপন বৈঠকে মিলিত হয়। খবর পেয়ে পুলিশ উপস্থিত হলে অপর ১০ আসামি গ্রেপ্তার হলেও ওই আসামিরা পালিয়ে যায়। আসামিরা গোপনে মিলিত হয়ে রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি সাধনসহ দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি, অন্তর্ঘাতমূলক কার্যসম্পাদন ও জ্বালাওপোড়াও পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনার জন্য জড়ো হয়েছিল বলে সাক্ষ্য প্রমাণ পাওয়ায় আসামিদের গ্রেপ্তার করা হয়।

এর আগে একই মামলায় গত ৩০ সেপ্টেম্বর জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুলসহ ১০ জনের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। রিমান্ড শেষে পরে তাঁদের কারাগারে পাঠানো হয়েছে। ওই আসামিদের গ্রেপ্তারের সময় ককটেল, জিহাদি বই, দুটি বড় ছুরি ও তিনটি চাপাতি উদ্ধার করে পুলিশ।

Please follow and like us:
Facebook Comments